|

শ্রীলঙ্কা ক্রিকেট

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

জৈব সুরক্ষা বলয় ভাঙায় লঙ্কান ৩ ক্রিকেটার এক বছর নিষিদ্ধ

জৈব সুরক্ষা বলয় ভাঙার দায়ে লঙ্কান তিন ক্রিকেটারকে এক বছরের জন্য নির্বাসন দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। তারা হলেন- দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস ও নিরোশান ডিকওয়েলা। আন্তর্জাতিক ক্রিকেটে লঙ্কান এই ত্রয়ীকে নিষিদ্ধের পাশাপাশি জরিমানাও করা হয়েছে এক কোটি রুপি করে। গত মাসেই এ বিষয়ে কঠোর শাস্তির আভাস দিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা। 

Published: Sun, 23 May 2021 | Updated: Sun, 23 May 2021

লঙ্কান শিবিরে কোভিডের হানা

বাংলাদেশ সফরে আসা শ্রীলঙ্কা দলের দুই ক্রিকেটার ও একজন কোচ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। রবিবার (২৩) সকালে শ্রীলঙ্কান গণমাধ্যম নিউজ সেন্টার বিষয়টি নিশ্চিত করেছে।

এক প্রতিবেদনে তারা জানায়, বোলিং কোচ চামিন্দা ভাস, অলরাউন্ডার ইসুরু উদানা ও পেসার শিরান ফার্নান্দো কোভিড পজেটিভ হয়েছেন।

Published: Sun, 09 May 2021 | Updated: Sun, 09 May 2021

ঢাকা সফরের আগে লঙ্কান দলে কোভিডের হানা

শ্রীলঙ্কা ক্রিকেট দল আগামী ১৮ মে বাংলাদেশ সফরে আসবেন। এই সফরে রয়েছে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরজন্য অনুশীলনও শুরু করে দিয়েছে প্রাথমিক একটি দল। তবে বাংলাদেশ সফরের আগে করোনা বাসা বেঁধেছে লঙ্কান দলে। দলটির দুই সদস্যের শরীরে কোভিড শনাক্ত হয়েছে। একজন অলরাউন্ডার ধানাঞ্জায়া লাকশান ও ঈষান জয়ারত্নে।

Published: Thu, 22 Apr 2021 | Updated: Fri, 23 Apr 2021

টেস্ট ইতিহাসে তৃতীয় উইকেটে রেকর্ড জুটি 

অভিযাত্রা ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় ১৫২ রানে তামিম ইকবাল আউটের পর জুটি বাঁধেন মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। প্রথম দিন লাঞ্চের কিছুক্ষণ পর শুরু। দ্বিতীয় দিনও অপ্রতিরোধ্য তারা। দেশের টেস্ট ইতিহাসে তৃতীয় উইকেটে রেকর্ড জুটি হয়েছে তাদের। আগের রেকর্ডেও ছিল মুমিনুলের অংশীদারিত্ব। 

Published: Fri, 29 Jan 2021 | Updated: Fri, 29 Jan 2021

পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান নির্বাচক

শ্রীলঙ্কার প্রধান নির্বাচক আশান্থা ডি মেল পদত্যাগ করেছেন। হোম টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে ২-০ তে হোয়াইটওয়াশের পর এ সিদ্ধান্ত নেন তিনি। এর আগে দক্ষিণ আফ্রিকায় ২-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল লঙ্কানরা। ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার পর নির্বাচক হিসেবে পদত্যাগের পরিকল্পনা আগে থেকেই ছিল তার।

Published: Sat, 07 Sep 2019 | Updated: Sat, 07 Sep 2019

টি-টোয়েন্টিতেও মালিঙ্গার ‘ডাবল হ্যাটট্রিক’ 

শ্রীলঙ্কা দলে লাসিত মালিঙ্গা বরাবরি নির্ভরতার প্রতিক। কিছুদিন হয় ওয়ানড়ে থেকে অবসর নিয়েছে কিন্তু টি-টোয়েন্টি আরো কিছুদিন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। ক্যারিয়ারের শেষ দিকে দাঁড়িয়ে আরও একবার ‘ডাবল হ্যাটট্রিক’ উপহার দিলেন লঙ্কান এই পেস কিংবদন্তি।

Published: Thu, 29 Aug 2019 | Updated: Thu, 29 Aug 2019

অবসরে লঙ্কান বিস্ময় বোলার মেন্ডিস

অভিযাত্রা ডেস্ক : সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভিডিও বিশ্লেষণ যুগের প্রথম রহস্য স্পিনার অজন্তা মেন্ডিস। সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার চার বছর পর অবসর নিলেন ৩৪ বছর বয়সী এই স্পিনার। ২০১৫ সালে ক্রাইস্টচার্চে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে হয়ে থাকলো দেশের হয়ে তার শেষ ম্যাচ।