|

গণপরিবহন

Published: Thu, 19 Aug 2021 | Updated: Thu, 19 Aug 2021

আজ থেকে সড়কে চলবে শতভাগ গণপরিবহন

স্বাস্থ্যবিধি মেনে সড়ক, রেল ও নৌ-পথে শতভাগ গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। ফলে বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে চলাচল শুরু হয়েছে এসব পরিবহন।

Published: Thu, 12 Aug 2021 | Updated: Thu, 12 Aug 2021

১৯ আগস্ট থেকে চলবে সব গণপরিবহন

কোভিড-১৯ সংক্রমণ রোধে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে সব শর্ত তুলে নিয়েছে সরকার। আগামী ১৯ আগস্ট থেকে সব ধরনের গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। সেই সঙ্গে ওই দিন থেকে আসন সংখ্যার অর্ধেক ফাঁকা রেখে পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র খোলার অনুমতি দিয়েছে সরকার।

Published: Wed, 11 Aug 2021 | Updated: Wed, 11 Aug 2021

আগের ভাড়ায় গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি উপেক্ষা

কোভিড-১৯ এর সংক্রমণ রোধে টানা ১৯ দিনের কঠোর বিধিনিষেধের পর আজ (১১ আগস্ট) সকাল থেকে শতভাগ যাত্রী নিয়ে চালু হয়েছে বাস, লঞ্চ ও ট্রেন। খুলেছে সরকারি-বেসরকারি সব অফিস। বুধবার (১১ আগস্ট) সকালেই অফিসগামী মানুষের ব্যস্ততা দেখা গেছে রাজধানীর সড়কে। অপরদিকে গাবতলী, সায়েদাবাদ, মহাখালী বাসস্ট্যান্ডে দেখা গেছে, দূরপাল্লার বাস ছেড়ে যেতে ও আসতে। তবে কোন পরিবহনেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

Published: Mon, 02 Aug 2021 | Updated: Mon, 02 Aug 2021

ফের বন্ধ হলো লঞ্চ চলাচল

রপ্তানিমুখী সব শিল্প-কারখানা খুলে দেওয়ায় কর্মস্থলে ফিরতে শুক্রবার রাত থেকেই হাজার হাজার শ্রমিক ও সংশ্লিষ্টরা ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকায় যাত্রা শুরু করেন। তাদের নিরাপদে কর্মস্থলে ফেরার সুযোগ দিতে সরকার শনিবার রাত থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দেয়। 

Published: Sun, 01 Aug 2021 | Updated: Sun, 01 Aug 2021

দুপুরের পরও ঢাকায় প্রবেশ করতে পারবে শ্রমিকবাহী গাড়ি

চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউনের মধ্যে চালু হওয়া রপ্তানিমুখী শিল্প ও কলকারখানার শ্রমিকদের বহনকারী গাড়ি দুপুর ১২টার পরও ঢাকায় প্রবেশ করতে পারবে বলে জানা গেছে। বাস মালিক সমিতির নেতা ও পুলিশের কর্মকর্তারা এমন তথ্য জানিয়েছেন।

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

গণপরিবহন চলবে ১৬ ঘণ্টা

রপ্তানিমুখী শিল্প-কারখানার শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে সব ধরনের গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার (৩১ জুলাই) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Published: Mon, 12 Jul 2021 | Updated: Mon, 12 Jul 2021

১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন

ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর লকডাউন শিথিল শিথিল হচ্ছে। আগামী ১৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। তবে অন্যানা বিধিনিষেধ চলমান থাকবে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। এ বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন জারি করবে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা বলছেন, ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিয়ে যাত্রা নির্বিঘ্ন করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Published: Mon, 12 Jul 2021 | Updated: Mon, 12 Jul 2021

১৫ জুলাই থেকে চলবে ট্রেন 

ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর লকডাউন শিথিল করতে যাচ্ছে সরকার। আগামী ১৫ জুলাই থেকে চালু হচ্ছে গণপরিবহন, চলবে ট্রেনও। সোমবার (১২ জুলাই) বিকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব তথ্য জানিয়েছেন। 

Published: Mon, 24 May 2021 | Updated: Mon, 24 May 2021

৪৯ দিন পর দূরপাল্লার বাস চালু

কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় আগামী ৩০ মে পর্যন্ত লকডাউন বাড়িয়েছে সরকার। তবে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ৪৯ দিন পর সোমবার (২৪ মে) থেকে সব ধরনের দূরপাল্লার বাস চলাচল শুরু করেছে। এ ব্যাপারে রবিবার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

Published: Sat, 08 May 2021 | Updated: Sat, 08 May 2021

ঈদের আগে দূরপাল্লার বাস চালুর দাবি

স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগে দূরপাল্লার যাত্রী এবং পণ্যবাহী পরিবহন চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। শনিবার (০৮ মে) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে এক যৌথ সংবাদ সম্মেলনে এই দাবি জানায় সংগঠনের নেতারা।