|

সাহায্যের আবেদন

Published: Tue, 01 Jun 2021 | Updated: Tue, 01 Jun 2021

পিত্তথলিতে পাথর, বাঁচতে চায় ইবি ছাত্রী মুনিফা

আজাহার ইসলাম, ইবি : বিশ্ববিদ্যালয় বন্ধ, টিউশনিও নেই। সারাদিন ঘরে শুয়েই দিন কাটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্রী মুনিফার। সম্প্রতি মুনিফার পিত্তথলিতে পাথর ধরা পড়েছে। দ্রুত অপারেশন না করলে ক্যানসারে রূপ নিতে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকেরা।

Published: Thu, 08 Apr 2021 | Updated: Thu, 08 Apr 2021

অসুস্থ বাবাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি

জবি সংবাদদাতা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইব্রাহিম শেখ। হাসিখুশি ক্যাম্পাসের পরিচিত এই ছেলেটির জীবনে হটাৎ নেমে আসে অন্ধকারের ঘনঘটা। বাড়ি থেকে খবর আসে তার বাবা হায়দার শেখ গত ২রা এপ্রিল (শুক্রবার) দূর্ঘটনার স্বীকার হয়ে বাম পায়ে গুরুত্বর আঘাতপ্রাপ্ত হয়েছেন। চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ৮৫ হাজার টাকা।

Published: Fri, 12 Mar 2021 | Updated: Fri, 12 Mar 2021

নকলার অসুস্থ ইয়ামিনের পরিবার পেলো ভ্যানগাড়ি

মুশারফ হোসাইন, শেরপুর : শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বানেশ্বরদী উত্তর পাড়া গ্রামের ব্রেইন ইনফেকশনে আক্রান্ত ৩ বছর বয়সি শিশু ইয়ামিনকে চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ভ্যানচালক মোখলেছুর রহমান। 

Published: Wed, 03 Mar 2021 | Updated: Wed, 03 Mar 2021

আপনার সামান্য সহায়তায় বাঁচতে পারে নকলার শিশু ইয়াসিন

মো. মোশারফ হোসাইন, শেরপুর : ৩ বছর বয়সি শিশু ইয়ামিন, সে ব্রেইন ইনফেকশনে আক্রান্ত। সে শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ্বর্দী উত্তর পাড়া গ্রামের মোখলেছুর রহমান ও নুরজাহান বেগম দম্পত্তির ছোট সন্তান। ইয়ামিনকে বাঁচাতে তার বাবা-মা দেশের ধনাঢ্য ও দানশীল লোকদের কাছে সহায়তা কামনা করেছেন। ছেলের চিকিৎসার ব্যয় ভার বহন করে আজ সর্বশান্ত; দিশেহারা হয়ে পড়েছেন তারা।

Published: Sat, 02 Jan 2021 | Updated: Sat, 02 Jan 2021

সুস্থ হয়ে নিজের পায়ে দাঁড়াতে চায় হাতীবান্ধার ক্যান্সারে আক্রান্ত নুরী

মাহির খান, হাতীবান্ধা (লালমনিরহাট) : পড়াশোনা শেষ করে ভ্যানচালক বাবার পরিবারের হাল ধরার স্বপ্ন দেখেছিল লালমনিরহাটের নুসরাত জাহান নুরী। কিন্ত তার সেই স্বপ্ন এখন দুঃস্বপ্ন। বেঁচে থাকাটাই যেন এখন তার বড় স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। দুরারোগ্য ব্যাধি স্কিন ক্যান্সারে আক্রান্ত নুরীকে বাঁচাতে প্রতি মাসে প্রয়োজন দেড় লাখেরও বেশি টাকা।

Published: Thu, 26 Nov 2020 | Updated: Thu, 26 Nov 2020

বাঁচতে চায় ঠাকুরগাঁওয়ের মেধাবী ছাত্র আসাদ 

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও : দিনমজুর আশরাফ আলীর ছেলে মেধাবী ছাত্র আসাদ আলী (১৫) বাঁচতে চায়। সে জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  রয়েছে। লেখাপড়া করে সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখা আসাদ আজ অনিশ্চয়তার মুখে।

Published: Sat, 31 Oct 2020 | Updated: Sat, 31 Oct 2020

ঈশ্বরদীতে হৃদরোগে আক্রান্ত ৪০ দিনের শিশুকে বাঁচাতে এগিয়ে আসুন

অঞ্জনা কর্মকার, ঈশ্বরদী (পাবনা) : হৃদরোগে আক্রান্ত হয়ে ঈশ্বরদীতে ৪০ দিনের শিশু মৃত্যুর প্রহর গুণছে। শিশুটির চিকিৎসায় বাবা ও মা সাংবাদিকদের মাধ্যমে আর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন।

Published: Fri, 24 Jan 2020 | Updated: Fri, 24 Jan 2020

বাঁচতে চায় ইবি শিক্ষার্থী, প্রয়োজন ১৫ লাখ টাকা!

ইবি প্রতিনিধি: আকাশসম স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলো বদরুল। পড়াশোনা শেষ করে হাল ধরবে পরিবারের। চিকিৎসা করাবে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত মা জাহানারা বেগমের। পড়াশোনার অর্থের যোগানদাতা বাবাকে আর বসতে দেবে না ড্রাইভারের সিটে। এরকম হাজারো স্বপ্ন ভরপুর তার মন। কিন্তু স্বপ্নগুলো হারাতে বসেছে মরণব্যাধি জিহ্বা ক্যান্সারের কারণে। বদরুল এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে।<

Published: Fri, 10 Jan 2020 | Updated: Fri, 10 Jan 2020

শিশুটির প্রাণ বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও : জন্ম নেওয়াটাই যেন কাল হয়ে দাঁড়িয়েছে ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার ১নং রুহিয়া ইউনিয়নের মধুপুর গ্রামের দিনমজুর শহিদুল ইসলামের দ্বিতীয় ছেলে ৭ মাস বয়সী হোসেন আলীর। জন্মের পর থেকেই সে অসুস্থ। চোখের সামনে যন্ত্রণায় ছটফট করছে নাড়িছেঁড়া ধন, আর গর্ভধারিণী মা সেই সন্তানের সামনে বসে কাঁদছেন। এখন কান্নায় যেন তার একমাত্র সম্বল হয়ে দাঁড়িয়েছে বাবা-মায়ের। 

Published: Wed, 04 Dec 2019 | Updated: Wed, 04 Dec 2019

বাঁচতে চান রাবি শিক্ষার্থী রাজু

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজু। স্বপ্ন বাস্তবায়নের জন্য মেধা আর পরিশ্রম দিয়ে লড়াই করে আসছিল সে। বুধবার (৪ ডিসেম্বর) থেকে রাজু’র দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। এর মধ্যেই হঠাৎ করে প্রাণঘাতী রোগে আক্রান্ত হয়ে এখন বাঁচার জন্য লড়াই করছে সে।