|

চিনিকল শ্রমিক

Published: Sun, 01 Aug 2021 | Updated: Sun, 01 Aug 2021

বোচাগঞ্জে হতাশ চিনিকল কর্মকর্তার আত্মহত্যা

বোচাগঞ্জ, দিনাজপুর প্রতিনিধি: লোকলজ্জার ভয়ে আত্মহত্যা করলেন সেতাবগঞ্জ চিনিকলের সিডিএ মজেন্দ্র নাথ দেবশর্ম্মা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩১ জুলাই, শনিবার দিবাগত রাত আনুমানিক ১২টায় উপজেলার ৬নং রনগাঁও ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত দলিরাম দেবশর্ম্মার ৩য় পুত্র তার বাড়ির পশ্চিম পাশের কাঁঠাল গাছে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেন। 

Published: Thu, 24 Jun 2021 | Updated: Thu, 24 Jun 2021

পঞ্চগড় চিনিকলে চুক্তিভিত্তিক শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় : রাষ্ট্রীয় ১৫টি চিনিকলের মধ্যে পঞ্চগড়সহ ৬ টি চিনিকলের আখ মাড়াই বন্ধ হওয়ায় পঞ্চগড় চিনিকলে কর্মরত চুক্তিভিত্তিক শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে পঞ্চগড় চিনিকল  চত্বরে ছাটাইকৃত শ্রমিকদের উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

Published: Thu, 11 Feb 2021 | Updated: Thu, 11 Feb 2021

পাওনা দাবিতে ফরিদপুর চিনিকলে বিক্ষোভ-সমাবেশ

শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণ বঙ্গের একমাত্র ভারী শিল্পপ্রতিষ্ঠান ফরিদপুর চিনিকল। ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থা ও শ্রমজীবি  ইউনিয়নের যৌথ উদ্যোগে ফরিদপুর চিনিকল রক্ষার দাবীতে এবং আখচাষীদের আখ উৎপাদনের জন্য মিলস্ গোদামে মজুতকৃত সার-বীজ-কীটনাশক ও শ্রমিক কর্মচারীদের সকল পাওনা পরিশোধের দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

Published: Fri, 30 Oct 2020 | Updated: Fri, 30 Oct 2020

পাঁচ মাস বেতনহীন ঠাকুরগাঁও সুগার মিলের শ্রমিক-কর্মচারীরা

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও : পাঁচ মাস ধরে ঠাকুরগাঁও সুগার মিলে পড়ে রয়েছে ৩৮ টন চিনি ও ৫১ টন মোলাসেস (চিটা গুড়)। ফলে বেতন ছাড়াই কাজ করছেন শ্রমিক-কর্মচারীরা। এতে পরিবার-পরিজন নিয়ে কষ্টে দিন কাটছে তাদের।

মিল কর্তৃপক্ষ বলছে, চিনি বিক্রি না হওয়ায় ঠিকমতো বেতন-ভাতা দিতে পারছে না। তবে অল্প সময়ের মধ্যে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করবে তারা।