|

বাংলাদেশ ক্রিকেট

Published: Fri, 28 May 2021 | Updated: Fri, 28 May 2021

শেষ ম্যাচে বড় ব্যবধানে হার

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৯৭ রানের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ফলে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য পূরণ হলো না তামিমদের। যদিও আগেই দুই ম্যাচ জেতায় ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে স্বাগতিকরা।

শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৪২.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ১৮৯ রান।

Published: Wed, 26 May 2021 | Updated: Wed, 26 May 2021

শেষ ওয়ানডের ডাক পেলেন নাঈম শেখ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ওপেনার নাঈম শেখ। সর্বশেষ নিউজিল্যান্ড সফরে দলে ছিলেন তিনি। কিন্তু সেখানে কোনো ম্যাচ না খেলেই দেশে ফেরেন তিনি। 

Published: Tue, 25 May 2021 | Updated: Tue, 25 May 2021

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজ জয় 

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ প্রথম ওয়ানডে সিরিজ জয়। ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে ৩৩ রানের জয়ে সিরিজ শুরু করে তামিম ইকবালের দল। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে ১০৩ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের স্বাদ নিয়েছে টাইগাররা। সঙ্গে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট টেবিলেও শীর্ষে উঠেছে তামিম-সাকিব-মুশফিকরা।

Published: Tue, 25 May 2021 | Updated: Tue, 25 May 2021

বাংলাদেশের সংগ্রহ ২৪৬, মুশফিকের সেঞ্চুরি

দলীয় বিপর্যয়ের মুখে অসাধারণ এক সেঞ্চুরি তুলে নিলেন মুশফিকুর রহিম। তার ইনিংসের ওপর ভর করে ২৪৬ রানের মাঝারি সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। কিন্তু শেষদিকে দ্রুত উইকেট হারানোয় পুরো ৫০ ওভার খেলতে পারেনি টাইগাররা। মুশফিকের সেঞ্চুরির ইনিংসটি মাত্র ৬ চারে সাজিয়েছেন। বল খেলেছেন ১১৪টি। 

Published: Tue, 25 May 2021 | Updated: Tue, 25 May 2021

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিকরা। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় এবং সেইসঙ্গে উঠে যাবে বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে।

অন্যদিকে শ্রীলঙ্কার জন্য ম্যাচটি বাঁচামরার। প্রথম ওয়ানডেতে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে সফরকারিদের। সিরিজ বাঁচিয়ে রাখতে হলে তাদের আজ জয়ের বিকল্প নেই।

Published: Sun, 23 May 2021 | Updated: Sun, 23 May 2021

জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটির পর মেহেদী হাসান মিরাজের অসাধারণ বোলিংয়ে লঙ্কানদের বিপক্ষে ৩৩ রানে জয় পেয়েছে টাইগাররা।

সিরিজের প্রথম ম্যাচের আগে তিন লঙ্কানের কোভিড পজিটিভ হবার ঘটনায় ম্যাচ নিয়ে শঙ্কা জাগলেও শেষ পর্যন্ত নির্বিঘ্নে শেষ হয়েছে খেলা।

Published: Sun, 23 May 2021 | Updated: Sun, 23 May 2021

তিন ফিফটিতে টাইগারদের সংগ্রহ ২৫৭

তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফসেঞ্চুরিতে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়ে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাট হাতে ৬ উইকেটে ২৫৭ রানের সংগ্রহ পেয়েছে টাইগাররা।

Published: Sun, 23 May 2021 | Updated: Sun, 23 May 2021

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে লঙ্কান দুই ক্রিকেটার ও বোলিং কোচের করোনা পজিটিভ হওয়ার খবরে খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়। তবে শেষ পর্যন্ত একজনের কোভিড পজিটিভ প্রমাণিত হলেও বাকি দুইজন নেগেটিভ হওয়ায় ম্যাচ স্থগিত হবার শঙ্কা কাটে। 

Published: Sun, 23 May 2021 | Updated: Sun, 23 May 2021

লঙ্কান শিবিরে কোভিডের হানা

বাংলাদেশ সফরে আসা শ্রীলঙ্কা দলের দুই ক্রিকেটার ও একজন কোচ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। রবিবার (২৩) সকালে শ্রীলঙ্কান গণমাধ্যম নিউজ সেন্টার বিষয়টি নিশ্চিত করেছে।

এক প্রতিবেদনে তারা জানায়, বোলিং কোচ চামিন্দা ভাস, অলরাউন্ডার ইসুরু উদানা ও পেসার শিরান ফার্নান্দো কোভিড পজেটিভ হয়েছেন।

Published: Mon, 03 May 2021 | Updated: Mon, 03 May 2021

ক্যান্ডি টেস্টে ২০৯ রানে হারল বাংলাদেশ

ক্যান্ডিতে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশনেই বাংলাদেশের ব্যাটসম্যানরা সবকটি উইকেট বিলিয়ে দেয়। আর এতেই শ্রীলঙ্কার কাছে ২০৯ রানের বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় টাইগারদের। এই হারের ফলে লঙ্কানদের কাছে ১-০ তে সিরিজও হেরেছে মুমিনুলরা।