|

করোনার টিকা

Published: Sat, 09 Oct 2021 | Updated: Sat, 09 Oct 2021

অ্যাস্ট্রাজেনেকার আরও ১০ লাখ টিকা এলো ভারত থেকে 

ভারতের সিরাম ইনস্টিটিউটে উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার ১০ লাখ ডোজ কোভিশিল্ড টিকা দেশে এসে পৌঁছেছে। ফলে ৭ মাস পর দেশে এলো চুক্তির এসব টিকা। শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকার এই চালান আসে।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সঙ্গে চুক্তি অনুযায়ী এসব টিকা পাঠানো হয়।

Published: Tue, 21 Sep 2021 | Updated: Tue, 21 Sep 2021

ক্যাম্পাসেই টিকা নিতে পারবেন জবি শিক্ষার্থীরা

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি : ক্যাম্পাসেই শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণের ব্যবস্থা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে যেসব শিক্ষার্থীর টিকার রেজিস্ট্রেশন করতে সমস্যা হচ্ছে কিংবা রেজিস্ট্রেশন করেও যারা টিকা পাচ্ছেন না তারা সহজেই টিকা নিতে পারবেন। 

Published: Wed, 11 Aug 2021 | Updated: Wed, 11 Aug 2021

ঢাকায় পৌঁছেছে সিনোফার্মের আরও ১৭ লাখ ৭০ হাজার ডোজ টিকা 

চীন থেকে সিনোফার্মের আরও ১৭ লাখ ৭০ হাজার ডোজ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে। বুধবার (১১ আগস্ট) রাত ৭টা ৫০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট টিকা নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা টিকার চালান গ্রহণ করেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Wed, 11 Aug 2021 | Updated: Wed, 11 Aug 2021

সিনোফার্মের ৬ কোটি টিকা কেনার অনুমোদন

কোভিড-১৯ প্রতিরোধে চীনের সিনোফার্মের তৈরি আরও ৬ কোটি ডোজ টিকা কেনার অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ অনুমোদন দেওয়া হয়। আগামী নভেম্বরে মধ্যে এ টিকা দেশে আসবে।

Published: Tue, 10 Aug 2021 | Updated: Tue, 10 Aug 2021

১২ আগস্ট থেকে বন্ধ মডার্নার প্রথম ডোজ

রাজধানীসহ সারাদেশে আগামী বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে মডার্নার প্রথম ডোজের টিকাদান বন্ধ থাকবে। এদিন থেকে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু হবে। তবে যেসব স্থানে মডেল ভ্যাকসিনের প্রথম ডোজের মজুত রয়েছে সেসব স্থানে দ্রুত প্রথম ডোজের কাজ সম্পন্ন করে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু করতে হবে বলে জানানো হয়েছে।

Published: Tue, 10 Aug 2021 | Updated: Tue, 10 Aug 2021

সিনোফার্মের ১৭ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে

কোভ্যাক্সের আওতায় চীন থেকে সিনোফার্মের আরও ১৭ লাখ ডোজ করোনা টিকা ঢাকায় পৌঁছেছে। মঙ্গলবার (১০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় টিকা বহনকারী ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Mon, 09 Aug 2021 | Updated: Mon, 09 Aug 2021

লালপুরের গোপালপুর পৌরসভায় টিকা গ্রহিতার অধিকাংশই নারী

ইউসুফ হোসাইন, ললপুর (নাটোর) : সারাদেশের ন্যায় নাটোরের গোপালপুর পৌরসভায় করোনা প্রতিরোধক গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকালে পৌরসভা কার্যলয় কেন্দ্রে এই কর্মসূচির উদ্বোধন করেন গোপালপুর পৌর সভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি। 

এসময় আরো উপস্থিত ছিলেন ফাস্ট লাইন সুপার ভাইজার মমতাজুল ইসলাম খান, সহকারী প্রকৌশলী ওবায়েদ-উল-হক প্রমুখ।

Published: Sun, 01 Aug 2021 | Updated: Sun, 01 Aug 2021

ঈশ্বরদীতে ছাত্রলীগের উদ্যোগে করোনার টিকার ফ্রি রেজিস্ট্রেশন

ঈশ্বরদী, পাবনা সংবাদদাতা: পাবনায় বাংলাদেশ ছাত্রলীগের ঈশ্বরদী উপজেলা শাখার উদ্যোগে করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্প চালু করা হয়েছে। রবিবার, ১ আগস্ট পোস্টঅফিস মোড়ে ছাত্রলীগ কার্যালয়ে এই রেজিষ্ট্রেশন ক্যাম্প উদ্বোধন করা হয়।

Published: Fri, 23 Jul 2021 | Updated: Fri, 23 Jul 2021

‘করোনা টিকা নেওয়ার বয়সসীমা ১৮ হচ্ছে’

অভিযাত্রা ডেস্ক: কোভিড-১৯ টিকাগ্রহণকারীদের বয়সসীমা আরও কমছে। ৩০ থেকে কমিয়ে ১৮ বছর করা হচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বয়সসীমা কমানোর ব্যাপারে শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। খুব শিগগির এ সিদ্ধান্তের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

Published: Mon, 19 Jul 2021 | Updated: Mon, 19 Jul 2021

করোনার টিকা নেওয়ার বয়স কমাল সরকার

বেশি সংখ্যক মানুষকে কোভিড-১৯ এর টিকার আওতায় আনার জন্য সরকার টিকা নেওয়ার বয়সসীমা কমিয়েছে।  সিদ্ধান্ত অনুয়ায়ী, ৩০ বছর বয়সী নাগরিকেরা করোনার টিকা নিতে পারবেন।

সোমবার, ১৯ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। এরআগে কোভিড টিকাদান কর্মসূচি সংক্রান্ত কমিটির একটি ভার্চ্যুয়াল সভায় রোববার এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যায়।