|

জেমস বন্ড

Published: Sun, 10 Oct 2021 | Updated: Sun, 10 Oct 2021

জেমস বন্ড থেকে ক্রেইগ, ১৫ বছরের সম্পর্কে ইতি

অভিযাত্রা বিনোদন ডেস্ক: বিশ্বব্যাপী ভক্তদের কাছে জিরো জিরো সেভেন কোড নামেই পরিচিত যিনি তিনি হলেন জেমস বন্ড। চরিত্রটির ভক্তও অসংখ্য। ১৯৬২ সালে ‘ড. নো’ ছোট পরিসরে শুরু হয়েছিল জেমস বন্ডের পথচলা। 

এরপর ২৪টি পর্ব পার করে ফেলেছে বিশ্বের অন্যতম বড় এই ফ্র্যাঞ্চাইজি সিনেমা। ২০০৬ সালে ‘ক্যাসিনো রয়্যাল’ দিয়ে বিট্রিশ গোয়েন্দাভিত্তিক এ চরিত্রটির হাল ধরেছিলেন ডেনিয়েল ক্রেইগ।

Published: Thu, 30 Sep 2021 | Updated: Thu, 30 Sep 2021

বিদায় ড্যানিয়েল ক্রেইগ

ইয়ান ফ্লেমিং এর সৃষ্ট কাল্পনিক চরিত্র ‘জেমস বন্ড’ অ্যাডভেঞ্চার প্রেমীদের কাছে খুব জনপ্রিয়। শন কনারি থেকে ড্যানিয়েল ক্রেইগ অবধি জেমস বন্ডের যেকোনো নতুন ছবির জন্য সারা পৃথিবীর দর্শকরা অপেক্ষা করে।

ড্যানিয়েল ক্রেইগ জেমস বন্ড সিরিজের পাঁচটি ছবিতে অভিনয় করেছেন। কিন্তু সিরিজের ২৫তম সিনেমা ‘নো টাইম টু ডাই’ ছবির পর আর এই চরিত্রে দেখা যাবে না ড্যানিয়েলকে ।

Published: Sun, 20 Sep 2020 | Updated: Sun, 20 Sep 2020

নতুন জেমস বন্ড হচ্ছেন আইরিশ অভিনেতা টম হার্ডি

অভিযাত্রা ডেস্ক : বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় চরিত্র ‘জেমস বন্ড’। সেই ১৯৬২ সাল থেকে সিনেমার রুপালি পর্দা মাতিয়ে চলেছে দুর্র্ধষ এই স্পাই। যারা গোয়েন্দা-রহস্য বা অ্যাকশন-থ্রিলার মুডের ছবি দেখতে পছন্দ করেন তাদের কাছে জেমন বন্ড সবসময়ই ‘স্পেশাল ওয়ান’। এখন পর্যন্ত এ চরিত্রে বিশ্বসেরা অনেক তারকাই অভিনয় করে প্রশংসিত হয়েছেন।