|

অভিবাসী

Published: Thu, 25 Nov 2021 | Updated: Thu, 25 Nov 2021

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে ২৭ অভিবাসীর মৃত্যু

ইংলিশ চ্যানেল দিয়ে যুক্তরাজ্যের উদ্দেশে যাওয়ার পথে অভিবাসী ও আশ্রয় প্রার্থীদের বহনকারী একটি নৌকা ডুবে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। ফরাসি কর্মকর্তারা প্রথমে ৩১ জনের কথা জানালেও পরে তারা ২৭ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

Published: Sun, 21 Nov 2021 | Updated: Sun, 21 Nov 2021

মেক্সিকোতে বাংলাদেশিসহ ৬০০ অভিবাসী আটক

মেক্সিকোর পূর্বাঞ্চলে বাংলাদেশসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে ৪৫৫ জন পুরুষ এবং ১৪৫ জন নারী। শনিবার (২০ নভেম্বর) মেক্সিকো সরকারের জাতীয় অভিবাসন ইনস্টিটিউট (আইএনএম) এ তথ্য জানিয়েছে।

আইএনএম জানিয়েছে, ভেরাক্রুজ প্রদেশে দুটি ট্রাক থেকে ১২ দেশের অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়। এসব অভিবাসনপ্রত্যাশী ট্রাকের পেছনে লুকিয়ে ছিলেন।

Published: Mon, 08 Nov 2021 | Updated: Mon, 08 Nov 2021

সৌদিতে প্রায় সাড়ে ১৫ হাজার অভিবাসী আটক

সৌদি আরবে অবৈধভাবে বাসবাসকারি অভিবাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে দেশটির সরকার। গত এক সপ্তাহে ১৫ হাজার ৩৯৯ অভিবাসীকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে আবাসন ও শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগ এনেছে সৌদি সরকার। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সৌদি গেজেট।

Published: Wed, 27 Oct 2021 | Updated: Wed, 27 Oct 2021

গ্রিসে নৌকাডুবি, ৪ অভিবাসী শিশুর মৃত্যু

তুরস্ক উপকূলে অবস্থিত গ্রিক দ্বীপ চিওসের কাছে এজিয়ান সাগরে অভিবাসনপ্রত্যাশীদেন নিয়ে একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় চার শিশু মারা গেছে এবং ৭ জন মহিলা ও এক শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে বাংলাদেশি কোন অভিবাসী ছিল কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

Published: Mon, 27 Sep 2021 | Updated: Mon, 27 Sep 2021

তুরস্কে ২৫৪ অভিবাসন প্রত্যাশী আটক

তুরস্কের এজিয়ান সাগরের পাশ থেকে বাংলাদেশিসহ ২৫৪ জন অভিবাসন প্রত্যাশীকে আটক করা হয়েছে। অবৈধ পথে ইউরোপ যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এ তথ্য জানিয়েছে।

Published: Tue, 27 Jul 2021 | Updated: Tue, 27 Jul 2021

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৫৭ অভিবাসীর মৃত্যু

ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (আইওএম) মুখপাত্র সাফা মেহলি জানান, লিবিয়ায় পশ্চিম উপকূলীয় শহর খুমসের কাছে রবিবার এই দুর্ঘটনা ঘটে। নৌকাটিতে কমপক্ষে ৭৩ জন অভিবাসনপ্রত্যাশী ছিলেন। খবর- আলজাজিরা।

Published: Sun, 25 Jul 2021 | Updated: Sun, 25 Jul 2021

ভূমধ্যসাগরে ২০৮ অভিবাসন প্রত্যাশী উদ্ধার

তিউনিসিয়া উপকূল থেকে ২০৮ অবৈধ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির ন্যাশনাল গার্ড। ভূমধ্যসাগরে দুটি আলাদা অভিযানে তাদের উদ্ধার করা হয়। চলতি মাসে অবৈধভাবে সাগর পথে ইউরোপ প্রবেশের জন্য বহু অভিবাসন প্রত্যাশী ঝুঁকি নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Published: Sun, 11 Jul 2021 | Updated: Sun, 11 Jul 2021

ভূমধ্যসাগর থেকে ৪৯ বাংলাদেশি উদ্ধার

লিবিয়া থেকে ইউরোপে যাবার পথে ভূমধ্যসাগরে ডুবে যাওয়া নৌকা থেকে ৪৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে তিউনিসিয়ার নৌবাহিনী। স্থানীয় সময় বৃহস্পতিবার তাদের উদ্ধার করা হয়। অভিবাসন প্রত্যাশীরা লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশে যাত্রা করে।

Published: Sat, 03 Jul 2021 | Updated: Sat, 03 Jul 2021

ভূমধ্যসাগরে নৌকাডুুবে বাংলাদেশিসহ নিখোঁজ ৪৩

ভূমধ্যসাগরের তিউনিশিয়ার উপকূলে নৌকা ডুবে বাংলাদেশিসহ অন্তত ৪৩ জন অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ হয়েছেন। লিবিয়া থেকে যাত্রা শুরু করে ইতালি যাওয়ার পথে ডুবে যায় নৌকাটি। তবে ৮৪ আরোহীকে উদ্ধার করেছে তিউনিশিয়ার নৌবাহিনী। খবর- আল-জাজিরা।

Published: Mon, 28 Jun 2021 | Updated: Mon, 28 Jun 2021

ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৭৮ জন উদ্ধার

দুইদিনের ব্যবধানে ভূমধ্যসাগর থেকে আবারও অভিবাসনপ্রত্যাশী বাংলাদেশি উদ্ধার করা হয়েছে। রবিবার (২৭ জুন) উদ্ধার হওয়া ১৭৮ জনের মধ্যে কতজন বাংলাদেশি তা জানা যায়নি। গত শুক্রবার (২৫ জুন) ভূমধ্যসাগর থেকে ২৬৪ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছিল। খবর- এবিসি নিউজ।