|

সিপিবি

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

ডাকসুর সাবেক জিএস মোর্শেদ আলী আর নেই

ডাকসুর সাবেক জিএস, সিপিবি কন্ট্রোল কমিশনের সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী (৭৬) মারা গেছেন। বুধবার (০৭ এপ্রিল) ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (বিএমএসইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির একাধিক নেতা। 

Published: Tue, 23 Mar 2021 | Updated: Tue, 23 Mar 2021

ছাত্রজোটের কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় সিপিবির তীব্র নিন্দা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রগতিশীল ছাত্রজোটের কর্মসূচিতে ছাত্রলীগের পরিকল্পিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

Published: Thu, 11 Mar 2021 | Updated: Thu, 11 Mar 2021

দীপক শীলের মুক্তির দাবি সিপিবি’র 

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছাত্রনেতা দীপক শীলকে হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে সড়ক আইনের ৬৬ ধারায় গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। 

Published: Mon, 08 Mar 2021 | Updated: Mon, 08 Mar 2021

স্বৈরতন্ত্র বিরোধী লড়াইকে বেগবান করতে হবে : সিপিবি

সাহিত্যিক এবং শ্রমিকনেতা কমরেড সোমেন চন্দ হত্যাকাণ্ড দিবসের সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, ‘ফ্যাসিবাদবিরোধী লড়াইয়ে কমরেড সোমেন চন্দর নাম চিরঅক্ষয় হয়ে থাকবে। ফ্যাসিবাদবিরোধী লড়াইয়ে তিনি পথপ্রদর্শক। তাঁর বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়েই ফ্যাসিবাদ, কর্তৃত্ববাদী শাসন, স্বৈরতন্ত্র বিরোধী লড়াইকে বেগবান করতে হবে।’

Published: Sat, 06 Mar 2021 | Updated: Sat, 06 Mar 2021

পাবনায় সিপিবি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাবেশ

অঞ্জনা কর্মকার : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পাবনা জেলা কমিটির উদ্যোগে শনিবার (৬ মার্চ) পাবনায় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি শেষে পাবনা প্রেসক্লাবের সামনে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আব্দুর রাজ্জাক ও সঞ্চলনা করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক কৃষক নেতা আহসান হাবিব।

Published: Fri, 05 Mar 2021 | Updated: Fri, 05 Mar 2021

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাত ছাত্রনেতাকে মুক্তির দাবি সিপিবি’র

আটককৃত ছাত্র নেতাদের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শুক্রবার (৫ মার্চ) প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সিপিবি। সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ কাফী রতন, কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল কাদের, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি জিয়া হায়দার ডিপটি, ছাত্রনেতা সা

Published: Wed, 03 Mar 2021 | Updated: Wed, 03 Mar 2021

গ্রেফতারকৃত ৭ ছাত্রনেতার জামিন নামঞ্জুরে সিপিবি’র ক্ষোভ

কারাভ্যন্তরে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল থেকে গ্রেফতারকৃত ৭ ছাত্রনেতার জামিন আজ ৩ মার্চ আদালত কর্তৃক নামঞ্জুর করায় তীব্র ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। 

Published: Fri, 26 Feb 2021 | Updated: Fri, 26 Feb 2021

মতপ্রকাশের অধিকারের জন্য প্রাণ উৎসর্গ করেছেন মুশতাক : সিপিবি

কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী লেখক মুশতাক আহমেদ-এর মৃত্যুতে ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে বলেন, দমননীতি ও নিবর্তনমূলক আইনে কারাঅন্তরীণ লেখকের মৃত্যু কোন সাধারণ মৃত্যু নয়। এটি একটি বর্বর হত্যাকাণ্ড! 

Published: Wed, 24 Feb 2021 | Updated: Wed, 24 Feb 2021

সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে সিপিবি’র শোক

বিশিষ্ট লেখক, সংবাদিক, প্রগতিশীল সমাজকর্মী সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম গভীর শোক জানিয়েছেন। 

Published: Wed, 20 Jan 2021 | Updated: Wed, 20 Jan 2021

পল্টন বোমা হত্যাকাণ্ডের ২০তম বার্ষিকীতে সিপিবি’র শ্রদ্ধা 

২০০১ সালের ২০ জানুয়ারি পল্টন ময়দানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র মহাসমাবেশে বোমা হত্যাকাণ্ডের ২০তম বার্ষিকীতে শহীদদের স্মরণে পুরানা পল্টনস্থ মুক্তিভবনের সামনের অস্থায়ী বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে সিপিবি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।