|

সংগীতশিল্পী

Published: Sun, 25 Apr 2021 | Updated: Sun, 25 Apr 2021

ফের ক্যামেরার সামনে দাঁড়ালেন ইমরান-পড়শী

অভিযাত্রা ডেস্ক : ১০ বছরের ক্যারিয়ারে দু’জনার অডিও গানের সংখ্যা অনেক। সফলতাও এসেছে সেই মাপে। তবে ভিডিও মাত্র দুটি! একটি ২০১৩ সালে অন্যটি ২০১৯ সালে। দুটোই হিট। প্রায় দুই বছর পর ফের ইমরান-পড়শী দাঁড়ালেন ক্যামেরার সামনে; প্রেমিক-প্রেমিকার বেশে। গানের নাম ‘এক দেখায়’। লিখেছেন স্নেহাশীষ ঘোষ। 

Published: Thu, 01 Apr 2021 | Updated: Thu, 01 Apr 2021

হাসপাতালে ভর্তি বাপ্পী লাহিড়ী

অভিযাত্রা ডেস্ক : ভারতের কিংবদন্তি গায়ক ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ী করোনায় আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থা কিছুটা নাজুক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। বর্তমানে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি রয়েছেন বাপ্পী। 

Published: Wed, 24 Feb 2021 | Updated: Wed, 24 Feb 2021

নতুন তিন গানে কণ্ঠ দিলেন ঐশী

অভিযাত্রা ডেস্ক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা ঐশী। গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এবার নতুন তিনটি গানে কণ্ঠ দিলেন এই শিল্পী। সবগুলো গানের সুর করেছেন এস আই শহীদ। এসব গানের সংগীতায়োজন করেছেন সালমান যাইম। গানগুলো হচ্ছে-‘প্রেমবাঁশি’, ‘আদর করিয়া’ ও ‘বাতাস ভরিয়া’। 

Published: Tue, 09 Feb 2021 | Updated: Tue, 09 Feb 2021

গিনেস বুকে ২০ রেকর্ড গড়লেন আরিয়ানা

অভিযাত্রা ডেস্ক : কয়েক বছর ধরেই একের পর এক ব্যবসাসফল অ্যালবাম উপহার দিচ্ছেন আরিয়ানা গ্রান্দে। তাঁর নতুন অ্যালবাম মানেই যেন অবধারিতভাবে টপ চার্টের শীর্ষস্থান আর একটির পর একটি নতুন রেকর্ড। গেল বছরের অক্টোবরে মুক্তি পাওয়া ‘পজিশনস’ও ব্যতিক্রম নয়। একই নামে অ্যালবামের একটি সিঙ্গল মুক্তির পরেই জায়গা পায় বিলবোর্ড হট ১০০-এর শীর্ষে। 

Published: Tue, 22 Dec 2020 | Updated: Tue, 22 Dec 2020

প্রেমিকের সঙ্গে আংটি বদল করলেন আরিয়ানা

অভিযাত্রা ডেস্ক : বাগদান সারলেন মার্কিন সংগীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডে। প্রেমিক ডালটন গোমেজের সঙ্গে তিনি আংটি বদল করেছেন। ইনস্টাগ্রামে বেশ কয়েকটি ছবি পোস্ট করে এ ঘোষণা দেন তিনি। ছবিতে দেখা যায়, আরিয়ানার বাম হাতে ডায়মন্ডের আংটি। ক্যাপশন দিয়েছেন, চিরকাল এবং তারপর কিছু। 

Published: Sun, 01 Nov 2020 | Updated: Sun, 01 Nov 2020

সংগীতশিল্পী পারভেজের বিরুদ্ধে আইনি নোটিশ

অভিযাত্রা ডেস্ক : গায়ক পারভেজ সাজ্জাদের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ইউটিউবে অবৈধভাবে গান প্রকাশের অভিযোগে এ নোটিশ পাঠিয়েছেন সিজি ওয়ার্ল্ড ফিল্মসের কর্ণধার মঈনুল ইসলাম। মঈনুল ইসলামের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট মির্জা রাকিব হারুন। নোটিশে বলা হয়েছে-সিজি ওয়ার্ল্ড প্রযোজিত সিনেমা ‘সাত রঙের ভালোবাসা’। 

Published: Wed, 23 Sep 2020 | Updated: Thu, 24 Sep 2020

করোনা মুক্ত হলেন এসআই টুটুল

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাস মুক্ত হলেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী এস আই টুটুল। গত সোমবার দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসে। এসআই টুটুল বলেন-মহান আল্লাহ পাকের অশেষ রহমতে এবং সবার দোয়ায় আমার কোভিড টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে। আমার সুস্থতার জন্য কত মানুষ যে, দোয়া করেছেন তা গুণে শেষ করতে পারবো না। তাদের অনেকের সঙ্গে হয়তো সরাসরি দেখাও হয়ে ওঠেনি। আমি সত্যিই সৌভাগ্

Published: Wed, 23 Sep 2020 | Updated: Wed, 23 Sep 2020

কণ্ঠশিল্পী পরিষদ’র কপিরাইট সংস্কার প্রস্তাব 

অভিযাত্রা ডেস্ক : কপিরাইট আইন নিয়ে সচেতন হচ্ছেন সংগীতশিল্পীরা। ডিজিটাল মাধ্যমে অডিও বাজারের দখলে চলে এলে কপিরাইট নিয়ে বিভিন্ন সমস্যায় পড়েন শিল্পীরা। অনেক শিল্পীর অভিযোগ নিজেদের গানের কপিরাইট ক্লেইম পান ডিজিটাল মাধ্যমে। এরপর থেকে শিল্পীরা ও বিভিন্ন সংগঠন এ নিয়ে সচেতন হচ্ছেন। 

Published: Mon, 07 Sep 2020 | Updated: Mon, 07 Sep 2020

নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে আসছে শফি মন্ডল

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী শফি মন্ডল। আসছে তার নতুন গানের মিউজিক ভিডিও। বেশ কিছুদিন আগে এই গানের ভিডিও নির্মাণ করা হয়। ঢাকার বাইরে এ গানের শুটিং সম্পূর্ণ হয়েছে। এটি নির্মাণ করেন ইউনুস মিয়াজি। গানের প্রসঙ্গে সংবাদমাধ্যমকে শফি মন্ডল বলেন, ‘আমার কাছে অনুভুতির সর্বোচ্চ জায়গা মানবপ্রেম ও স্রষ্টার সাহায্য। 

Published: Wed, 29 Jul 2020 | Updated: Wed, 29 Jul 2020

অবশেষে বিয়ে করলেন সংগীতশিল্পী কর্নিয়া

অভিযাত্রা ডেস্ক : বিয়ে করলেন পাওয়ার ভয়েস প্ল্যাটফর্ম থেকে উঠে আসা কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্নিয়া। পাত্র নাবিল সালাউদ্দিন। তিনি পেশায় মিউজিসিয়ান। চার বছর চুটিয়ে প্রেমের পর ২৭ মার্চ বিয়ের কথা থাকলেও করোনার কারণে ২৭ জুলাই তারা দুজনে বিয়ে করেছেন। কর্ণিয়া বলেন, দুই পরিবারের সম্মতিতে আমরা বিয়ের দিনক্ষণ চূড়ান্ত করেছিলাম। কিন্তু সে সময়ে করোনা কারণে সম্ভব হয়নি। তাই চার মাস পর পরি