মার্কিন প্রেসিডেন্ট

Published: Sat, 20 Feb 2021 | Updated: Sat, 20 Feb 2021

আমেরিকা বিশ্ব নেতৃত্বে আসবে: বাইডেন

অভিযাত্রা ডেস্ক : বিশ্ব নেতৃত্বে আবারো আমেরিকার ফিরে আসার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা এবং জি-সেভেন সম্মেলনে দেয়া ভার্চুয়াল বক্তৃতায় এমন বার্তাই বিশ্ববাসীকে দিলেন তিনি। নতুন আমেরিকার কথা বলছেন প্রেসিডেন্ট জো বাইডেন। বিশ্বজুড়ে বৈরি সম্পর্ক দূরে ঠেলে মৈত্রী গড়ে তোলার ঘোষণা দিয়েছেন তিনি। 

Published: Tue, 24 Nov 2020 | Updated: Tue, 24 Nov 2020

বাইডেনের আংশিক মন্ত্রিসভা ঘোষণা 

অভিযাত্রা ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্রেটিক নেতা জো বাইডেন সোমবার তার মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ কয়েকজন সদস্যের নাম ঘোষণা করেছেন। জানুয়ারিতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবে বাইডেন প্রশাসন। তবে তার আগেই ট্রানজিশনাল মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হচ্ছে। খবর আনাদোলু এজেন্সির। 

Published: Wed, 18 Nov 2020 | Updated: Wed, 18 Nov 2020

শীর্ষ নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করলেন ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক : নির্বাচন নিয়ে মতপার্থক্যের কারণে একজন শীর্ষ নির্বাচনী কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে কারচুপি নিয়ে ট্রাম্পের মতের সঙ্গে অমিল হওয়ায় ওই কর্মকর্তাকে পদচ্যুত করা হলো। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ভোট নিয়ে ‘খুব ভুল’ তথ্য দেয়ায় সাইবার সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সির (সিসা) প্রধান ক্রিস ক্রেবসকে ‘চাকর

Published: Wed, 04 Nov 2020 | Updated: Wed, 04 Nov 2020

বাইডেন ২৩৮, ট্রাম্প ২১৩

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন ২৩৮টি ইলেক্টোরাল ভোট পেয়ে এগিয়ে আছেন। অন্যদিকে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পপেয়েছেন ২১৩টি ইলেক্টোরাল ভোট। বিজয়ী হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেক্টোরাল ভোট।

Published: Sat, 05 Sep 2020 | Updated: Sat, 05 Sep 2020

রাশিয়ার নিন্দা করতে রাজি নন ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রুশ বিরোধী দলীয় নেতা আলেক্সেই নাভালনিকে বিষপ্রয়োগের ঘটনায় রাশিয়ার নিন্দা জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি বলেছেন, নাভালনিকে বিষপ্রয়োগের কোনও প্রমাণ তিনি দেখতে পাননি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে। ট্রাম্প বলেছেন, ঘটনাটি দুঃখজনক কিন্তু সাংবাদিকদের আহ্বান জানিয়েছেন এর বদলে চীনের প্রতি মনোনিবেশ করার জন্য। 

Published: Tue, 25 Aug 2020 | Updated: Tue, 25 Aug 2020

ডেমোক্রেটরা নির্বাচনের ফল চুরি করতে পারে: ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক : নিজ দল রিপাবলিকান দলের রাজনীতিবিদদের সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, 'আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনের ফল চুরি করতে পারে ডেমোক্রেটরা।' সোমবার ট্রাম্পকেই আনুষ্ঠানিকভাবে ফের প্রেসিডেন্ট প্রার্থী করেছে রিপাবলিকান পার্টি। তিনি দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান, যাতে ডেমোক্রেটরা এ নির্বাচনের ফল নিজেদের দিকে নিয়ে যেতে না পারে

Published: Tue, 23 Jun 2020 | Updated: Tue, 23 Jun 2020

এ বছরের শেষ পর্যন্ত গ্রিন কার্ড ও ভিসা স্থগিত করলেন ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক : ২০২০ সালের শেষ পর্যন্ত বিদেশীদের জন্য গ্রিন কার্ড ও ভিসা স্থগিত করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই এটা নিশ্চিত করেছেন। বিবিসি জানায়, ট্রাম্প প্রশাসনের এই সিদ্ধান্তের ফলে দেশটিতে উচ্চ দক্ষতার বিদেশি প্রযুক্তিকর্মী, শীর্ষ নির্বাহী, কৃষিখাতের সহায়ক কর্মী ও গৃহকর্মীরা ক্ষতিগ্রস্থ হবেনন। 

Published: Sat, 08 Feb 2020 | Updated: Sat, 08 Feb 2020

অভিশংসন তদন্তের দুই সাক্ষীকে বরখাস্ত করলেন ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশোধ নিলেন। ক্ষমতার অপব্যবহারসহ দুটি অভিযোগে তার বিরুদ্ধে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে যে অভিশংসন তদন্ত শুরু হয়েছিল, সম্প্রতি উচ্চকক্ষ সিনেট তা খারিজ করে ট্রাম্পকে খালাস করে দেয়। এবার সেই অভিশংসন তদন্তের দুই সাক্ষীকে বরখাস্ত করলেন ট্রাম্প। 

Published: Thu, 06 Feb 2020 | Updated: Thu, 06 Feb 2020

অভিশংসন থেকে অব্যাহতি পেলেন ট্রাম্প

অভিযাত্রা ডেস্ক: রিপাবলিক নিয়ন্ত্রিত যুক্তরাষ্ট্র সংসদের উচ্চকক্ষ সিনেটে অভিশংসন বিচারে রক্ষা পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়। বুধবার (৫ ফেব্রুয়ারি) রাতে সিনেটে ট্রাম্পের অভিশংসনের শুনানি হয়। তার বিরুদ্ধে দু’টি অভিযোগ আনা হয়েছিল- প্রেসিডেন্ট ক্ষমতার অপব্যবহার ও কংগ্রেসের কাজে বাধা সৃষ্টি। 

Published: Sun, 19 Jan 2020 | Updated: Sun, 19 Jan 2020

অভিশংসনের প্রস্তাব বেআইনি: ট্রাম্পের আইনজীবী

অভিযাত্রা ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলোকে বেআইনি বলে উল্লেখ করেছেন তার আইনজীবীরা। প্রথমবারের মতো ট্রাম্পের আইনজীবী দল এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জবাব দিয়েছে। এসব অভিযোগকে যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের ওপর 'বিপজ্জনক আক্রমণ' বলে উল্লেখ করা হয়েছে।