|

শিক্ষক নিয়োগ

Published: Sat, 19 Jun 2021 | Updated: Sat, 19 Jun 2021

চলতি সপ্তাহেই ৫৪ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ

দীর্ঘ প্রতীক্ষার পর গত ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৩০ এপ্রিল আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এর এক মাসের মধ্যে নিয়োগের কথা থাকলেও হাইকোর্টের রায়ের কারণে নিয়োগ স্থগিত হয়ে আছে। 

Published: Sat, 20 Mar 2021 | Updated: Sat, 20 Mar 2021

এ মাসেই ৫৭ হাজার শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি

অভিযাত্রা ডেস্ক : শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন নিয়োগ প্রত্যাশীরা। ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি মিলেছে। শূন্যপদের তথ্য সংশোধনের কাজ চলছে। চলতি মাসেই ৫৭ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

Published: Mon, 15 Mar 2021 | Updated: Mon, 15 Mar 2021

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে মন্ত্রণালয়ের সম্মতি

অভিযাত্রা ডেস্ক : বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৭ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে সম্মতি দেয়া হয়েছে। ফলে যেকোনো মুহূর্তে গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

Published: Thu, 11 Feb 2021 | Updated: Thu, 11 Feb 2021

বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে যোগ্যতা নির্ধারণ করা হচ্ছে

অভিযাত্রা ডেস্ক : পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে প্রার্থীদের যোগ্যতা নির্ধারণ করা হচ্ছে। সেই যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের মধ্যে মেধা যাচাইয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে শিক্ষক নিয়োগ দিতে হবে। একইসঙ্গে শিক্ষকদের শিক্ষাছুটির মেয়াদকাল বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Published: Mon, 05 Oct 2020 | Updated: Mon, 05 Oct 2020

প্রাথমিক শিক্ষক নিয়োগে থাকছে অভ্যন্তরীণ কোটা

অভিযাত্রা ডেস্ক : চলতি মাসেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি আসতে পারে। আগামী ২০ অক্টোবরের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ওই সূত্র বলছে, সহকারী শিক্ষকের পদটি ১৩তম গ্রেড হওয়ায় এবার জাতীয় কোটা বাতিল হলেও শতভাগ অভ্যন্তরীণ কোটা বহাল থাকছে।

Published: Tue, 08 Sep 2020 | Updated: Tue, 08 Sep 2020

ঝালকঠিতে অবৈধভাবে শিক্ষক নিয়োগ, বেতন ভাতা বন্ধ!

মোঃ আল-আমিন, ঝালকাঠি : ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার চেঁচরীরামপুর এমএল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তথ্য গোপন করে অবৈধভাবে নিয়োগ পাওয়ায় সরোয়ার হোসেনের বেতন ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে। চলতি বছরের আগস্ট মাস থেকে তাঁর বেতন ভাতা বন্ধ করে দেন প্রধান শিক্ষক মেহেদী হাসান। 

Published: Mon, 17 Aug 2020 | Updated: Mon, 17 Aug 2020

জবিতে শিক্ষক নিয়োগের গোড়ায় গলদ

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর প্রভাষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত লোয়ার ও হাইয়ার বোর্ডের এক্সপার্ট নিয়োগে থামছে না অনিয়ম ও স্বজনপ্রীতি। যার ফলে প্রতিষ্ঠার ১৫ বছরেও শিক্ষক হিসেবে নিয়োগ বঞ্চিত থাকছে জবির শিক্ষার্থীরা। অনুসন্ধানে দেখা যায়, অধিকাংশ বিভাগে এক্সপার্ট আসেন একটি বিশেষ বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়াও অনেক বিভাগে একই এক্সপার্ট  ৮-১০ বছর ধরেও

Published: Wed, 15 Jul 2020 | Updated: Wed, 15 Jul 2020

কাটছে শিক্ষা খাতের নিয়োগ স্থবিরতা

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে শিক্ষা খাতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ কার্যক্রম স্থগিত রয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলেও পরে তা স্থগিত রেখেছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষা করা হচ্ছে। তার মধ্যে কেউ কেউ নিয়োগ কার্যক্রম শুরু করেছে বলে জানা গেছে।

Published: Sun, 15 Mar 2020 | Updated: Sun, 15 Mar 2020

রাবিতে বিভাগের সভাপতি নিয়োগে জ্যেষ্ঠতা অমান্যের অভিযোগ

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেশন বিভাগে সভাপতি নিয়োগে জ্যেষ্ঠতা অমান্য করার অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে জ্যেষ্ঠতা অমান্য করে তুলনামূলক কম জ্যেষ্ঠ অধ্যাপককে বিভাগের সভাপতি পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Published: Mon, 27 Jan 2020 | Updated: Mon, 27 Jan 2020

বিরোধিতা সত্ত্বেও রাবি ক্রপ সায়েন্স বিভাগে শিক্ষক নিয়োগ

রাবি প্রতিনিধি: সিন্ডিকেটের তিন সদস্যের বিরোধিতা সত্ত্বেও সমালোচনার মধ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগে তিন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল রবিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে অনুষ্ঠিত ৪৯৭তম  সিন্ডিকেট সভায় এ নিয়োগ দেওয়া হয়।