|

করোনাভাইরাস

Published: Fri, 27 May 2022 | Updated: Fri, 27 May 2022

মৃত্যুহীন দিনে শনাক্ত ২৩

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি আর শনাক্ত হয়েছেন ২৩ জন। এদিন সুস্থ হয়েছেন ২২১ জন। সব মিলিয়ে সুস্থ ১৯ লাখ ২ হাজার ১৬ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ১৩০ জন এবং শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ৩৭৯ জন।

শুক্রবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৫৯ শতাংশ।

Published: Fri, 06 May 2022 | Updated: Fri, 06 May 2022

সুস্থতা সূচকে দ. এশিয়ায় প্রথম বাংলাদেশ 

করোনাভাইরাস থেকে সেরে ওঠার সূচকে আট ধাপ এগিয়ে বিশ্বের ১২১ দেশের মধ্যে পঞ্চম অবস্থানে ওঠেছে বাংলাদেশ। সেইসঙ্গে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে নেতৃত্ব দিয়ে অর্জিত হয়েছে প্রথম স্থান। বৃহস্পতিবার (০৫ মে) প্রকাশিত নিকেই কোভিড-১৯ আরোগ্য সূচকে বাংলাদেশ পেয়েছে ৮০ পয়েন্ট। গত মার্চের শেষে ৭২ পয়েন্ট পেয়ে এ অবস্থান ছিল ১৩তম। 

Published: Fri, 06 May 2022 | Updated: Fri, 06 May 2022

টানা ১৫ দিন মৃত্যুহীন দেশ, বেড়েছে শনাক্ত

কোভিড-১৯ এ টানা ১৫ দিন মৃত্যুহীন থাকলো দেশ। তবে গত ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত। এ সময়ে নতুন করে আরও ১৯ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫২ হাজার ৭৬৬ জনে।

শুক্রবার (০৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

Published: Fri, 22 Apr 2022 | Updated: Fri, 22 Apr 2022

মৃত্যুহীন দিনে শনাক্ত ২১ রোগী

কোভিড-১৯ এ গত ২৪ ঘণ্টায় আরও ২১ জন আক্রান্ত হয়েছে, তবে এই সময়ে মৃত্যু হয়নি কারো। এক দিনে শনাক্ত রোগীর সংখ্যা এর চেয়ে কম ছিল সেই মহামারির শুরুর দিকে, ২০২০ সালের ৫ এপ্রিল; সেদিন ১৮ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছিল। 

Published: Sun, 10 Apr 2022 | Updated: Sun, 10 Apr 2022

করোনায় টানা ষষ্ঠ দিন মৃত্যুহীন দেশ

কোভিড-১৯ এ গত ২৪ ঘণ্টায় (৯ এপ্রিল সকাল ৮টা থেকে ১০ এপ্রিল সকাল ৮টা) দেশে কারও মৃত্যু হয়নি। আর এ নিয়ে দেশে টানা ষষ্ঠ দিন করোনায় কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৪২ জন। এসময় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮০ শতাংশ, যা কিনা গতকাল ছিল শূন্য দশমিক ৬২ শতাংশ।

Published: Tue, 05 Apr 2022 | Updated: Tue, 05 Apr 2022

কোভিডে দুই বছরের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই। তবে গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা দুই বছরের মধ্যে সবচেয়ে কম। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ৮৬৭ জনে। আর মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৩ জনে অপরিবর্তিত রয়েছে।

Published: Sat, 26 Mar 2022 | Updated: Sat, 26 Mar 2022

কোভিডে আজও মৃত্যুহীন দেশ, শনাক্ত ৬৫

কোভিড-১৯ এ টানা তৃতীয় দিন মৃত্যুহীন থাকল দেশ। গত ২৪ ঘণ্টায় (২৫ মার্চ সকাল ৮টা থেকে ২৬ মার্চ সকাল ৮টা পর্যন্ত) করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে, করোনায় মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১১৮ অপরিবর্তিত থাকল।

গত ২৪ ঘণ্টায় ৬৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা রোগী শনাক্ত হলো মোট ১৯ লাখ ৫১ হাজার ২৩৯ জন।

Published: Wed, 23 Mar 2022 | Updated: Wed, 23 Mar 2022

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ১২১

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় (২১ মার্চ সকাল ৮টা থেকে ২২ মার্চ সকাল ৮টা পর্যন্ত) কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এ সময়ের মধ্যে ১২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৮৪৬ জন।

মঙ্গলবার (২২ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

Published: Wed, 09 Mar 2022 | Updated: Wed, 09 Mar 2022

দেশে প্রবেশে লাগবে না আরটি-পিসিআর পরীক্ষা

কোভিড-১৯ প্রতিরোধী টিকা নিলে দেশে প্রবেশে এখন থেকে আর আরটি-পিসিআর পরীক্ষার প্রয়োজন হবে না। মঙ্গলবার (০৮ মার্চ) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

Published: Fri, 04 Mar 2022 | Updated: Fri, 04 Mar 2022

বাংলাদেশের ওপর থেকে কোভিড নিষেধাজ্ঞা তুলে নিলো ফ্রান্স

কোভিড-১৯ এর নিষেধাজ্ঞা বাংলাদেশের ওপর থেকে তুলে নিয়েছে ফ্রান্স। সেইসঙ্গে দেশটির ‘সবুজ’ তালিকাভুক্ত হিসেবে গণ্য হয়েছে। এর ফলে ফাইজার, মর্ডানা, আ্যাসট্রোজেনেকা এবং জনসন অ্যান্ড জনসন টিকাগ্রহণকারী ব্যক্তিরা বাংলাদেশ থেকে ফ্রান্সে যাওয়ার পরে কোনও ধরনের টেস্টের প্রয়োজন হবে না।