|

গণপরিবহন

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহন

ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় আজ বুধবার (০৭ এপ্রিল) সকাল থেকে আবারও শুরু হয়েছে গণপরিবহন চলাচল। গত দুই দিন বন্ধ থাকার পর শুরু হয় চলাচল। সোমবার (০৫ এপ্রিল) থেকে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনে গণপরিবহন বন্ধ ছিল। মঙ্গলবার এক ঘোষণায় বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়ে সব সিটিতে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার।

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

সব সিটিতে চলবে গণপরিবহন

করোনা পরিস্থিতিতে কঠোর বিধিনিষেধ আরোপের পর থেকে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণ যাতায়াতে দুর্ভোগে পড়েছেন। এমন অবস্থায় বিষয়টি বিবেচনায় নিয়ে আজ বুধবার থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Published: Sun, 04 Apr 2021 | Updated: Sun, 04 Apr 2021

সোমবার থেকে গণপরিবহন বন্ধ

অভিযাত্রা ডেস্ক : সোমবার (৫ এপ্রিল) থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানান তিনি। রোববার (৪ এপ্রিল) মন্ত্রী তার বাসভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব তথ্য জানান। 

Published: Tue, 30 Mar 2021 | Updated: Tue, 30 Mar 2021

গণপরিবহনের ভাড়া বাড়ল ৬০ শতাংশ

করোনাভাইরাসের রোধে সরকারে জারি করা ১৮ নির্দেশনার মধ্যে গণপরিবহনে ৫০ ভাগ আসন ফাঁকা রাখার কথা বলা হয়েছে। এমন পরিস্থিতিতে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে বুধবার (৩১ মার্চ) থেকে গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বাড়ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। মঙ্গলবার (৩০ মার্চ) এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

Published: Mon, 29 Mar 2021 | Updated: Mon, 29 Mar 2021

গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর প্রস্তাব

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে আগামী ২ সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এতে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের কথা উল্লেখ করা হয়েছে। এমন পরিস্থিতিতে বর্তমান ভাড়ার ৬০ ভাগ বাড়ানোর নির্দেশ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

Published: Sat, 14 Nov 2020 | Updated: Sat, 14 Nov 2020

গণপরিবহনে মাস্ক ব্যবহার নিশ্চিতের নির্দেশ

অভিযাত্রা ডেস্ক : দেশের সব গণপরিবহনে মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশ দিয়েছে পরিবহন মালিক সমিতি।

শনিবার (১৪ নভেম্বর) সমিতির আওতাধীন সব মালিক সংগঠনের কাছে পাঠানো এক চিঠিতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এ নির্দেশ দেন।

Published: Tue, 10 Nov 2020 | Updated: Tue, 10 Nov 2020

রাজধানীতে হচ্ছে ৪২ বাসরুট, চালাবে ২২ কোম্পানি

অভিযাত্রা ডেস্ক : ২৯১ থেকে রাজধানীর রুট কমিয়ে ৪২-এ আনার কাজ চলছে। আর এসব রুটে ২৫শ বাস মালিকের সমন্বয়ে ২২ কোম্পানির অধীনে চলাচল করবে নির্ধারিত বাস। পাশাপাশি রাজধানীর পার্শ্ববর্তী জেলা গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে আসা বাসগুলোর জন্য নগরের বাইরে করা টার্মিনালে অবস্থান করতে হবে। এতে যানজট কমার সঙ্গে কমে আসবে ঢাকার বাড়তি চাপ।

Published: Wed, 21 Oct 2020 | Updated: Wed, 21 Oct 2020

ভাড়া নিয়ে রাজধানীর গণপরিবহনে ফের নৈরাজ্য

অভিযাত্রা ডেস্ক : রাজধানীর গণপরিবহন আগের ভাড়ায় ফিরলেও করোনাকালের ভাড়া নিয়ে নৈরাজ্য এখনো থামেনি। ভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে প্রায়ই হচ্ছে বাকবিতণ্ডা। পরিবহন খাতের বিশৃঙ্খলা নিয়ে চরম ক্ষুব্ধ যাত্রীরা।

যাত্রীরা বলছেন, আগের ভাড়ার কথা মনে করিয়ে না দিলে নিজ ইচ্ছায় আগের ভাড়া নিচ্ছে না পরিবহনগুলো। আর এসব কারণেই বিভিন্ন স্থানে যাত্রীদের সঙ্গে বাকবিতণ্ডা হচ্ছে।

Published: Tue, 01 Sep 2020 | Updated: Tue, 01 Sep 2020

সেই চিরচেনা রূপে ফিরেছে গণপরিবহন

অভিযাত্রা ডেস্ক : করোনাকালের আগের ভাড়ায় ফিরেছে রাজধানী ঢাকাসহ দেশের গণপরিবহন। তবে এখনও ভাড়া নৈরাজ্য থামেনি। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে। পাশাপাশি গণপরিবহনও কম দেখা গেছে। ভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে পরিবহন চালক ও হেলপারদের বাকবিতণ্ডা হতেও দেখা গেছে।

Published: Mon, 31 Aug 2020 | Updated: Mon, 31 Aug 2020

মঙ্গলবার থেকে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন

অভিযাত্রা ডেস্ক : অবশেষে গণপরিবহনে বাড়তি ভাড়ার অবসান হতে চলেছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে গণপরিবহনে বাড়তি ভাড়া থাকছে না। করোনার সংক্রমণের ঝুঁকি এড়াতে ৬০ শতাংশ বাড়তি ভাড়া যোগ করে দুই সিটে একজন যাত্রীকে নেয়ার অনুমতি দিয়ে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। সে মোতাবেক ১ জুন থেকে বাড়তি ৬০ শতাংশ ভাড়া আদায় করে আসছিল গণপরিবহনগুলো।