|

মুশফিকুর রহিম

Published: Mon, 14 Jun 2021 | Updated: Mon, 14 Jun 2021

আইসিসির মাস সেরা খেলোয়ার হলেন মুশফিক

প্রথম বাংলাদেশি হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ এর স্বীকৃতি পেলেন মুশফিকুর রহিম। মে মাসের সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। সোমবার (১৪ জুন) মে মাসের সেরা হিসেবে মুশফিকের নাম প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

Published: Wed, 09 Jun 2021 | Updated: Wed, 09 Jun 2021

আইসিসির মাসসেরার তালিকায় মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ব্যাট হাতে ভালো পারফরম করেছেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করে প্রথম দুটি ম্যাচে জয় বের করে আনে টাইগাররা। আর এসব পারফরম্যান্সেরই পুরস্কারের জন্য ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ -এ সেরা তিন জনের তালিকায় রয়েছেন মিস্টার ডিপেনডেবল।

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ- এর সংক্ষিপ্ত তালিকায় মুশফিকের সঙ্গে রয়েছেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা।

Published: Tue, 15 Dec 2020 | Updated: Tue, 15 Dec 2020

ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা মুশফিকের

অভিযাত্রা ডেস্ক : মাঠে আপত্তিকর আচরণের জন্য শাস্তি পেতে হলো মুশফিকুর রহিমকে। ম্যাচ চলার সময় সতীর্থ নাসুম আহমেদের গায়ে হাত তুলতে উদ্যত হওয়ায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে বেক্সিমকো ঢাকার অধিনায়ককে। সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে সোমবার (১৫ ডিসেম্বর) দুই দফায় নাসুমের দিকে তেড়ে যান মুশফিক। 

Published: Mon, 16 Nov 2020 | Updated: Mon, 16 Nov 2020

ক্রিকেটার সজীবের পরিবারের প্রতি মুশফিকের সমবেদনা

অভিযাত্রা ডেস্ক : শনিবার রাতে আত্মহত্যা করেছেন ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার সজীবুল ইসলাম সজীব। জুনিয়র এই ক্রিকেটারের আত্মহনন কোনওভাবেই মেনে নিতে পারছেন না মুশফিকুর রহিম। তাই সবাইকে সচেতন করার লক্ষ্যে তিনি ফেসবুকে সরব হয়ে বলেছেন, আত্মহত্যা কোনও সমাধান নয়। 

Published: Fri, 14 Aug 2020 | Updated: Fri, 14 Aug 2020

ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন মুশফিক রহিম

জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের পর এবার জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন আরেক সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। জাতিসংঘের শশু তহবিল ইউনিসেফের শুভেচ্ছাদূত হচ্ছেন এই তারকা ব্যাটসম্যান।

শুভেচ্ছাদূত হিসেবে জনপ্রিয় এই ক্রিকেটারকে পেতে ইতোমধ্যে আলাপ-আলোচনা শুরু করেছে ইউনিসেফ বাংলাদেশ। প্রাথমিক আলোচনা শেষে চূড়ান্ত হবে, মুশফিক ঠিক কবে থেকে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালন শুরু করবেন।

Published: Thu, 30 Jul 2020 | Updated: Thu, 30 Jul 2020

মুশফিকদের একক অনুশীলন ঈদের পরও

অভিযাত্রা ডেস্ক : ক্রিকেটারদের একক অনুশীলন ঈদের পরও চলবে কিছুদিন। এরপর করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে ছোট ছোট গ্রুপে ভাগ করে অনুশীলন শুরু করা হবে,জানালেন বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। করোনাভাইরাসের প্রকোপে চার মাস বন্ধ থাকার পর গত ১৯ জুলাই থেকে দেশের চার ভেন্যুতে বিসিবির তত্ত্বা বধানে অনুশীলন করার অনুমতি দেওয়া হয় ক্রিকেটারদের। 

Published: Wed, 29 Jul 2020 | Updated: Wed, 29 Jul 2020

মুশফিক-ইমরুলদের ‘ঈদের ছুটি’

অভিযাত্রা ডেস্ক : বেশ কয়েকজন ক্রিকেটারের চাহিদার ভিত্তিতে দেশের পাঁচ ভেন্যুতে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টানা ১০ দিন অনুশীলনের পর বুধবার (২৮ জুলাই) থেকে শুরু হয়েছে তাদের ঈদের ছুটি। ঈদ উদযাপন শেষে আগামী ৮ আগস্ট আবারও অনুশীলনে ফিরবেন মুশফিক-ইমরুলরা। 

Published: Sun, 26 Jul 2020 | Updated: Sun, 26 Jul 2020

বেড়েছে মুশফিকুর রহিমের আত্মবিশ্বাস!

অভিযাত্রা ডেস্ক : বিসিবির তত্ত্বাবধানে সপ্তাহ খানেকের একক অনুশীলন শেষে আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে মুশফিকুর রহিমের। গ্রুপ অনুশীলন শুরুর সম্ভাবনা দেখছেন অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান। সবাই রাজি থাকলে ছোট-ছোট ভাগে অনুশীলন শুরু করা যেতে পারে বলে ভাবছেন তিনি। গত ১৯ জুলাই থেকে চলছে বিভিন্ন মাঠে একক পর্যায়ের অনুশীলন। 

Published: Tue, 21 Jul 2020 | Updated: Tue, 21 Jul 2020

ফিটনেস ট্রেনিং সেরে নিলেন মুশফিকুর রহিম 

অভিযাত্রা ডেস্ক : দীর্ঘ প্রতীক্ষার পর স্বাস্থ্য নিরাপত্তার অনেক আয়োজন করে তবেই মিলেছে মাঠে অনুশীলনের সুযোগ। এত কিছুর পর বৃষ্টি কী আর বাধা দিতে পারে! শ্রাবণধারায় সিক্ত হয়েই তাই ফিটনেস ট্রেনিং সেরে নিলেন মুশফিকুর রহিম। দেশের চার ভেন্যুতে ক্রিকেটারদের অনুশীলনের তৃতীয় দিন ২১ জুলাই মঙ্গলবার। 

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

অনুশীলন নয়, ব্যক্তিগত কাজে মাঠে গিয়েছিলেন মুশফিক 

অভিযাত্রা ডেস্ক : ক্রিকেটারদের অনুশীলন শুরু করা নিয়ে বেশ কিছুদিন ধরেই ভাবছে বিসিবি। কিন্তু বাস্তবতা মেনে আপাতত থেমে আছে সব আয়োজন। এর মধ্যেই সোমবার মুশফিকুর রহিমের অফিসিয়াল ফেইসবুক পাতায় দেখা গেল তার ছবি, মাস্ক পরে তিনি দাঁড়িয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সবুজ প্রান্তরে! তবে অনুশীলন করতে নয়, মুশফিক গিয়েছিলেন ব্যক্তিগত কাজে।