|

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম

Published: Sat, 22 Jan 2022 | Updated: Sat, 22 Jan 2022

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সিলেট জেলা কমিটি গঠন

সিলেট প্রতিনিধি: সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সিলেট জেলা শাখার এক সভা শনিবার (২২ জানুয়ারি) বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 

Published: Sun, 05 Jul 2020 | Updated: Sun, 05 Jul 2020

‘৩৩% নারী নেতৃত্বের বিধান বাতিল-শিথিল গ্রহণযোগ্য নয়’

বর্তমান নির্বাচন কমিশন আরপিও বিধান থেকে রাজনৈতিক দলে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব রাখার বিধান তুলে দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তা গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু এক যুক্ত বিবৃতিতে এর প্রতিবাদ জানান।

Published: Fri, 26 Jun 2020 | Updated: Fri, 26 Jun 2020

জাহানারা ইমামের ২৬তম মৃত্যুবার্ষিকীতে মহিলা ফোরামের শ্রদ্ধা 

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু এক যুক্ত বিবৃতিতে শুক্রবার (২৬ জুন) শহীদ জননী জাহানারা ইমামের ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বিবৃততে নেতৃবৃন্দ বলেন,মুক্তিযুদ্ধে একজন মানুষ কেমন করে তার সমস্তকিছু উজার করে দিতে পারে তার জ্বলন্ত উদাহরণ হলো জাহানারা ইমাম। কিন্তু স্বাধীনতাত্তোর বাংলাদেশে শাসকদের ক

Published: Wed, 24 Jun 2020 | Updated: Wed, 24 Jun 2020

নারী-শিশু নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি মহিলা ফোরামের 

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু এক যুক্ত বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুমাইয়া হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি এবং সারা দেশে নারী-শিশু নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার দাবি জানান। বুধবার (২৪ জুন) সংবাদপত্রে পকাশের জন্য দেয়া এক বিবৃতিতে তারা এই কথা বলেন। 

Published: Fri, 12 Jun 2020 | Updated: Fri, 12 Jun 2020

কল্পনা চাকমা অপহরণের দ্রুত বিচার দাবি মহিলা ফোরামের

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু শুক্রবার (১২ জুন) এক যুক্ত বিবৃতিতে কল্পনা চাকমা অপহরণের দ্রুত বিচার দাবি করেন। হিল উইমেন্স ফেডারেশনের তৎকলীন সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা ১৯৯৬ সালের ১২ জুন মধ্যরাতে রাঙামাটির নিউলাল্যাঘোনা গ্রামের নিজ বাড়ি থেকে অপহরণের শিকার হন। 

Published: Sat, 28 Mar 2020 | Updated: Sat, 28 Mar 2020

তাকমীন ধর্ষণ ও হত্যা, সর্বোচ্চ শাস্তির দাবি মহিলা ফোরাম'র  

সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু শনিবার (২৮ মার্চ) এক যুক্ত বিবৃতিতে ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে কিশোরী তাকমীন ধর্ষণ ও হত্যার বিচার এবং ধর্ষক ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

Published: Wed, 12 Feb 2020 | Updated: Wed, 12 Feb 2020

কদমতলীতে শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচারদাবি

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু এক যৌথ বিবৃতিতে রাজধানীর কদমতলীর শিশু আমেনা ও সিনহাকে গণধর্ষণের বিচার এবং ধর্ষক ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

১২ ফেব্রুয়ারি, বুধবার সকাল ১১ টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব দাবি জানান।