|

জাস্টিন ট্রুডো

Published: Thu, 24 Jun 2021 | Updated: Thu, 24 Jun 2021

পার্লামেন্টে অনাস্থা ভোটে পার পেয়ে গেলেন ট্রুডো

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সংখ্যালঘু সরকার প্রস্তাবিত বাজেট প্রশ্নে পার্লামেন্টে দেয়া বুধবারের অনাস্থা ভোটে পার পেয়ে গেলেন। এর মধ্যদিয়ে তিনি এই গ্রীস্মের সম্ভাব্য আগাম নির্বাচন এড়ালেন। খবর এএফপি’র।

Published: Wed, 17 Mar 2021 | Updated: Wed, 17 Mar 2021

বঙ্গবন্ধুর ভিশন বাস্তব হয়েছে : জাস্টিন ট্রুডো

অভিযাত্রা ডেস্ক : ১৯৮৩ সালে তৎকালীন প্রধানমন্ত্রী পিয়েরে ট্রুডোর সঙ্গে বাংলাদেশ সফর করেছিলেন তার ছেলে ও কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ওই বাংলাদেশের সঙ্গে নতুন বাংলাদেশকে মেলাতে পরছেন না তিনি।

Published: Fri, 26 Jun 2020 | Updated: Fri, 26 Jun 2020

ছেলেকে নিয়ে আইসক্রিমের দোকানে ট্রুডো 

অভিযাত্রা ডেস্ক : প্রাণঘাতী করোনার কারণে বিশ্বজুড়েই এক মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে। তবে কঠোর বিধি-নিষেধ মেনে চলার কারণে অনেক দেশই এর মধ্যেই সুফল পেতে শুরু করেছে। সেখানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। যেসব দেশে করোনার সংক্রমণ এর মধ্যেই কমতে শুরু করেছে সেসব দেশে লকডাউন কিছুটা শিথিল করে স্বাভাবিক কাজকর্মে ফিরতে শুরু করেছে মানুষ। 

Published: Sat, 06 Jun 2020 | Updated: Sat, 06 Jun 2020

হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালেন ট্রুডো

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাষ্ট্রের মিনিয়াপলিসে পুলিশি হেফাজতে কৃষাঙ্গ জর্জ ফ্লয়েডকে হত্যা ও বিশ্বজুড়ে বর্ণবৈষম্যের প্রতিবাদে কানাডায় আয়োজিত একটি বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুক্রবার (৫ জুন) রাজধানী অটোয়ায় পার্লামেন্ট হিলের বিক্ষোভে কালো মাস্ক পরে হাজির হন তিনি। 

Published: Tue, 24 Mar 2020 | Updated: Tue, 24 Mar 2020

এক হাতে সংসার সামলাচ্ছেন ট্রুডো, আরেক হাতে দেশ

অভিযাত্রা ডেস্ক : ব্রিটেন সফরের পর জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফির করোনাভাইরাস ধরা পড়ে। ট্রুডোর পরিবারের জন্য যা ছিল নিঃসন্দেহে এক দুঃসংবাদ। এ কারণে তাৎক্ষণিকভাবে তিন সন্তানসহ তাদের কোয়ারেন্টাইনে চলে যেতে হয়। অটোয়াতে এখন পরিবার থেকে আলাদা রয়েছেন সোফি। ট্রুডো-সোফির সংসারে তিন সন্তান, জাভিয়ের (১২), এলা (১১) ও হাড্রিয়েন (৬)। 

Published: Wed, 18 Mar 2020 | Updated: Wed, 18 Mar 2020

আপনারাই আমার অক্সিজেন : ট্রুডো

অভিযাত্রা ডেস্ক : বিশ্বজুড়ে এখন এক আতঙ্কের নাম করোনাভাইরাস। সারাবিশ্বে তান্ডব চালাচ্ছে এই ভাইরাস। বুধবার (১৮ মার্চ) পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে মারা গেছে ৮০১০ জন। বিভিন্ন দেশের মতো কানাডাতেও করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রিগোইরি ট্রুডো করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে জাস্টিন ট্রুডো নিজেও ১৪ দিনের জন্য আইসোলেশনে আছেন। 

Published: Tue, 22 Oct 2019 | Updated: Tue, 22 Oct 2019

কানাডায় ফের ট্রুডোর দল ক্ষমতায়

কানাডার ৪৩তম সাধারণ নির্বাচনে জয় পেয়েছে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টি। এরমধ্য দিয়ে টানা দ্বিতীয় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছেন জাস্টিন ট্রুডো।