|

পদ্মা সেতু

Published: Tue, 28 Jun 2022 | Updated: Tue, 28 Jun 2022

পদ্মা সেতুতে বাইক চলাচল সাময়িক বন্ধ আছে: নৌ প্রতিমন্ত্রী

পদ্মা সেতুতে মোটর সাইকেল চলাচল নিষিদ্ধ করার বিষয়টি সাময়িক বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তবে এই নিষেধাজ্ঞা কবে তুলে নেওয়া হবে সে সিদ্ধান্ত সেতু কর্তৃপক্ষ নেবে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার (২৮ জুন) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

বিশৃঙ্খলা ও একটি দুর্ঘটনার দুইজনের প্রাণহানির পর সোমবার থেকে পদ্মা সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ করা হয়।  

Published: Sun, 26 Jun 2022 | Updated: Sun, 26 Jun 2022

সোমবার থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই জরিমানা

সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানার কবলে পড়তে হবে। একই সঙ্গে বাইকের গতি কিংবা নিয়ম না মানলে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

রোববার (২৬ জুন) দুপুর ২টায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

Published: Sat, 25 Jun 2022 | Updated: Sat, 25 Jun 2022

দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন সত্য হচ্ছে আজ

স্বপ্নের পদ্মা সেতুর দ্বার খুলছে আজ। পদ্মা পাড়ে বইছে আনন্দ উৎসব। তাই পদ্মা পাড়ের বাসিন্দাদের সেতু নিয়ে ভাবনার যেন অন্ত নেই। সবার প্রাণে বইছে খুশির জোয়ার। সরেজমিনে জনসভার আশপাশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু পদ্মা পাড়ের বাসিন্দারাই নয়, দক্ষিণ অঞ্চলের সবাই অপেক্ষারত। কখন চালু হবে স্বপ্নের পদ্মা সেতু।

Published: Sat, 25 Jun 2022 | Updated: Sat, 25 Jun 2022

স্বপ্নপূরণের উৎসবে যোগ দিতে মুন্সীগঞ্জের মঞ্চে প্রধানমন্ত্রী

স্বপ্নপূরণের উৎসবে যোগ দিতে মুন্সীগঞ্জের মাওয়ায় সুধী সমাবেশের মঞ্চে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখান থেকেই তিনি বাঙালির আবেগের পদ্মা সেতু উদ্বোধনের ঘোষণা দেবেন। সেতুর উদ্বোধন উপলক্ষে পদ্মার দুই তীরের পাশাপাশি সারা দেশ এখন উৎসবের আমেজে। 

Published: Fri, 24 Jun 2022 | Updated: Fri, 24 Jun 2022

পদ্মা সেতু’র শুভ উদ্বোধনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়ন বিশ্ব দরবারে দেশ ও জনগণকে আত্মবিশ্বাসের সাথে মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস এনে দিয়েছে। স্বপ্নের ‘পদ্মা সেতু’ উদ্বোধন উপলক্ষ্যে শুক্রবার (২৪ জুন) দেয়া এক বাণীতে তিনি এ কথা বলেন। শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন হবে।

Published: Fri, 24 Jun 2022 | Updated: Fri, 24 Jun 2022

পদ্মা সেতু উদ্বোধনে আনন্দে ভাসছে ভোলার ২০ লাখ মানুষ 

কামরুজ্জামান শাহীন, ভোলা: আমাদের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম পদ্মা নদী নিয়ে একটি গান রচনা করেছেন-পদ্মার ঢেউ রে, মোর শূন্য হৃদয় পদ্মা নিয়ে যা যারে। গানটি পদ্মা নদীকে নিয়েই রচিত হয়েছে।

কারণ কবি পদ্মা নদীকে খুব ভালো বাসতেন। পদ্মা নদীকে নিয়ে কবি স্বপ্ন দেখতেন। তেমনি আজ দ্বীপ জেলা ভোলার মানুষও পদ্মা নদীর উপর দিয়ে নির্মিত পদ্মা বহুমুখি সেতুকে নিয়ে স্বপ্ন দেখছেন। 

Published: Fri, 24 Jun 2022 | Updated: Fri, 24 Jun 2022

মাত্র তিন সেকেন্ডে পদ্মা সেতুতে টোল দেওয়া যাবে 

পদ্মা সেতু উদ্বোধনের পরদিন (২৬ জুন) ভোর ৬টা থেকেই জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে স্বপ্নের এই সেতুটি। এরপর থেকে সরকার নির্ধারিত টোল দিয়ে সেতুতে যানবাহন চলাচল করতে পারবে।

টোল আদায়ে সেতু এলাকায় বসছে আধুনিক ইলেকট্রনিকস টোল কালেকশন (ইটিসি) বুথ। এর মাধ্যমে চলমান গাড়ি থেকে মাত্র ৩ সেকেন্ডে স্বয়ংক্রিয়ভাবে টোল আদায় করা যাবে।

Published: Thu, 23 Jun 2022 | Updated: Thu, 23 Jun 2022

পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন ইউনূস

আর মাত্র কয়েক ঘণ্টা, উদ্বোধনের মধ্যদিয়ে উন্মুক্ত হতে যাচ্ছে স্বপ্নের পদ্মাসেতু। দক্ষিণাঞ্চলের প্রাণের চাওয়া এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন গ্রামীণ ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ ইউনূস। তবে তিনি এতে উপস্থিত থাকবেন কি-না, সে বিষয়ে নিশ্চিত নয় ইউনূস সেন্টার।

Published: Thu, 23 Jun 2022 | Updated: Thu, 23 Jun 2022

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডিএমপির নির্দেশনা

স্বপ্নকে সত্যি করে উদ্বোধন হতে চলেছে স্বপ্নের পদ্মা সেতু। আগামী শনিবার (২৫ জুন) এই সেতুর উদ্বোধন উপলক্ষে ঘটবে লাখ লাখ মানুষের সমাগম। আর সেই দিক খেয়াল রেখে সুধী সমাবেশে আমন্ত্রিত অতিথিদের ঢাকা থেকে মাওয়া যাওয়ার ক্ষেত্রে কিছু নির্দেশনা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

Published: Wed, 22 Jun 2022 | Updated: Wed, 22 Jun 2022

দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে আগ্রহী জাপান

জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকো বলেছেন, তার দেশ দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টায় অংশগ্রহণের সুযোগ নিতে আগ্রহী। তিনি এমন এক সময় এ কথা বললেন, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি এবং রাজনৈতিক বিচক্ষণতার কারণে প্রথম পদ্মা সেতু নির্মিত হয়েছে।