|

লকডাউন

Published: Wed, 05 May 2021 | Updated: Wed, 05 May 2021

বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

কোভিড-১৯ সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও ১১ দিন বাড়ল। আগামী ১৬ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে বুধবার (০৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

Published: Mon, 03 May 2021 | Updated: Mon, 03 May 2021

‘কঠোর বিধিনিষেধের’ সময় বাড়ল ১৬ মে পর্যন্ত 

‘কঠোর বিধিনিষেধ’ বা লকডাউন আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (০৩ মে) সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ৬ এপ্রিল থেকে গণপরিবহন চলাচল করবে। তবে এক জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ থাকবে।

Published: Thu, 29 Apr 2021 | Updated: Thu, 29 Apr 2021

‘কঠোর বিধিনিষেধের’ সময় ফের বাড়তে পারে 

কোভিড-১৯ মোকাবিলায় দেশে চলমান ‘কঠোর বিধিনিষেধ’ ধাপে ধাপ বাড়িয়ে আগামী ৫ মে পর্যন্ত করা হয়েছে। এ সময়ের মধ্যে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে এ মুহূর্তে বিধিনিষেধ তুলে নেওয়া ঠিক হবে না। বিশেষজ্ঞদের মতো সরকারও বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছে।

Published: Mon, 26 Apr 2021 | Updated: Mon, 26 Apr 2021

‘লকডাউন’ বাড়ছে আরও ৭ দিন

কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে কঠোর বিধি-নিষেধ বা ‘লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ২৯ এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহ তা কার্যকর থাকবে। 

সোমবার (২৬ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, কোভিড-১৯ বিস্তার রোধে সার্বিক কার্যাবলী/চলাচলে চলমান বিধি-নিষেধ বা ‘লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার প্রজ্ঞাপন হতে পারে।

Published: Sun, 25 Apr 2021 | Updated: Sun, 25 Apr 2021

স্বাস্থ্যবিধি মেনে খুলেছে দোকান-শপিংমল 

কোভিড-১৯ সংক্রমণের মধ্যে মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনা করে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খােলার অনুমতি দিয়েছে সরকার। এদিকে স্বাস্থ্যবিধি মেনে রবিবার (২৫ এপ্রিল) প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খুলতে প্রস্তুতি সেরেছেন মালিক-শ্রমিকরা। শপিংমলের সামনে জীবাণুনাশক টানেল, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে। 

Published: Fri, 23 Apr 2021 | Updated: Fri, 23 Apr 2021

২৮ এপ্রিলের পর ‌‘কঠোর বিধিনিষেধ’ থাকছে না

কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে ঘোষিত লকডাউন শিথিল হচ্ছে। চলমান বিধিনিষেধের সময়সীমার (২৮ এপ্রিল) পর নতুন করে এই কঠোর বিধিনিষেধ থাকছে না। স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে সবকিছু খুলে দেওয়া হবে। সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলে দেওয়া হবে। চালু হবে গণপরিবহনও। শুক্রবার (২৩ এপ্রিল) রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এমন তথ্য জানান।

Published: Wed, 21 Apr 2021 | Updated: Wed, 21 Apr 2021

দরিদ্রদের সহায়তায় সাড়ে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী 

কোভিড-১৯ মোকাবিলায় চলমান লকডাউনে ক্ষতিগ্রস্ত দরিদ্র, দুস্থ, ভাসমান এবং অসচ্ছল মানুষকে সহায়তার জন্য ১০ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসনের মাধ্যমে এসব অর্থ সহায়তা দেওয়া হবে।

বুধবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রীর প্রেস উইং এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

Published: Tue, 20 Apr 2021 | Updated: Tue, 20 Apr 2021

‘কঠোর বিধিনিষেধের’ মেয়াদ বাড়ল আরও ৭ দিন 

কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে মন্ত্রিপরিষদ প্রজ্ঞাপন জারি করেছে। মঙ্গলবার (২০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

Published: Mon, 19 Apr 2021 | Updated: Mon, 19 Apr 2021

২৮ এপ্রিল পর্যন্ত ‌‘লকডাউনের’ মেয়াদ বাড়ল 

কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে দেশে চলমান লকডাউনের (বিধিনিষেধের) মেয়াদ আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) মন্ত্রিপরিষদ খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

Published: Mon, 19 Apr 2021 | Updated: Mon, 19 Apr 2021

‘কঠোর লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ

কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে চলমান পরিস্থিতিতে আরও এক সপ্তাহের জন্য ‘কঠোর লকডাউনের’ সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। ওই এক সপ্তাহের লকডাউন শেষ হওয়ার আগে সংক্রমণের হার বিবেচনা করে ফের সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছে জাতীয় কমিটি।

রবিবার (১৮ এপ্রিল) রাতে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩১তম সভায় লকডাউন বাড়ানোর প্রস্তাব গৃহীত হয়।