|

ইথিওপিয়া

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

ইথিওপিয়া সীমান্তে সংঘর্ষে নিহত ১০০

ইথিওপিয়ার সীমান্তবর্তী এলাকায় সংঘর্ষে কমপক্ষে ১০০ জন প্রাণ হারিয়েছেন। দেশটির সোমালি ও আফতার সীমান্তবর্তী অঞ্চলে এ ঘটনা ঘটে। আগামী জুনে দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। খবর- রয়টার্স। 

আফতার অঞ্চলের ডেপুটি পুলিশ কমিশনার আহমেদ হুমেদ বলেন, গত শুক্রবার শুরু হওয়া সংঘর্ষে এ পর্যন্ত ১০০ জনের বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে। সোমালির আঞ্চলিক বাহিনীগুলো এ সহিংসতার জন্য দায়ী।

Published: Thu, 14 Jan 2021 | Updated: Thu, 14 Jan 2021

ইথিওপিয়ায় ভয়াবহ হামলায় ৮০ জন গ্রামবাসী নিহত

অভিযাত্রা ডেস্ক : পশ্চিম ইথিওপিয়ায় সর্বশেষ হামলায় ৮ বছরের শিশুসহ ৮০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) দেশটির জাতীয় মানবাধিকার কমিশন এ তথ্য জানিয়েছে। ইথিওপীয় মানবাধিকার কমিশনের (ইএইচআরসি) মুখপাত্র ও সিনিয়র উপদেষ্টা অ্যারন মাশো জানান, সুদান ও দক্ষিণ সুদানের সীমান্তবর্তী বনিশানুল-গুমুজ অঞ্চলে মঙ্গলবার ভোর পাঁচটা থেকে সাতটার মধ্যে এই গণহত্যার ঘটনা ঘটে। 

Published: Thu, 24 Dec 2020 | Updated: Thu, 24 Dec 2020

ইথিওপিয়ায় বন্দুকধারীদের হামলায় শতাধিক লোক নিহত

অভিযাত্রা ডেস্ক : ইথিওপিয়ার পশ্চিমাঞ্চলে একটি গ্রামে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির মানবাধিকার কমিশন। বুধবার (২৩ ডিসেম্বর) বেনিশাঙ্গুল-গুমুজ অঞ্চলের বেকোজি গ্রামে এ হামলার ঘটনা ঘটে; গ্রামটিতে একাধিক জাতিগোষ্ঠীর মানুষ বসবাস করে বলে জানিয়েছে বিবিসি। 

Published: Mon, 16 Nov 2020 | Updated: Mon, 16 Nov 2020

ইথিওপিয়ায় বাসে বন্দুকধারীদের হামলায় নিহত ৩৪

অভিযাত্রা ডেস্ক : ইথিওপিয়ার তাইগ্রের পশ্চিমাঞ্চলে একটি যাত্রীবাহী বাসে গুলি করে ৩৪ জনকে হত্যা করেছে বন্দুকধারীরা। সেখানে সরকারি দল ও তাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট পার্টির (টিপিএলএফ) বাহিনীর মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে। ধারণা করা হচ্ছে, ক্ষমতাসীনদের সাথে বিরোধীদের দ্বন্দ্বের জের ধরেই এ হত্যাকাণ্ড। খবর আল জাজিরার। 

Published: Thu, 02 Jul 2020 | Updated: Thu, 02 Jul 2020

জনপ্রিয় শিল্পী হত্যার জেরে ইথিওপিয়ায় জাতিগত দাঙ্গায় নিহত ৮১

অভিযাত্রা ডেস্ক : ইথিওপিয়ায় টানা দুইদিন ধরে জাতিগত দাঙ্গায় ৮০ জনের বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। পরিস্থিতিতে নিয়ন্ত্রণে বুধবার (১ জুলাই) দেশটিতে সেনাবাহিনী নামানো হয়েছে।