|

করোনাভাইরাস

Published: Thu, 04 Mar 2021 | Updated: Thu, 04 Mar 2021

২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৬১৯

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪৩৫ জনে। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী। বৃহস্পতিবার (০৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Published: Fri, 26 Feb 2021 | Updated: Fri, 26 Feb 2021

২৪ ঘন্টায় আরও ১১ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৩৯৫ জনে। ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৪৭০ জন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে সংবাদমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তর বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

Published: Thu, 25 Feb 2021 | Updated: Thu, 25 Feb 2021

করোনায় প্রাণহানি ২৫ লাখ ছাড়িয়েছে

করোনার প্রতিষেধক হিসাবে টিকা প্রয়োগ চললেও থামছে না ভাইরাসটির তাণ্ডব। গত একদিনে বিশ্বজুড়ে সোয়া চার লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। নতুন করে প্রাণহানি ঘটেছে প্রায় ১১ হাজার। এতে করে মৃতের সংখ্যা ২৫ লাখ ছাড়িয়েছে। 

Published: Thu, 25 Feb 2021 | Updated: Thu, 25 Feb 2021

করোনায় প্রাণ হারালেন ইবির ছাত্র উপদেষ্টা 

আজাহার ইসলাম, ইবি : করোনাজনিত মারাত্মক ফুসফুসের জটিলতা নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান মারা গেছেন। তার মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টায় ইবনে সিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। পারিবারিক ও বিভাগীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Tue, 23 Feb 2021 | Updated: Tue, 23 Feb 2021

করোনায় ৫ লাখ মৃত্যুকে হৃদয়বিদারক বললেন বাইডেন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যু ৫ লাখ ছাড়িয়েছে, যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এই মাইলফলককে ভয়াবহ এবং হৃদয়বিদারক বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। খবর- বিবিসি।

Published: Mon, 22 Feb 2021 | Updated: Mon, 22 Feb 2021

নাসিরনগরে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে র‌্যালি

মো. আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনা ভাইরাসের (কোভিড ১৯) টিকা গ্রহণের বিষয়ে জনগনকে সচেতন করতে র‌্যালির আয়োজন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যােগে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ  অভিজিৎ রায়ের সভাপতিত্বে র‌্যালিটি বের হয়। 

Published: Wed, 17 Feb 2021 | Updated: Wed, 17 Feb 2021
Published: Sun, 14 Feb 2021 | Updated: Sun, 14 Feb 2021

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। কয়েক ধাপে বাড়ানোর পর আজ ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ছিল। সেই ছুটি এবার ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ল। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের রবিবার সকালে এ তথ্য জানিয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। 

Published: Sat, 13 Feb 2021 | Updated: Sat, 13 Feb 2021

দুই সপ্তাহ ধরে ফুলবাড়ীতে করোনা শনাক্ত নেই, বিশিষ্টজনেরা নিলেন টিকা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : জেলার ফুলবাড়ীতে গত দুই সপ্তাহ থেকে নতুন কোন ব্যাক্তি করোনায় আক্রান্ত হননি। এদিকে পৌর মেয়র আলহাজ মাহমুদ আলম লিটনসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন (টিকা) নিয়েছেন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কেন্দ্রে সাধারণ মানুষের সাথে লাইনে দাড়িয়ে তিনি করেনা ভাইরাস প্রতিরোধের টিকা গ্রহণ করেন।<

Published: Sat, 13 Feb 2021 | Updated: Sat, 13 Feb 2021

করোনায় প্রাণহানি ২৪ লাখ ছুঁই ছুঁই

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস যেন কোন কিছুতেই থামছে না। বিশ্বজুড়ে টিকা প্রয়োগের পরও প্রতিনিয়ত বাড়তে প্রাণহানি। গত ২৪ ঘন্টায় নতুন করে ১২ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ২৪ লাখ ছুঁতে চলেছে। একইসঙ্গে দীর্ঘ হচ্ছে আক্রান্তের সংখ্যাও। তবে আশা জাগাচ্ছে সুস্থতাও।