|

এসএসসি পরীক্ষা

Published: Thu, 15 Sep 2022 | Updated: Thu, 15 Sep 2022

আটোয়ারীতে এসএসসি ও দাখিল পরীক্ষায় ৪ কেন্দ্রে অনুপস্থিত ২২

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়): পঞ্চগড়ের আটোয়ারীতে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নকলমুক্ত ও শান্তিপুর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

Published: Thu, 15 Sep 2022 | Updated: Thu, 15 Sep 2022

আগামী এসএসসি পরীক্ষা এগিয়ে আনা হবে: সচিব

আগামী বছর এসএসসি ও সমমান পরীক্ষা এগিয়ে আনা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক।বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মতিঝিলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

Published: Thu, 15 Sep 2022 | Updated: Thu, 15 Sep 2022

ফুলবাড়ীতে এসএসসি পরীক্ষার প্রথম দিনে ৩৩জন অনুপস্থিত

মোঃ হারুন-উর-রশীদ,ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ীতে শান্তিপূর্ণভাবে পুনর্বিন্যাস সিলেবাসে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিনে ২০১৯ জন পরীক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ৩৩জন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টা পুনর্বিন্যাস সিলেবাসে এসএসসি পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টা শেষ হয়। 

Published: Thu, 15 Sep 2022 | Updated: Thu, 15 Sep 2022

ঘোড়াঘাটে এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২০৮২জন

আবু বককর সিদ্দিক, ঘোড়াঘাট (দিনাজপুর) : দিনাজপুর জেলার ঘোড়াঘাটে চলতি এস,এস,সি,ভকেশনাল ও দাখিল পরীক্ষার্থীর সংখ্যা মোট ২হাজার ৮২জন। উপজেলায় পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ৫টি,এর মধ্যে ঘোড়াঘাট কেসি পাইলট স্কুল ও কলেজ কেন্দ্র, ওসমানপুর বালিকা বিদ্যালয় কেন্দ্র, রানীগঞ্জ সরকারী স্কুল ও কলেজ কেন্দ্র, নুরজাহানপুর স্কুল কেন্দ্র ও রামেশ্বেরপুর মাদ্রাসাকেন্দ্র। 

Published: Sun, 17 Jul 2022 | Updated: Sun, 17 Jul 2022

১৫ সেপ্টেম্বর শুরু হবে এসএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

বন্যার কারণে পিছিয়ে যাওয়া এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।একইসঙ্গে এসএসসি পরীক্ষা শুরুর দেড় মাস পর নভেম্বরের প্রথম দিকেই এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

রোববার (১৭ জুলাই) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

Published: Fri, 17 Jun 2022 | Updated: Fri, 17 Jun 2022

বন্যার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত

আগামী ১৯ জুন শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার (১৭ জুন) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Published: Sun, 12 Jun 2022 | Updated: Sun, 12 Jun 2022

এসএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি পরিবর্তন

এবারে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা ১৯ জুন শুরু হয়ে শেষ হবে আগামী ৬ জুলাই। এরই মধ্যে প্রকাশ হয়েছে এই সময়সূচি। তবে, আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ওইদিনের পরীক্ষা একদিন এগিয়ে ২৪ জুন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

Published: Wed, 27 Apr 2022 | Updated: Wed, 27 Apr 2022

এসএসসি পরীক্ষার শুরু ১৯ জুন

চলতি চছরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ১৯ জুন পরীক্ষার শুরু হয়ে চলবে ২০ জুলাই পর্যন্ত। সবগুলো পরীক্ষা দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বুধবার (২৭ এপ্রিল) বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রয়ক অধ্যাপক এস.এম. আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Published: Thu, 30 Dec 2021 | Updated: Thu, 30 Dec 2021

বোচাগঞ্জে এসএসসি শিক্ষার্থীদের মানববন্ধন

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: ‘‘কেউ কোলে কেউ পিঠে, মানি না মানব না, ৫০ ভাগ সিলেবাসে পরিক্ষা নিতে হবে ‘’ এরকম নানা শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে দিনাজপুরের সেতাবগঞ্জ প্রেসক্লাব সড়ক। 

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ২০২২ শিক্ষা বর্ষের শতাধীক শিক্ষার্থী তাদের এসএসসি পরীক্ষার সিলেবাস ৭০ ভাগ থেকে কমিয়ে ৫০ ভাগ করার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

Published: Mon, 15 Nov 2021 | Updated: Mon, 15 Nov 2021

এসএসসিতে ভুল নির্দেশনার প্রশ্ন বিতরণ

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে পদার্থবিজ্ঞান বিষয়ে ভুল নির্দেশনার প্রশ্ন বিতরণ করা হয়। এতে বিপাকে পড়েন পরীক্ষার্থীরা। বিড়ম্বনায় পড়ে জানা উত্তরও তারা লিখতে পারেনি এমন অভিযোগ অনেকের।

রবিবার (১৪ নভেম্বর) সারাদেশে ‘ক’ সেটের প্রশ্ন বিতরণ করা হয়েছে। সেখানে পরীক্ষার নির্ধারিত সময় দেড় ঘণ্টার বদলে দুই ঘণ্টা ৩৫ মিনিট উল্লেখ করা হয়েছে। এ সময়ের মধ্যে ৫টি বড় প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছে।