|

স্বাস্থ্য অধিদপ্তর

Published: Thu, 07 Oct 2021 | Updated: Thu, 07 Oct 2021

জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি

কোভিড-১৯ পরীক্ষা ও চিকিৎসায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ। 

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আবুল কালাম আজাদ। 

Published: Tue, 21 Sep 2021 | Updated: Tue, 21 Sep 2021

স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগ বাতিল

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান এবং কার্ডিওগ্রাফারের দুই হাজার ৮৩৯টি পদে নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। 

Published: Sun, 22 Aug 2021 | Updated: Sun, 22 Aug 2021

টিকা বিক্রির সঙ্গে কেউ জড়িত থাকলে ব্যবস্থা

রাজধানীসহ বিভিন্ন স্থানে করোনাভাইরাসের টিকা বিক্রির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম। 

রবিবার (২২ আগস্ট) সকালে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল পরিদর্শন গিয়ে তিনি এসব কথা বলেন।

Published: Sat, 07 Aug 2021 | Updated: Sat, 07 Aug 2021

৫৩৮ জনকে নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্য অধিদপ্তর ২৮ পদে ৫৩৮ জনকে নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ১০ আগস্ট পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। যোগ্যতা সাপেক্ষে নারী-পুরুষ সবার আবেদনের সুযোগ রয়েছে।

বয়স আগ্রহী প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

Published: Sun, 09 May 2021 | Updated: Sun, 09 May 2021

অক্সিজেন জেনারেটর আমদানির উদ্যোগ

কোভিড-১৯ এর সংক্রমণ ও মৃত্যু কিছুটা নিম্নমুখি হলেও ভারতীয় ভ্যারিয়েন্ট বা ধরন দেশে শনাক্ত হওয়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য অধিদপ্তর। এই ধরন ছড়িয়ে পড়া ঠেকাতে তৎপর সংস্থাটি। একইসঙ্গে অক্সিজেন জেনারেটর আমদানির উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রবিবার (০৯ মে) করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

Published: Wed, 05 May 2021 | Updated: Wed, 05 May 2021

টিকার নিবন্ধন বন্ধ করল স্বাস্থ্য অধিদপ্তর

কোভিড-১৯ এর টিকা সংকটের কারণে প্রথম ধাপের ডোজ বন্ধ করার পর এবার টিকার নিবন্ধন কার্যক্রমও বন্ধ ঘোষণা করল স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (০৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে এ তথ্য জানান।

Published: Mon, 19 Apr 2021 | Updated: Mon, 19 Apr 2021

‘লকডাউনে’ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

কোভিড-১৯ মোকাবিলায় চলমান ‘লকডাউনে’ জরুরি স্বাস্থ্যসেবায় নিয়োজিত চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আবশ্যিকভাবে আইডি কার্ড ব্যবহারের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সোমবার (১৯ এপ্রিল) সকালে এ নির্দেশনা দেওয়া হয়।

Published: Thu, 18 Mar 2021 | Updated: Thu, 18 Mar 2021

সব পাবলিক পরীক্ষা বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশ

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে যেকোনো পাবলিক পরীক্ষা (বিসিএস, এসএসসি, এইচএসসি, মাদ্রাসা, দাখিলসহ অন্যান্য) বন্ধ রাখাসহ এক ডজন সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। যা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ সচিবকে লিখিতভাবে জানানো হয়েছে।

Published: Sun, 14 Mar 2021 | Updated: Sun, 14 Mar 2021

স্বাস্থ্যবিধি না মানলে বড় বিপদ দেখছেন স্বাস্থ্যের ডিজি

অভিযাত্রা ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানলে সামনের দিনে দেশ বড় ধরনের বিপদে পড়তে যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম।

তিনি বলেন,‘নতুন করে এখন যারা আক্রান্ত হচ্ছেন, তাদের বেশীরভাগই তরুণ, তাদের বেশিরভাগেরই আইসিইউ লাগছে।’

Published: Wed, 19 Aug 2020 | Updated: Wed, 19 Aug 2020

বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের লাইসেন্স নবায়নে তোরজোড় বেড়েছে

অভিযাত্রা ডেস্ক : আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি ক্লিনিক-হাসপাতালের লাইসেন্স নবায়ন না করলে তাদের সব কার্যক্রম বন্ধ করে দেয়া হবে -স্বাস্থ্য অধিদপ্তরের এমন ঘোষণার পর টনক নড়েছে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের। প্রতিষ্ঠান একেবারে বন্ধ হওয়া অথবা পরিচালনার ক্ষেত্রে নানা ঝামেলায় পড়ার আশঙ্কায় অনেকেই এখন অনলাইনে লাইসেন্স নবায়নের জন্য আবেদন করছেন।