|

ক্রিকেট বিশ্বকাপ

Published: Mon, 15 Jul 2019 | Updated: Mon, 15 Jul 2019

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর আদ্যোপান্ত

অভিযাত্রা ডেস্ক: ইংল্যান্ড ও ওয়েলসে গত ৩০ মে শুরু হয়ে ১৪ জুলাই শেষ হয়েছে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। দশ দলের অংশগ্রহণে টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়। লর্ডসে অনুষ্ঠিত ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত শিরোপা জয় করে স্বাগতিক ইংল্যান্ড।

Published: Sun, 14 Jul 2019 | Updated: Sun, 14 Jul 2019

ঘরের মাঠে বিশ্বকাপ জিততে ইংল্যান্ডের লক্ষ্য ২৪২ রান

প্রথমবারের মতো বিশ্বকাপ ঘরে তুলতে ইংল্যান্ডকে করতে হবে মাত্র ২৪২ রান। স্বাগতিকদের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ২৪১ সংগ্রহ করতে পারে কিউইরা।

Published: Sun, 14 Jul 2019 | Updated: Sun, 14 Jul 2019

ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। টস জিতে ব্যাটিং নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানও জানিয়েছেন, আগে বোলিং পেয়ে তিনি অখুশি নন।

চোটের শঙ্কা কাটিয়ে এ ম্যাচে খেলতে নেমেছেন নিউজিল্যান্ডের হেনরি নিকোলস ও ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। সেমিফাইনালে যে একাদশ নিয়ে খেলেছে দুই দল তাতে কোনও পরিবর্তন আনেনি কেউই।

Published: Sat, 13 Jul 2019 | Updated: Sat, 13 Jul 2019

রোববার লর্ডস পাবে ক্রিকেটের নতুন বিশ্বচ্যাম্পিয়ন

শেষ হয়ে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। রোববার (১৪ জুলাই) ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামছে ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসরের। এবার ওয়ানডে ক্রিকেট খুঁজে পাবে নতুন চ্যাম্পিয়ন। 

প্রথম বারের মত গায়ে বিশ্ব চ্যাম্পিয়ন হতে ক্রিকেটের তীর্থ খ্যাত লর্ডসে লড়বে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। রোববার বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

Published: Thu, 11 Jul 2019 | Updated: Thu, 11 Jul 2019

ফাইনালে যেতে ইংল্যান্ডের লক্ষ্য ২২৪

বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে জিতে ফাইনালে যেতে ইংল্যান্ডকে করতে হবে ২২৪ রান। ইংলিশ পেসার ক্রিস ওকস, জোফরা আর্চার ও স্পিনার আদিল রশিদের ঘূর্ণিতে ৪৯ ওভারে ২২৩ রানে গুটিয়ে গেছে টসে জিতে ব্যাটিং করতে নামা অজিরা। বৃহস্পতিবার (১১ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।

Published: Thu, 11 Jul 2019 | Updated: Thu, 11 Jul 2019

টসে জিতে ব্যাটিংয়ে অজিরা

ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (১১ জুলাই) বার্মিংহামের এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার স্পোর্টস ওয়ানে।

Published: Wed, 10 Jul 2019 | Updated: Wed, 10 Jul 2019

ভারতকে বিদায় করে ফাইনালে কিউইরা

রোমাঞ্চকর সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ফর্মের তুঙ্গে থাকা হিটম্যান রোহিত শর্মাকে ব্যক্তিগত ০১ রানে উইকেট কিপার টম ল্যাথামের তালুবন্দী করেন ম্যাট হেনরি। এরপর বড় ধাক্কা খায় ভারত কোহলিকে হারিয়ে।

Published: Wed, 10 Jul 2019 | Updated: Wed, 10 Jul 2019

রিজার্ভ ডেতে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনালের বাকি খেলা

বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনালের বাকি অংশ খেলা মাঠে গড়াবে আজ। ম্যানচেস্টারে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে এই খেলা।

এর আগে গতকাল মঙ্গলবার (০৯ জুলাই) ভারতের বিপক্ষে মেঘাচ্ছন্ন আকাশে টস জিতে ব্যাটিং নিয়ে প্রশ্নবিদ্ধ হন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দলীয় ১ রানে বিদায় নেন ওপেনার মার্টিন গাপটিল। আরেক ওপেনার হেনরি নিকোলস করেন ২৮ রান।

Published: Tue, 09 Jul 2019 | Updated: Tue, 09 Jul 2019

টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

আজ ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল। এখানে ফাইনালের ওঠার জন্য লড়বে ভারত ও নিউজিল্যান্ড।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। অর্থাৎ ভারত প্রথমে বোলিং করবে।

Published: Sun, 07 Jul 2019 | Updated: Sun, 07 Jul 2019

দেশে ফিরেছেন টাইগাররা

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। রোববার (৭ জুলাই) বিকেল ৫টা ২৭ মিনিটে দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।