|

এমপিওভুক্ত

Published: Wed, 18 Nov 2020 | Updated: Wed, 18 Nov 2020

১ হাজার ৪৬৩ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ হাজার ৪৬৩ জন শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে স্কুলের ১ হাজার ১১২ জন এবং কলেজের ৩৫১ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

Published: Wed, 05 Aug 2020 | Updated: Wed, 05 Aug 2020

নিজস্ব ভবনে স্থানান্তর না করলে শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও বাতিল!

অভিযাত্রা ডেস্ক : আগামী পাঁচ বছরের মধ্যে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান নিজ ভবনে স্থানান্তর করতে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নির্ধারিত সময়ের পরও ভাড়া বাড়িতে শিক্ষা কার্যক্রম পরিচালিত হলে এমপিও বাতিল করা হবে বলেও মন্ত্রণালয় সতর্ক করে দিয়েছে।

Published: Thu, 30 Jul 2020 | Updated: Thu, 30 Jul 2020

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জুলাইয়ের বেতন-ভাতা প্রদান

অভিযাত্রা ডেস্ক : বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জুলাই মাসের সরকারি অংশের বেতন ছাড় দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উপ-পরিচালক মো. রুহুল মমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Published: Thu, 23 Jul 2020 | Updated: Thu, 23 Jul 2020

ব্যাংকে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা

অভিযাত্রা ডেস্ক : বেসরকারি স্কুল-কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা ব্যাংকে পাঠিয়েছে সরকার। কোরবানির ঈদের উৎসব ভাতার আটটি চেক হস্তান্তর করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

Published: Tue, 19 May 2020 | Updated: Tue, 19 May 2020

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি স্থগিত চেয়ে আইনি নোটিশ

অভিযাত্রা ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে এমপিওভুক্ত সব স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায়ের কার্যক্রম স্থগিতে পদক্ষেপ নিতে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে।

Published: Thu, 30 Apr 2020 | Updated: Thu, 30 Apr 2020

এমপিওভুক্ত শিক্ষকদের শতভাগ ঈদবোনাস দাবি

অভিযাত্রা ডেস্ক : আসন্ন ঈদুল ফিতরের আগে ২৫ শতাংশ ঈদ বোনাসের পরিবর্তে সরকারি নিয়মে শতভাগ ঈদ বোনাস প্রদানসহ এমপিওভুক্ত শিক্ষকদের জন্য বিশেষ আর্থিক সহযোগিতার দাবি জানিয়েছেন শিক্ষকরা। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানানো হয়।