|

বাংলাদেশ ক্রিকেট টিম

Published: Tue, 20 Jul 2021 | Updated: Tue, 20 Jul 2021

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

বাংলাদেশের সামনে ছিল ২৯৮ রানের বিশাল পাহাড়। সেই পাহাড়কে টপকে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে ছাড়ল বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে তাদেরই মাঠে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। ৫ উইকেটে জিতেছে  লাল-সবুজ জার্সিধারীরা।

Published: Tue, 30 Mar 2021 | Updated: Tue, 30 Mar 2021

লড়াই করে হারল বাংলাদেশ

ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল ব্ল্যাক ক্যাপরা। নিউজিল্যান্ডের মাটিতে কিউয়িদের বিপক্ষে কখনও জয়ের মুখ দেখেনি টাইগাররা। 

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৮ রানে হেরে আরেকটি পরাজয় দেখল বাংলাদেশ। এই নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে ৩১ ম্যাচে হারল টাইগাররা।  

Published: Fri, 22 Jan 2021 | Updated: Fri, 22 Jan 2021

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়

অভিযাত্রা ডেস্ক : একই উইকেটে খেলা হলেও কন্ডিশনের কারণে বোলারদের জন্য ছিল না খুব একটা সহয়তা। বল ভালোভাবেই এলো ব্যাটে। কিন্তু মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমানদের দারুণ লাইন-লেংথের সামনে খুব একটা লড়াই করতে পারল না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। টানা দ্বিতীয় ম্যাচে তারা গুটিয়ে গেল দেড়শর নিচে। 

Published: Sat, 26 Sep 2020 | Updated: Sat, 26 Sep 2020

পিছিয়ে গেলো টাইগাদের লঙ্কা সফর 

অভিযাত্রা ডেস্ক : অবশেষে বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জনটাই সত্যি হলো। দুই দেশের ক্রিকেট বোর্ডের রশি টানাটানিতে পিছিয়ে গেলো টাইগাদের লঙ্কা সফর। বেশ কিছুদিন ধরেই শ্রীলঙ্কা সফর নিয়েই পাল্টাপাল্টি মতবিরোধ চলছিল বিসিবি এবং লঙ্কান ক্রিকেট বোর্ডের মধ্যে। তবে এবার চুড়ান্ত সিদ্ধান্ত এলো। 

Published: Tue, 31 Mar 2020 | Updated: Tue, 31 Mar 2020

৩৪ বছরে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট

অভিযাত্রা ডেস্ক : ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে ওয়ানডে ক্রিকেটের জন্ম হয় ১৯৭১ সালে। তারও ১৫ বছর পর ১৯৮৬ সালের ৩১ মার্চ ওয়ানডে ক্রিকেটের সঙ্গে যুক্ত হয় বাংলাদেশের নাম। এশিয়া কাপের ওই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। শুরুটা হার দিয়ে হলেও তা ছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে বাঁকবদলের লগ্ন। ওই দিনটিই বাংলাদেশের ক্রিকেটের স্বপ্ন দেখার সূচনা। সেই থেকে দেখতে দেখতে কেটে গে