|

ত্রিদেশীয় সিরিজ

Published: Tue, 28 Jun 2022 | Updated: Tue, 28 Jun 2022

ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ-পাকিস্তানকে নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে ত্রি-দেশীয় সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার এই সিরিজের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করে কিউই ক্রিকেট বোর্ড।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে প্রস্তুতির অংশ হিসেবে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। 

Published: Tue, 09 Mar 2021 | Updated: Tue, 09 Mar 2021

নেপালের ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করল বাফুফে

অভিযাত্রা ডেস্ক : নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে ২৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক জামাল ভূইয়াকেই এই টুর্নামেন্টে অধিনায়ক রাখা হয়েছে। ১৩ মার্চ হবে ফুটবলারদের রিপোর্টিং। এরপর প্রথম করোনা পরীক্ষার পর ১৪ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু হবে প্রাথমিক দলে থাকা ফুটবলারদের। 

Published: Sun, 22 Sep 2019 | Updated: Sun, 22 Sep 2019

সাকিবের ব্যাটে আফগান বধ

অভিযাত্রা ডেস্ক : আফগানিস্তানকে যেন কোনভাবেই থামানো যাচ্ছিল না। টি২০তে টানা ১২ ম্যাচ জিতে বিশ্বরেকর্ডও করেছে তারা। আফগানদের বিপক্ষে গত ৪ ম্যাচ হেরে বাংলাদেশ দলও যেন জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছে। অবশেষে আফগাদ দম্ভ চূর্ণ করে কাঙ্ক্ষিত জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিব বাহিনী। শনিবার (২১ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে সাকিবের অপরাজিত ৭০ রানের আগুনে ইনিংস বাংলাদেশকে নিয়ে যায় জয়ের দ্বার

Published: Thu, 19 Sep 2019 | Updated: Thu, 19 Sep 2019

ত্রিদেশীয় সিরিজ : জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ। সিরিজের চতুর্থ হলেও বাংলাদেশ-জিম্বাবুয়ের উভয় দলের এটি তৃতীয় ম্যাচ ছিল। 

Published: Wed, 28 Aug 2019 | Updated: Wed, 28 Aug 2019

ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান-জিম্বাবুয়ে

ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। আগামী ৩০ আগস্ট বাংলাদেশে পা রাখার কথা আফগানিস্তানের। ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামে একমাত্র টেস্ট খেলবে দুদল। এর মধ্যে ৮ সেপ্টেম্বর চলে আসবে জিম্বাবুয়ে। 

১৩ সেপ্টেম্বর শুরু হবে তিন দলের ত্রিদেশীয় সিরিজ। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

Published: Fri, 17 May 2019 | Updated: Fri, 17 May 2019

ত্রিদেশীয় সিরিজ : ফাইনালে উইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শুক্রবার মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। 

Published: Tue, 14 May 2019 | Updated: Tue, 14 May 2019

মুস্তাফিজের গরম বোলিং ‘গরম’ আবহাওয়ায় 

অভিযাত্রা ডেস্ক: “কী সুন্দর রোদ উঠিছে”, ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে যেতে যেতে বলছিলেন মুস্তাফিজুর রহমান। একটু দাঁড়িয়ে রোদ গায়ে মাখিয়েও নিলেন। সন্ধ্যা সাতটায়ও ডাবলিনে রোদের তেজ বেশ। টানা কিছুদিন শীতে জবুথবু হয়ে থাকার পর এই গরম বেশ উপভোগ করছেন বাংলাদেশের বাঁহাতি পেসার। প্রথম আর দ্বিতীয় ম্যাচে তার বোলিংয়ে আকাশ-পাতাল পার্থক্যের অন্যতম কারণ নাকি আবহাওয়ার এই পার্থক্যই!

Published: Tue, 14 May 2019 | Updated: Tue, 14 May 2019

ফাইনাল নিয়ে চূড়ান্ত কিছু বলতে চান না মাশরাফি

অভিযাত্রা ডেস্ক: ‘ফাইনাল’ শব্দটি এখন অন্যরকম এক অনুরণন তোলে মাশরাফি বিন মুর্তজার মনে। এমনিতে যে কোনো আসরের ফাইনাল খেলা মানে যথেষ্টই বড় প্রাপ্তি। কিন্তু বারবার হৃদয় ভাঙার যন্ত্রণায় পুড়ে বাংলাদেশের জন্য ফাইনাল হয়ে আছে হাহাকারের প্রতিশব্দ। ফাইনাল ম্যাচ নিয়ে তাই চ‚ড়ান্ত কিছু বলতে চাইছেন না মাশরাফি।

Published: Mon, 13 May 2019 | Updated: Mon, 13 May 2019

ফাইনাল নির্ধারনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে স্বাগতিকদের বিপক্ষে গত ম্যাচটা ৫ উইকেটে জিতে ওয়েস্ট ইন্ডিজ। আইরিশদের রানপাহাড় টপকে টাইগারদের আদপে উপকারই করল ক্যারিবিয়রা।

Published: Fri, 10 May 2019 | Updated: Fri, 10 May 2019

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, পয়েন্ট তালিকায় শীর্ষে বাংলাদেশ

বৃষ্টির বেগ এতোটাই বেশি ছিল যে, আগেই আন্দাজ করা যাচ্ছিল। বৃষ্টি থামলেও এই ম্যাচ শুরু করা কঠিন হবে। শেষ পর্যন্ত পরিত্যক্তই ঘোষণা করা হলো ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ আর আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি।

ডাবলিনে মালাহাইডের দ্য ভিলেজে ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচ ছিল এটি। ম্যাচ শুরুর কথা ছিল বাংলাদেশ সময় ৩টা ৪৫ মিনিটে। তার আধা ঘন্টা আগে টস হবার কথা। সেটা হয়নি।