|

কোপা-আমেরিকা

Published: Sun, 11 Jul 2021 | Updated: Sun, 11 Jul 2021

যৌথভাবে টুর্নামেন্ট সেরা মেসি-নেইমার

কোপা আমেরিকায় ফাইনাল মাঠে গড়ানোর আগেই লিওনেল মেসি ও নেইমারকে যৌথভাবে সেরা ঘোষণা করেছে আয়োজক কনমেবল। শতবর্ষী এই টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথম কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হলো।

তারকা ফুটবলার মেসি ও নেইমার পুরো আসরে অসাধারণ খেলে নিজেদের দল আর্জেন্টিনা ও ব্রাজিলকে ফাইনালে তুলতে সাহায্য করেন।

Published: Sun, 11 Jul 2021 | Updated: Sun, 11 Jul 2021

শিরোপা খরা ঘোচালেন মেসি

অবশেষে শিরোপার জন্য দীর্ঘ ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটল আর্জেন্টিনার। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে আলবিসেলেস্তেরা। সেইসঙ্গে শিরোপা খরা ঘোচালেন মেসি।

উত্তেজনাপূর্ণ ফাইনালের ২২ মিনিটেই ব্রাজিলের জালে বল পাঠান ডি মারিয়া। তার সেই গোলেই শেষ পর্যন্ত ব্রাজিলকে হারিয়ে পনের বারের মতো কোপা আমেরিকার শিরোপা ঘরে তুললেন মেসি এন্ড কোং।

Published: Tue, 22 Jun 2021 | Updated: Tue, 22 Jun 2021

প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠে এসেছে আর্জেন্টিনা। আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল। এ জয়ে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত হয়ে গেছে মেসিদের।

Published: Sat, 19 Jun 2021 | Updated: Sat, 19 Jun 2021

কোপায় প্রথম জয় পেল আর্জেন্টিনা

কোপার আমেরিকার প্রথম ম্যাচে ড্রয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পেল আর্জেন্টিনা। এ জয়ের সুবাদে গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে লিওনেল স্কালোনির দল।

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতে আর্জেন্টিনা। একমাত্র গোলটি করেন গুইদো রদ্রিগেজ। তবে আসল কাজটি করেন লিওনেল মেসি। তার এসিস্টে বল জালে জড়ান রদ্রিগেজ।

Published: Fri, 18 Jun 2021 | Updated: Fri, 18 Jun 2021

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুর বিপক্ষে বড় জয় পেয়েছে স্বগতিক ব্রাজিল। স্যান্দ্রো, নেইমার, এভারটন ও রিকারলিসনের গোলে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পেরুকে। প্রথম ম্যাচে ৩-০ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে।

Published: Tue, 15 Jun 2021 | Updated: Tue, 15 Jun 2021

মেসির গোলেও জয় বঞ্চিত আর্জেন্টিনা

ড্র দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো আর্জেন্টিনা। মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয় তারা। এই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েও জয় বঞ্চিত হয় আলবিসিলেস্তারা। চিলির সঙ্গে ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে মেসিরা।

Published: Mon, 14 Jun 2021 | Updated: Mon, 14 Jun 2021

কোপায় ভেনিজুয়েলাকে হারিয়ে ব্রাজিলের শুভ সূচনা

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনিজুয়েলাকে ৩ গোলে ভাসিয়ে শুভ সূচনা করেছে স্বাগিতক ব্রাজিল। একটি করে গোল করেছেন মার্কিনিয়োস, নেইমার ও বারবোসা। যথা সময়েই মাঠে গড়ালো, কোপা আমেরিকা। ম্যাচ মাঠে গড়ানোর উদ্বোধনী আনুষ্ঠানিকতায় থাকলো আলোর ঝলকানি।

Published: Mon, 31 May 2021 | Updated: Mon, 31 May 2021

কোপা আমেরিকা হবে ব্রাজিলে

শতবর্ষের কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে ব্রাজিলে। এবার কলম্বিয়ার সঙ্গে যৌথভাবে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনার। রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া সেই অধিকার হারায়। সোমবার (৩১ মে) কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হবে না মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতা। কয়েক ঘণ্টার মধ্যে তারা জানালো, ব্রাজিলে হচ্ছে এবারের কোপা আমেরিকা।

Published: Mon, 08 Jul 2019 | Updated: Mon, 08 Jul 2019

১২ বছর পর কোপার শিরোপা জিতলো ব্রাজিল

স্বাগতিক ব্রাজিলের সামনে পাত্তাই পেল না পেরু। ফাইনালে ৩-১ গোলের জয়ে ১২ বছর পর কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার করেছে সাম্বা ছন্দের দেশটি। ৭০ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়ার ইতিহাসে নবম শিরোপা জিততে কোনো সমস্যা হয়নি ব্রাজিলের।

Published: Sun, 07 Jul 2019 | Updated: Sun, 07 Jul 2019

মেসির লাল কার্ডের দিনে তৃতীয় আর্জেন্টিনা

কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লিওনেল মেসি লাল কার্ড দেখার পরও চিলিকে ২-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা। শনিবার দিবাগত রাত ১টার দিকে অ্যারেনা করিন্থিয়ান্সে মুখোমুখি হয় দুই দল।