|

ইভ্যালি

Published: Thu, 21 Oct 2021 | Updated: Thu, 21 Oct 2021

ইভ্যালির গ্রাহকরা ৬ মাস পাওনা টাকা চাইতে পারবেন না: হাইকোর্ট

আগামী ৬ মাস ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির গ্রাহকরা পাওনা টাকার জন্য বোর্ডকে চাপ দিতে পারবেন না বলে লিখিত আদেশে জানিয়েছেন হাইকোর্ট। তবে কোনও গ্রাহক চাইলে পাওনার বিষয়টি গঠিত বোর্ডের কাছে বা আদালতে জানাতে পারবেন বলেও আদেশে জানানো হয়েছে।

Published: Wed, 13 Oct 2021 | Updated: Wed, 13 Oct 2021

ইভ্যালির পরিচালনা পর্ষদ গঠনে হাইকোর্টে সাবেক ৩ সচিবের নাম

ইভ্যালির দুই কর্ণধার কারাবন্দি থাকায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ গঠন করার জন্য চার সদস্যের কমিটিতে এক সচিবের নাম অন্তর্ভুক্ত করতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সাবেক তিন সচিবের নাম হাইকোর্টে পাঠানো হয়েছে

Published: Thu, 30 Sep 2021 | Updated: Thu, 30 Sep 2021

ইভ্যালির সব নথি তলব করেছেন হাইকোর্ট 

ইভ্যালির সব নথি তলব করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আগামী ১১ অক্টোবরের মধ্যে এসব নথিপত্র আদালতে দাখিল করতে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসকে নির্দেশ দেওয়া হয়েছে।

Published: Sat, 25 Sep 2021 | Updated: Sat, 25 Sep 2021

অবসায়ন করে দেনা শোধের প্রস্তাব ইভ্যালিকে

ইভ্যালির মোট দেনার পরিমাণ ১ হাজার কোটি টাকার বেশি। এ অর্থ কোথায় আছে সে তথ্য এখনো স্পষ্ট নয়। এ অবস্থায় ক্রেতা-বিক্রেতার শত শত কোটি টাকার পাওনা বুঝিয়ে দিতে ব্যর্থ ইভ্যালিকে কোম্পানি আইন অনুযায়ী অবসায়ন বা বিলোপের মাধ্যমে দেনা পরিশোধের প্রস্তাব করেছেন অর্থনীতি বিশেষজ্ঞরা।

Published: Sun, 19 Sep 2021 | Updated: Sun, 19 Sep 2021

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে প্রতারণার আরেক মামলা

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের নামে প্রতারণার আরেকটি মামলা করেছেন এক ভুক্তভোগী। কামরুল ইসলাম নামে ওই ভুক্তভোগীর করা মামলায় রাসেল ও তার স্ত্রীসহ অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

ভুক্তভোগী কামরুল ইসলাম পণ্য সরবরাহকারী একটি প্রতিষ্ঠানের মালিক।

Published: Sat, 18 Sep 2021 | Updated: Sat, 18 Sep 2021

ইভ্যালিতে পণ্যের অর্ডার বন্ধ

প্রতারণার অভিযোগে গুলশান থানায় করা গ্রাহকের মামলায় ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তারের পরও বিভিন্ন পণ্যের অর্ডার নেওয়া চালু রাখে প্রতিষ্ঠানটি। সর্বশেষ শুক্রবার রাতে নতুন করে পণ্যের অর্ডার নেওয়া বন্ধ করে ইভ্যালি।

Published: Fri, 17 Sep 2021 | Updated: Fri, 17 Sep 2021

তিন দিনের রিমান্ডে রাসেল-শামীমা

প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগে গ্রাহকের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে তিন দিনের রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার সেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ আদেশ দেন।

Published: Fri, 17 Sep 2021 | Updated: Fri, 17 Sep 2021

ইভ্যালি থেকে মাসে ১০ লাখ নিতেন রাসেল দম্পতি

অনলাইনে পণ্য সরবরাহকারী ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল পদাধিকারবলে মাসে ৫ লাখ টাকা করে বেতন নিতেন। এছাড়া তারা কোম্পানির টাকায় ব্যক্তিগত দুটি দামি গাড়ি (রেঞ্জ রোভার ও অডি) ব্যবহার করেন।

Published: Fri, 17 Sep 2021 | Updated: Fri, 17 Sep 2021

রাসেল দম্পতিকে নেওয়া হয়েছে গুলশান থানায়

অনলাইনে পণ্য সরবরাহকারী ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং তার স্বামী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলকে র‌্যাব সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ শেষে গুলশান থানায় নিয়ে যাওয়া হয়েছে।

Published: Thu, 16 Sep 2021 | Updated: Thu, 16 Sep 2021

ইভ্যালির চেয়ারম্যান-এমডি গ্রেপ্তার

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব)। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর মোহাম্মদপুরে রাসেলের বাসায় অভিযান চালানোর পর তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়।