|

গণপরিবহন

Published: Mon, 24 May 2021 | Updated: Mon, 24 May 2021

৪৯ দিন পর দূরপাল্লার বাস চালু

কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় আগামী ৩০ মে পর্যন্ত লকডাউন বাড়িয়েছে সরকার। তবে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ৪৯ দিন পর সোমবার (২৪ মে) থেকে সব ধরনের দূরপাল্লার বাস চলাচল শুরু করেছে। এ ব্যাপারে রবিবার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

Published: Sat, 08 May 2021 | Updated: Sat, 08 May 2021

ঈদের আগে দূরপাল্লার বাস চালুর দাবি

স্বাস্থ্যবিধি মেনে ঈদের আগে দূরপাল্লার যাত্রী এবং পণ্যবাহী পরিবহন চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। শনিবার (০৮ মে) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে এক যৌথ সংবাদ সম্মেলনে এই দাবি জানায় সংগঠনের নেতারা। 

Published: Mon, 03 May 2021 | Updated: Mon, 03 May 2021

শর্তসাপেক্ষে ৬ মে থেকে চলবে গণপরিবহন

কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে আগামী ৬ মে থেকে জেলার ভেতরে গণপরিবহন চলবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (০৩ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এক ব্রিফিংয়ে সাংবাদিকেদের একথা জানান তিনি।

তিনি জানান, শহরের মধ্যে গাড়ি খুলে দেওয়া হবে। তবে এক জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ থাকবে।

Published: Fri, 30 Apr 2021 | Updated: Fri, 30 Apr 2021

গণপরিবহন চালুসহ তিন দাবি শ্রমিক ফেডারেশনের

কোভিড-১৯ মোকাবিলায় চলমান ‘কঠোর স্বাস্থ্যবিধির’ মধ্যে বন্ধ রয়েছে গণপরিবহন। এতে কর্মহীন হয়ে পড়েছেন ৫০ ভাগ শ্রমিক। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। 

Published: Sat, 24 Apr 2021 | Updated: Sat, 24 Apr 2021

শর্তসাপেক্ষে বৃহস্পতিবার থেকে গণপরিবহন চালুর চিন্তা

কোভিড-১৯ মোকাবিলায় দেশে কঠোর স্বাস্থ্যবিধি আরোপের পর বন্ধ হয়ে যাওয়া গণপরিবহন বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে চালুর চিন্তা করছে সরকার। এমনটা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৪ এপ্রিল) বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ‘র কর্মকর্তাদের সঙ্গে ভার্চ্যুয়ালি এক মতবিনিময় সভায় এ কথা জানান সেতুমন্ত্রী।

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহন

ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় আজ বুধবার (০৭ এপ্রিল) সকাল থেকে আবারও শুরু হয়েছে গণপরিবহন চলাচল। গত দুই দিন বন্ধ থাকার পর শুরু হয় চলাচল। সোমবার (০৫ এপ্রিল) থেকে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনে গণপরিবহন বন্ধ ছিল। মঙ্গলবার এক ঘোষণায় বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়ে সব সিটিতে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার।

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

সব সিটিতে চলবে গণপরিবহন

করোনা পরিস্থিতিতে কঠোর বিধিনিষেধ আরোপের পর থেকে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণ যাতায়াতে দুর্ভোগে পড়েছেন। এমন অবস্থায় বিষয়টি বিবেচনায় নিয়ে আজ বুধবার থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Published: Sun, 04 Apr 2021 | Updated: Sun, 04 Apr 2021

সোমবার থেকে গণপরিবহন বন্ধ

অভিযাত্রা ডেস্ক : সোমবার (৫ এপ্রিল) থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানান তিনি। রোববার (৪ এপ্রিল) মন্ত্রী তার বাসভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব তথ্য জানান। 

Published: Tue, 30 Mar 2021 | Updated: Tue, 30 Mar 2021

গণপরিবহনের ভাড়া বাড়ল ৬০ শতাংশ

করোনাভাইরাসের রোধে সরকারে জারি করা ১৮ নির্দেশনার মধ্যে গণপরিবহনে ৫০ ভাগ আসন ফাঁকা রাখার কথা বলা হয়েছে। এমন পরিস্থিতিতে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে বুধবার (৩১ মার্চ) থেকে গণপরিবহনের ৬০ শতাংশ ভাড়া বাড়ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। মঙ্গলবার (৩০ মার্চ) এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

Published: Mon, 29 Mar 2021 | Updated: Mon, 29 Mar 2021

গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর প্রস্তাব

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ও সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে আগামী ২ সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এতে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের কথা উল্লেখ করা হয়েছে। এমন পরিস্থিতিতে বর্তমান ভাড়ার ৬০ ভাগ বাড়ানোর নির্দেশ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।