|

পঞ্চগড়

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

জমি বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জমি বিরোধে ছোট ভাইয়ের ছুরির আঘাতে বড় ভাই রবিউল আলমের (৪২) খুন হয়েছে। মঙ্গলবার (০৬ এপ্রিল) রাতে তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের হারাদিঘি লালগছ গ্রাম এ ঘটনাটি ঘটে। নিহত রবিউল লালগছ গ্রামের শারাফত আলীর ছেলে।

Published: Wed, 03 Mar 2021 | Updated: Wed, 03 Mar 2021

ফের সচল বাংলাবান্ধা স্থলবন্দর

এম আতিকুজ্জামান শাকিল, তেঁতুলিয়া (পঞ্চগড়) : পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে শ্রমিকদের ৫ শতাংশ ট্যারিফ বৃদ্ধি ও পূর্বের বকেয়া আদায়ের দাবিতে লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের কর্মবিরতির একদিন পর আবারও সচল হয়েছে বন্দরটি। মঙ্গলবার (০২ মার্চ) দুপুর ২টায় শ্রমিকদের দাবি মেনে নেওয়া হলে বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়। 

Published: Mon, 18 Jan 2021 | Updated: Mon, 18 Jan 2021

‌‘পূর্ব পঞ্চগড় রক্তদান সংগঠন’র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় : ‘সাহায্য নয় উপহার, পাশে থাকব অঙ্গীকার’ এই শ্লোগান সামনে রেখে পূর্ব পঞ্চগড় রক্তদান সংগঠনের উদ্যোগে কম্বল বিতরণ করা হয়। রোববার (১৭ জানুয়ারি) বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলা হাট টেকনিক্যাল স্কুল মাঠে কম্বল বিতরণ করে সংগঠনটি। 

Published: Mon, 24 Aug 2020 | Updated: Mon, 24 Aug 2020

দেবীগঞ্জে অর্থনৈতিক অঞ্চল স্থাপনে চুক্তি স্বাক্ষর ও দলিল সম্পাদন

নজরুল ইসলাম, পঞ্চগড় : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন (এমপি) বলেছেন, একটি সুখী সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর। তাঁকে হত্যার মধ্য দিয়ে সেই স্বপ্নকে ধূলিসাৎ করে দিয়েছিল ঘাতকরা। আজ তাঁর কন্যা সেই স্বপ্নকে বাস্তবায়নে নিরলস চেষ্টা করে যাচ্ছেন। 

Published: Sat, 22 Aug 2020 | Updated: Sat, 22 Aug 2020

পঞ্চগড়ে ঘরের চালা থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু

নজরুল ইসলাম, পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় রান্না ঘরের চালা থেকে পড়ে মকবুল হোসেন দর্জি (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ আগস্ট) সন্ধ্যায় উপজেলার দেবনগড় ইউনিয়নের আতমাগছ এলাকায় এ ঘটনাটি ঘটে। মৃত মকবুল হোসেন দর্জি ওই এলাকার ইমাল উদ্দিনের ছেলে। 

Published: Fri, 21 Aug 2020 | Updated: Fri, 21 Aug 2020

বিদ্যুৎসংযোগে বাঁশঝাড় ছাঁটতে বলায় সংঘর্ষে নিহত ১

নজরুল ইসলাম, পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার মাথাফাটা গ্রামে বাঁশঝাড়ের উপর দিয়ে বিদ্যুত সঞ্চালন লাইন টানতে বাঁশঝাড় পরিষ্কার করা নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের লাঠির আঘাতে খলিলুর রহমান (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত খলিল ওই গ্রামের নছর আলীর ছেলে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২১ আগস্ট)। 

Published: Fri, 21 Aug 2020 | Updated: Fri, 21 Aug 2020

পাটের বাজারমূল্যে পঞ্চগড়ের কৃষক খুশি

নজরুল ইসলাম, পঞ্চগড় : কৃষি প্রধান পঞ্চগড় জেলায় ধান, গম ও অন্যান্য খাদ্যশস্য উৎপাদনের পর অর্থকরী ফসল হিসেবে পাটের আবাদ হয়ে থাকে প্রচুর। এবারে পাটের প্রচুর আবাদ হয়েছে। ব্যবহার বেড়ে যাওয়ায় পাটের সুদিন আবার ফিরতে শুরু করেছে বলে সবাই ধারণ করছে। জেলায় পাট কাটা, জাগ দেয়া ও পাট ধোয়ার মৌসুম শুরু হয়েছে। বাজারে মূল্য ভালো পাওয়ায় কৃষকরাও খুশি।

Published: Thu, 20 Aug 2020 | Updated: Thu, 20 Aug 2020

পঞ্চগড়ে বাঘের আক্রমণ থেকে বাঁচতে মাইকিং

নজরুল ইসলাম , পঞ্চগড় : পঞ্চগড়ে ভারতীয় সীমান্ত সংলগ্ন বাংলাদেশি এলাকার কয়েকটি গ্রামের মানুষের মাঝে কয়েকদিন ধরে বাঘ আতঙ্ক বিরাজ করছে। বুধবার (১৯ আগস্ট) সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের মুহুরীজোত গ্রামের কাউছার আলী (২২) নামের এক কৃষক গরু নিয়ে বাড়ি ফেরার পথে ওই এলাকার একটি চা বাগানের পাশে বাঘের আক্রমণের শিকার হন। বাঘ থেকে তিনি পালিয়ে প্রাণে বাঁচলেও বাঘের থাবায় তাঁর গরুটির মুত্যু হয়

Published: Thu, 20 Aug 2020 | Updated: Thu, 20 Aug 2020

কেউ বোঝে না নন-এপিও শিক্ষকের কষ্ট

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় : দেশে যখন শিক্ষার গুণগত মান নিয়ে সোচ্চার। তখন দেশের উত্তরের জেলা হিমালয় কন্যাখ্যাত পঞ্চগড়ের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা ব্যস্ত হয়ে পড়েছেন তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী সংগ্রহে। জেলার মুষ্টিমেয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সিংহভাগ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা রাতদিন শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন প্রকার সুযোগ সুবিধার

Published: Sun, 09 Aug 2020 | Updated: Sun, 09 Aug 2020

পঞ্চগড়ে প্রভাবশালীর মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার পুরাতন আটোয়ারী এলাকায় ইসমাঈল হোসেনের জমিতে গাছের ডালপালা কাটাকে কেন্দ্র ওই এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা শামসুল হুদা নামে এক ব্যাক্তি ইসমাঈল হোসেন ও তার ছেলেদের উপর মিথ্যা হত্যা মামলা দায়ের করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী ওই পরিবার। রোববার (৯ আগস্ট) দুপুরে জেলা রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মেলন করেন।