|

রেলমন্ত্রী

Published: Mon, 01 Aug 2022 | Updated: Mon, 01 Aug 2022

যাত্রা শুরু হলো বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘরের 

বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘরের যাত্রা শুরু হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ, অধিকার আদায়ের আন্দোলন, সংগ্রাম এবং তাঁর অসামান্য কর্মজীবন প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দিতে প্রতিষ্ঠিত এই ভ্রাম্যমাণ রেল জাদুঘর।

Published: Sun, 08 May 2022 | Updated: Sun, 08 May 2022

সেই টিটিইর বহিষ্কারাদেশ প্রত্যাহার: রেলমন্ত্রী

বিনা টিকিটে রেলে ভ্রমণের অভিযোগে মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামের বরখাস্ত আদেশ প্রত্যাহার করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এছাড়া, পাক‌শীর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (‌ডি‌সিও) না‌সির উদ্দিনকে শোকজ করা হবে বলেও জানান মন্ত্রী। 

রবিবার (০৮ মে) রেল ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

Published: Thu, 10 Mar 2022 | Updated: Thu, 10 Mar 2022

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার: রেলমন্ত্রী

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) : রেলপথমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামাত ঐক্যবদ্ধভাবে ২০০১ সালে ক্ষমতায় এসে গোটা বাংলাদেশে সন্ত্রাসের একটি দলমত তৈরী করেছে, বাংলাভাইয়ের উত্থান হয়েছে, গোটা বাংলাদেশে স্লোগান দিয়েছে,‘আমরা হবো তালেবান, বাংলা হবে আফগান’এই শ্লোগান দিয়ে বাংলাদেশকে একটা সন্ত্রাসী রাষ্ট্রে সমস্ত কর্মকান্ড তৈরী করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছে, গোটা

Published: Sun, 22 Aug 2021 | Updated: Sun, 22 Aug 2021

সংস্কার করা হচ্ছে রেলের পুরোনো লাইন ও সেতু

রেলের পুরোনো লাইন ও সেতু সংস্কার করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রোববার (২২ আগস্ট) রাজধানীর কমলাপুর রেলস্টেশন সংলগ্ন একটি পাবলিক টয়লেট নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

Published: Fri, 11 Jun 2021 | Updated: Fri, 11 Jun 2021

বিয়ে করলেন রেলমন্ত্রী সুজন

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন (৬৫) দিনাজপুরের বিরামপুরের শাম্মী আকতার মনিকে (৪২) বিয়ে করেছেন। শাম্মী আকতার ওই উপজেলার নতুন বাজার এলাকার মৃত আব্দুর রহিমের মেয়ে। গত ৫ জুন ইসলামী শরিয়াহ ও সরকারি আইন মেনে ঢাকায় হেয়ার রোডে মন্ত্রীর সরকারি বাসভবন তন্ময়ে তাদের বিয়ে সম্পন্ন হয়।

শুক্রবার (১১ জুন) দুপুরে বিষয়টি জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

Published: Mon, 24 May 2021 | Updated: Mon, 24 May 2021

টিকিট ছাড়া স্টেশনে কেউ প্রবেশ করতে পারবে না: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, টিকিট ছাড়া স্টেশনে কেউ প্রবেশ করতে পারবে না। সোমবার (২৪ মে) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম সুজন বলেন, সরকারের সব বিধিনিষেধ মেনে আজ থেকে ২৮ জোড়া ট্রেন চলছে। করোনা সংক্রমণ রোধে টিকেট ছাড়া কেউ স্টেশনে প্রবেশ করতে পারবে না। সেইসঙ্গে অনলাইনে অর্ধেকের বেশি টিকেট বিক্রি হবে না।

Published: Tue, 04 May 2021 | Updated: Tue, 04 May 2021

পদ্মাসেতু চালুর দিন থেকেই চলবে ট্রেন: রেলমন্ত্রী

অভিযাত্রা ডেস্ক : আগামী বছরের মাঝামাঝি সময় থেকে পদ্মাসেতু চালুর কথা রয়েছে। আর উদ্বোধনের দিন থেকেই সেতুর উপর দিয়ে মাওয়া থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

Published: Sat, 13 Mar 2021 | Updated: Sat, 13 Mar 2021

‘রেল সংযোগের আওতায় আসবে প্রতিটি জেলা’

অভিযাত্রা ডেস্ক : দেশের প্রতিটি জেলায় রেল সংযোগের আওতায় আসবে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। শনিবার (১৩ মার্চ) রেলওয়ের পশ্চিমাঞ্চলের স্টেশন ও অপারেশন কর্মকর্তা-কর্মচারীদের একটি কর্মশালায় এ মন্তব্য করেন তিনি।

Published: Fri, 12 Mar 2021 | Updated: Fri, 12 Mar 2021

আম পরিবহনে ‘ম্যাঙ্গো স্পেশাল’ ট্রেন চালু থাকবে: রেলমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে পূর্ণাঙ্গ রেলবন্দর স্থাপনসহ এলাকাবাসীর বিভিন্ন দাবি পূরণের প্রতিশ্রুতি দিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আম পরিবহনের জন্য এবার ‘ম্যাঙ্গো স্পেশাল’ ট্রেন চালু থাকবে। শুক্রবার (১২ মার্চ) বিকালে রহনপুর রেলস্টেশন পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা বলেন।

Published: Sun, 31 Jan 2021 | Updated: Sun, 31 Jan 2021

মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ শেষ হবে ডিসেম্বরে: রেলমন্ত্রী

বাগেরহাট সংবাদদাতা: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, চলতি বছরের ডিসেম্বরে মোংলা-খুলনা রেললাইন নির্মাণ কাজ শেষ হবে। যেহতেু দীর্ঘমেয়াদি প্রজেক্ট তাই দ্রুত এই কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। এ রেললাইন নির্মাণ কাজ শেষ হলে প্রতিবেশি দেশগুলো মোংলা বন্দর ব্যবহার করে অর্থনৈতিক সুযোগ-সুবিধা নিতে পারবে।