|

লকডাউন

Published: Tue, 03 Aug 2021 | Updated: Tue, 03 Aug 2021

বিধিনিষেধ বাড়ল ১০ আগস্ট পর্যন্ত

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশে দেশে চলমান বিধিনিষিধে ১০ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার (০৩ জুলাই) আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে সকাল সোয়া ১১টায় মন্ত্রিপরিষদের সভাকক্ষে সভাটি শুরু হয়।

Published: Mon, 02 Aug 2021 | Updated: Tue, 03 Aug 2021

বিধিনিষেধ বাড়ছে আরও ৭ দিন

কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশে দেশে চলমান বিধিনিষিধে বা লকডাউন আরেক দফা বাড়ানো হচ্ছে। তবে কিছু কিছু ক্ষেত্রে শিথিল করা হবে। মঙ্গলবার (০৩ জুলাই) আন্তঃমন্ত্রণালয় সভায় তা চূড়ান্ত হবে।

Published: Sun, 01 Aug 2021 | Updated: Sun, 01 Aug 2021

লঞ্চ চলাচল অব্যাহত থাকবে 

চলমানা বিধিনিষেধের মধ্যে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলেছে আজ। আর কর্মস্থলে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে। তবে, কতদিন পর্যন্ত চলবে সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

এর আগে শনিবার (৩১ জুলাই) রবিবার (০১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি দেয় সরকার।

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

কারখানা চালুর ঘোষণায় ঢাকার পথে মানুষের স্রোত

মানিকগঞ্জ প্রতিনিধি : শিল্প-কারখানা চালুর ষোষণায় কর্মস্থলে ফিরত মানুষের চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাটে। প্রতিটি ফেরিতে দেখে গেছে ঢাকামুখী মানুষের উপচে পড়া ভীড়। ফেরিতে গাদাগাদি করে গা ঘেষিয়ে দাঁড়িয়ে কর্মস্থলে ফিরছে মানুষ। মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব।

Published: Fri, 30 Jul 2021 | Updated: Fri, 30 Jul 2021

বিধিনিষেধ আরো ১০ দিন বাড়ানোর সুপারিশ

মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশে চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার (৩০ জুলাই) দুপুরে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা আরও দশদিন আগেই কেবিনেট মিটিংয়ে বিধিনিষেধ বাড়ানোর সুপারিশ করেছি। যদিও এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি।

Published: Wed, 28 Jul 2021 | Updated: Wed, 28 Jul 2021

বিধিনিষেধের ষষ্ঠদিনে রাজধানীতে আটক ৫৬২

কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ষষ্ঠদিনে রাজধানীতে বেড়েছে মানুষের চলাচল। গণপরিবহন বন্ধ থাকলেও সড়কে ব্যক্তিগত গাড়ি এবং রিকশার দাপট ছিল দিনভর।

Published: Sat, 24 Jul 2021 | Updated: Sat, 24 Jul 2021

লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানীতে গ্রেপ্তার ৩৮৩

কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ বা লকডাউনের দ্বিতীয় দিনে ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

Published: Fri, 23 Jul 2021 | Updated: Fri, 23 Jul 2021

বিধিনিষেধের প্রথম দিনে ঢাকায় ৪০৩ গ্রেপ্তার

কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধের প্রথম দিন রাজধানীতে ৪০৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বাসসকে এ তথ্য জানান। 

Published: Thu, 22 Jul 2021 | Updated: Thu, 22 Jul 2021

শুক্রবার থেকে কঠোর বিধি-নিষেধ

ঈদের সময়ের বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ আর বাড়ছে না। ফলে ২৩ জুলাই থেকে ১৪ দিনের বিধি-নিষেধ শুরু হচ্ছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন সাফ এ কথা জানিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। ঈদের পরদিন বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।

Published: Mon, 19 Jul 2021 | Updated: Mon, 19 Jul 2021

কঠোর লকডাউনেও খোলা থাকবে যেসব শিল্প-কারখানা

কঠোর লকডাউনে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট পর্যন্ত নির্দিষ্ট কিছু শিল্প-কারখানা খোলা রাখার ঘোষণা দিয়েছে সরকার।

সোমবার, ১৯ জুলাই এক প্রজ্ঞাপনে মন্ত্রিপরিষদ বিভাগ এ তথ্য জানায়।