|

শিক্ষামন্ত্রী

Published: Sun, 19 Sep 2021 | Updated: Sun, 19 Sep 2021

সংক্রমণের হার কমে আসলে সব ক্লাসই নেওয়া যাবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সংক্রমণের হার কমে আসলে সব ক্লাসই নেওয়া যাবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর থেকে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মানলেও বেশিরভাগ জায়গায় অভিভাভবকরা সেটা মানছেন না। রবিবার (১৯ সেপ্টেম্বর) যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

Published: Sun, 12 Sep 2021 | Updated: Sun, 12 Sep 2021

স্কুলের শ্রেণিকক্ষে ময়লা, শিক্ষা কর্মকর্তা ও অধ্যক্ষ সাসপেন্ড

দীর্ঘ দিন পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফেরার প্রথম দিন শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Published: Sat, 11 Sep 2021 | Updated: Sat, 11 Sep 2021

শনাক্তের হার বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবারো বন্ধ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ১২ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান একযোগে খোলা হচ্ছে। তবে করোনার শনাক্তের হার বেড়ে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেওয়া হবে।

Published: Fri, 03 Sep 2021 | Updated: Fri, 03 Sep 2021

১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর 

মহামারি করোনাভাইরাস সংক্রমণের কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলতে পারে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাতে বেসরকারি একটি টিভি চ্যানেলকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আর বাড়ানোর প্রয়োজন পড়বে না।

Published: Thu, 26 Aug 2021 | Updated: Thu, 26 Aug 2021

১৫ অক্টোবর থেকে খুলবে বিশ্ববিদ্যালয় 

করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠান। অবশেষে সকল প্রতিবন্ধকতাকে দুরে ঠেলে দিয়ে ধাপে ধাপে খুলতে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান। ১৫ অক্টোবর থেকে ধাপে ধাপে পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Published: Tue, 24 Aug 2021 | Updated: Tue, 24 Aug 2021

ধাপে ধাপে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

দেশে কোভিড-১৯ এর সংক্রমণের হার দিন দিন কমছে। সংক্রমণের হার আরেকটু নিচে নামলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার ( ২৪ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায়-৭৫’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

Published: Mon, 16 Aug 2021 | Updated: Mon, 16 Aug 2021

সংক্রমণ আরও নিচে নামলে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ১৮ বছর কিংবা এর বেশি বয়সের সব শিক্ষার্থীকে টিকা দেওয়া শেষে হলে এবং সংক্রমণ আরও নিচে নেমে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিসের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

Published: Thu, 12 Aug 2021 | Updated: Thu, 12 Aug 2021

সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা: শিক্ষামন্ত্রী

কোভিড-১৯ এর প্রকোপ ঠেকাতে দেশব্যাপী জারি করা কঠোর বিধিনিষেধ তুলে দিয়েছে সরকার। অফিস-আদালত, মার্কেট শপিংমল খোলার পাশাপাশি চলছে গণপরিবহনও। এমন পরিস্থিতিতে আগামী সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ‘চিন্তা-ভাবনা করা হচ্ছে’ বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে করোনা পরিস্থিতির ওপর নির্ভর করছে বলেও জানিয়েছেন তিনি।

Published: Wed, 14 Jul 2021 | Updated: Wed, 14 Jul 2021

আগামীকাল আটকে থাকা পরীক্ষার বিষয় জানাতে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন 

চলতি বছরের আটকে থাকা এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভবিষ্যৎ নির্ধারণ করা হচ্ছে। সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নাকি অটোপাস দিয়ে ফল প্রকাশ করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

Published: Wed, 30 Jun 2021 | Updated: Wed, 30 Jun 2021

এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঝুঁকিপূর্ণ: শিক্ষামন্ত্রী 

এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঝুঁকিপূর্ণ উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ ৫ শতাংশের উপরে থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঝুঁকিপূর্ণ এটা বিজ্ঞান বলছে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে কী সিদ্ধান্ত হবে তা খুব শিগগিরই জানানো হবে।