|

কোপা-আমেরিকা

Published: Fri, 18 Jun 2021 | Updated: Fri, 18 Jun 2021

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুর বিপক্ষে বড় জয় পেয়েছে স্বগতিক ব্রাজিল। স্যান্দ্রো, নেইমার, এভারটন ও রিকারলিসনের গোলে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পেরুকে। প্রথম ম্যাচে ৩-০ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে।

Published: Tue, 15 Jun 2021 | Updated: Tue, 15 Jun 2021

মেসির গোলেও জয় বঞ্চিত আর্জেন্টিনা

ড্র দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো আর্জেন্টিনা। মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয় তারা। এই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েও জয় বঞ্চিত হয় আলবিসিলেস্তারা। চিলির সঙ্গে ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে মেসিরা।

Published: Mon, 14 Jun 2021 | Updated: Mon, 14 Jun 2021

কোপায় ভেনিজুয়েলাকে হারিয়ে ব্রাজিলের শুভ সূচনা

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনিজুয়েলাকে ৩ গোলে ভাসিয়ে শুভ সূচনা করেছে স্বাগিতক ব্রাজিল। একটি করে গোল করেছেন মার্কিনিয়োস, নেইমার ও বারবোসা। যথা সময়েই মাঠে গড়ালো, কোপা আমেরিকা। ম্যাচ মাঠে গড়ানোর উদ্বোধনী আনুষ্ঠানিকতায় থাকলো আলোর ঝলকানি।

Published: Mon, 31 May 2021 | Updated: Mon, 31 May 2021

কোপা আমেরিকা হবে ব্রাজিলে

শতবর্ষের কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে ব্রাজিলে। এবার কলম্বিয়ার সঙ্গে যৌথভাবে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনার। রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া সেই অধিকার হারায়। সোমবার (৩১ মে) কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হবে না মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতা। কয়েক ঘণ্টার মধ্যে তারা জানালো, ব্রাজিলে হচ্ছে এবারের কোপা আমেরিকা।

Published: Mon, 08 Jul 2019 | Updated: Mon, 08 Jul 2019

১২ বছর পর কোপার শিরোপা জিতলো ব্রাজিল

স্বাগতিক ব্রাজিলের সামনে পাত্তাই পেল না পেরু। ফাইনালে ৩-১ গোলের জয়ে ১২ বছর পর কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার করেছে সাম্বা ছন্দের দেশটি। ৭০ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়ার ইতিহাসে নবম শিরোপা জিততে কোনো সমস্যা হয়নি ব্রাজিলের।

Published: Sun, 07 Jul 2019 | Updated: Sun, 07 Jul 2019

মেসির লাল কার্ডের দিনে তৃতীয় আর্জেন্টিনা

কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লিওনেল মেসি লাল কার্ড দেখার পরও চিলিকে ২-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা। শনিবার দিবাগত রাত ১টার দিকে অ্যারেনা করিন্থিয়ান্সে মুখোমুখি হয় দুই দল।

Published: Thu, 04 Jul 2019 | Updated: Thu, 04 Jul 2019

চিলিকে হারিয়ে কোপার ফাইনালে পেরু

কোপা আমেরিকায় ৪৪ বছর পরে চিলিকে হারিয়ে ফাইনালে উঠলো পেরু। বৃহস্পতিবার (০৪ জুলাই) সেমিফাইনালে ৩-০ গোলে চিলিকে হারায় তারা। আগামী রোববার রাত ২টায় তাই রিও দে জেনেইরোতে শিরোপা লড়াইয়ে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে পেরু।

Published: Wed, 03 Jul 2019 | Updated: Wed, 03 Jul 2019

আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকার সেমিফাইনালে ম্যাচের শুরুর দিকে গোছানো এক আক্রমণে দলকে এগিয়ে দিলেন গাব্রিয়েল জেসুস। জালের দেখা পেয়েছেন রবের্তো ফিরমিনোও। এতে আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠলো ব্রাজিল।

বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারায় স্বাগতিকরা।

Published: Mon, 24 Jun 2019 | Updated: Mon, 24 Jun 2019

কোপার শেষ আটে আর্জেন্টিনা (ভিডিও)

কোপা আমেরিকার এবারের আসরে শুরুটা একেবারেই ভালো হয়নি লিওনেল মেসির আর্জেন্টিনার। প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ০-২ গোলে হার। এরপর দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র। শেষ দিকে চাপ বাড়ছিল আর্জেন্টিনা শিবিরে। কোয়ার্টার ফাইনালে ওঠা নিয়ে শঙ্কায় পড়েন আর্জেন্টিনা সমর্থকরা। 

Published: Sat, 22 Jun 2019 | Updated: Sat, 22 Jun 2019

সানচেজের গোলে কোয়ার্টার ফাইনালে চিলি

কোপা আমেরিকায় চিলির ফরোয়ার্ড আলেক্সিস সানচেজের গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে গত আসরের চ্যাম্পিয়ানরা ।

শুক্রবার (২১ জুন) রাতে ইকুয়েডরের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পায় চিলি। আর এই জয়ে ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালেরও টিকিট পেয়েছে কোপা আমেরিকার ২০১৫ ও ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা।