|

হার্ট অ্যাটাক

Published: Thu, 17 Feb 2022 | Updated: Thu, 17 Feb 2022

ভাতিজার রক্তাক্ত দেহ দেখে হার্ট এ্যাটাকে ফুফুর মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় ভাতিজার রক্তাক্ত দেহ দেখে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফুফুর মৃত্যু হয়েছে। ঘটনার সাথে জড়িত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। 

Published: Tue, 11 Jan 2022 | Updated: Tue, 11 Jan 2022

হার্ট অ্যাটাক হওয়ার ১ মাস আগে জানান দেয় শরীর

যাঁদের উচ্চ রক্তচাপ বা রক্তে শর্করা মাত্রা বেশি বা যাঁদের স্থুলতার সমস্যা রয়েছে, তাঁদের এমনিতেই হৃদরোগের আশঙ্কা বেশি।

হার্ট অ্যাটাক যে কোনও বয়সে, যে কোনও সময় হতে পারে। অনেকে মনে করেন ছেলেদের হার্ট অ্যাটাকের প্রবণতা বেশি। কিন্তু মেয়েদের ক্ষেত্রেও ঝুঁকি থাকে। তবে হৃদযন্ত্রে কোনও রকম জটিলতা তৈরি হলে, তা আগাম জানান দেয় শরীর। লক্ষণগুলি জেনে রাখুন।

Published: Sat, 06 Jun 2020 | Updated: Sat, 06 Jun 2020

হঠাৎ হার্ট অ্যাটাক এড়াতে যা যা করবেন

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের মহামারীর এসময় গৃহবন্দি কাটাতে হচ্ছে অধিকাংশ মানুষকে। এ অবস্থায় ছোটখাট অসুস্থতা পাত্তা দিচ্ছেন না অনেকেই। হাসপাতালে যাওয়াকে বাড়তি ঝামেলা ভাবছেন। কিন্তু হৃদযন্ত্রের সমস্যার ক্ষেত্রে কিন্তু ক্ষণিকের অবহেলা ডেকে আনতে পারে বড় ধরনের বিপদ।

Published: Tue, 19 Nov 2019 | Updated: Tue, 19 Nov 2019

জেনে নিন হার্ট অ্যাটাক সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য

অভিযাত্রা ডেস্ক : মেডিসিননেট ডটকম অনুসারে, ‘রক্ত জমাটবদ্ধতার কারণে করোনারি আর্টারি হঠাৎ বন্ধ হয়ে যাওয়ার ফলে হৃদপিণ্ডের পেশী ড্যামেজ হলে ও মারা গেলে হার্ট অ্যাটাক হয়ে থাকে। করোনারি আর্টারি হচ্ছে রক্তনালী যা হৃদপিণ্ডকে রক্ত ও অক্সিজেন সরবরাহ করে।’ এ প্রতিবেদনে হার্ট অ্যাটাক সম্পর্কে ৯টি তথ্য উপস্থাপন করা হলো।

Published: Sun, 17 Nov 2019 | Updated: Sun, 17 Nov 2019

হার্টঅ্যাটাকে মৃত্যু হয়েছে সাংবাদিক মনসুরের

ফেঞ্চুগঞ্জ সংবাদদাতা: হার্ট অ্যাটাক থেকেই সাংবাদিক মনসুর আলী (৩২) মারা যেতে পারেন বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস। রবিবার (১৭ নভেম্বর) তিনি মনসুরের ময়নাতদন্ত করেছেন।

Published: Sat, 13 Apr 2019 | Updated: Sat, 13 Apr 2019

হার্ট অ্যাটাকের লক্ষণ

বিশ্বে মানুষের মৃত্যুর সবচেয়ে বড় কারণগুলোর একটি হার্ট অ্যাটাক। বলা হয়, বিশ্বে এক তৃতীয়াংশ মৃত্যুর জন্যে দায়ী হার্ট অ্যাটাক বা হৃদরোগ। বাংলাদেশেও হার্ট অ্যাটাক বা হৃদরোগ আজকাল খুব সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।