|

শিক্ষামন্ত্রী

Published: Mon, 14 Jun 2021 | Updated: Mon, 14 Jun 2021

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিকল্প চিন্তা: শিক্ষামন্ত্রী

চলতি বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষা অন্য কোন পদ্ধতিতে নেওয়া যায় কিনা সে বিষয়ে ভাবছে সরকার। রবিবার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান।

Published: Wed, 09 Jun 2021 | Updated: Wed, 09 Jun 2021

শিক্ষা আইন চূড়ান্ত, শিগগিরই যাচ্ছে মন্ত্রিপরিষদে: শিক্ষামন্ত্রী

‘শিক্ষা আইন ২০২০’ এর খসড়া চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিগগিরই আইনের খসড়া অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদে পাঠানো হবে। বুধবার (০৯ জুন) ‘চাইল্ড পার্লামেন্টে সেশন ২০২১’ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

Published: Sat, 29 May 2021 | Updated: Sat, 29 May 2021

পরিস্থিতি অনুকূলে না থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী

মহামারি কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে পরিস্থিতি অনুকূলে না থাকলে মানুষের স্বাস্থ্যকে ঝুঁকির মধ্যে ফেলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৯ মে) জাতীয় প্রেসক্লাবে অ্যাড. আব্দুল মতিন খসরুর মৃত্যুতে স্মরণ সভায় অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

Published: Wed, 26 May 2021 | Updated: Wed, 26 May 2021

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সরকারের ৩ প্রস্তুতি

আগামী ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ জন্য সরকারের পক্ষ থেকে তিন ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার (২৬ মে) চলমান ছুটি এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলন এসব কথা জানান তিনি।

Published: Wed, 26 May 2021 | Updated: Wed, 26 May 2021

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত

কোভিড-১৯ পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (২৬ মে) শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ও শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

করোনা মহামারির কারণে সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।  

Published: Sat, 01 May 2021 | Updated: Sat, 01 May 2021

শিক্ষার্থীদের সব ধরনের বই পড়তে দিতে হবে: শিক্ষামন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : শিক্ষার্থীদের শুধু পাঠ্যবই নয়, জ্ঞানার্জনে সব ধরনের বই পড়ার সুযোগ দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি শনিবার (১ মে) দুপুরে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মেহেরপুর জেলার শিক্ষার্থীদের মাঝে ‘শততথ্যে জাতির পিতা’ শীর্ষক প্রকাশনা বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আহ্বান জানান।

Published: Mon, 29 Mar 2021 | Updated: Mon, 29 Mar 2021

কওমি মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে কওমি মাদ্রাসাসহ সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। সোমবার (২৯ মার্চ) করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনার বরাত দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি গণমাধ্যমকে এ কথা জানান।

Published: Thu, 25 Mar 2021 | Updated: Thu, 25 Mar 2021

ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের বেড়ে যাওয়ার কারণে ৩০ মার্চ নয়, শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ঈদের পর। বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গণহত্যা দিবস উপলক্ষে গুলিস্তান বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

Published: Fri, 12 Mar 2021 | Updated: Fri, 12 Mar 2021

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে : শিক্ষামন্ত্রী

মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে দেশে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে।এমন পরিস্থিতি থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। শুক্রবার (১২ মার্চ) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি। 

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের নিরাপত্তা আগে। করোনা সংক্রমণ উর্ধ্বগতি থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের তারিখ পেছাতে পারে।

Published: Sat, 27 Feb 2021 | Updated: Sat, 27 Feb 2021

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ

আগামী ৩০ মার্চ থেকে সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি। এর আগে, গত ২২ ফেব্রুয়ারি জরুরি এক অনলাইন সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ ঘোষণা করেন শিক্ষামন্ত্রী।