|

বিশ্বকাপ ফুটবল

Published: Wed, 08 Jun 2022 | Updated: Wed, 08 Jun 2022

ঢাকায় পৌঁছাল বিশ্বকাপ ট্রফি

বাংলাদেশে এসে পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের মহামূল্যবান ট্রফি। বুধবার বেলা ১১টা ২০ মিনিটের দিকে পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে করে এটি ঢাকায় এসে পৌঁছায়। ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো লালি কাকে কারেম্বু।

Published: Fri, 25 Mar 2022 | Updated: Fri, 25 Mar 2022

কাতার বিশ্বকাপ শেষ ইতালির

ফুটবল বিশ্বকাপের প্রায় আসরেই কোনও না কোনও বড় দল সুযোগ পায় না। ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই এবারও সেই তালিকায় নাম উঠল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ান ইতালির।

Published: Sat, 06 Mar 2021 | Updated: Sat, 06 Mar 2021

কলম্বিয়া-ব্রাজিল বিশ্বকাপ বাছাই ম্যাচ অনিশ্চিত

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসে জেরবার ব্রাজিল থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে কলম্বিয়া। চার্টার ফ্লাইটে ব্রাজিল ফুটবল দলের কলম্বিয়া ভ্রমণের ভাবনাও খারিজ করে দিয়েছে দেশটি। আগামী ২৬ মার্চ ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের কলম্বিয়া-ব্রাজিল ম্যাচটি নিয়ে তাই দেখা দিয়েছে অনিশ্চয়তা।

Published: Wed, 12 Aug 2020 | Updated: Wed, 12 Aug 2020

এশিয়ার বিশ্বকাপ বাছাই এ বছরে হবে না 

অভিযাত্রা ডেস্ক : কোভিড-১৯ মহামারীর কারণে ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পিছিয়ে গেল আরেক দফা। বিভিন্ন দেশের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ এ বছরের জন্য স্থগিত করা হয়েছে। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা বুধবার (১২ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। 

Published: Thu, 16 Jul 2020 | Updated: Thu, 16 Jul 2020

কাতার বিশ্বকাপ: প্রতিদিন হবে চারটি করে ম্যাচ

কাতার বিশ্বকাপ শুরু হতে এখনো বাকি দুই বছর। তার আগে সকল কার্যক্রম শেষ করতে চায় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এরিমধ্যে বুধবার (১৫ জুলাই) এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, গ্রুপ পর্বে প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। 

Published: Tue, 09 Jun 2020 | Updated: Tue, 09 Jun 2020

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই আফগানিস্তান ম্যাচ দিয়েই শুরু 

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের ছোবলে স্থগিত হয়ে যাওয়ার সময় গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ ছিল বাংলাদেশের। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড সেই আফগানিস্তান ম্যাচ দিয়েই আবার শুরু করবেন জামাল-জুয়েলরা। প্রাণঘাতী এই ভাইরাসের পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাই পুনরায় শুরুর জন্য বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসেছিল 

Published: Sat, 18 Apr 2020 | Updated: Sat, 18 Apr 2020

ব্রাজিল-আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামবে সেপ্টেম্বরে

অভিযাত্রা ডেস্ক: করোনা ভাইরাসের কারণে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। কবে আবার মাঠে বসে খেলা দেখতে পারবে তারও কোন নিশ্চয়তা নেই। তবে স্থবির হয়ে পড়া ক্রীড়াবিশ্ব খোলস থেকে বের হওয়ার পদক্ষেপ নিচ্ছে একটু একটু করে। ইংলিশ প্রিমিয়ার লিগ, সিরি আর দলগুলো অনুশীলনে ফেরার সময় ঠিক করে এগোচ্ছে। এরমাঝেই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই মাঠে ফেরানোর সময় জানিয়ে দিল তারা।