|

বিটিআরসি

Published: Wed, 13 Oct 2021 | Updated: Wed, 13 Oct 2021

অনিবন্ধিত ১৭৮ নিউজ পোর্টাল বন্ধ করল বিটিআরসি

অনিবন্ধিত ১৭৮টি নিউজ পোর্টাল বন্ধ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। মঙ্গলবার (১২ অক্টোবর) থেকে পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু হয় বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, আমরা গত পরশু তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনিবন্ধিত নিউজ পোর্টালগুলোর তালিকা পেয়েছি। গতকালই এগুলো বন্ধ হয়ে যাওয়ার কথা।

Published: Thu, 30 Sep 2021 | Updated: Fri, 01 Oct 2021

আজ থেকে অবৈধ হ্যান্ডসেট বন্ধ

নেটওয়ার্কে নতুনভাবে সংযুক্ত সব অবৈধ হ্যান্ডসেটের সংযোগ শুক্রবার (০১ অক্টোবর) থেকে বিচ্ছিন্ন করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Published: Tue, 28 Sep 2021 | Updated: Tue, 28 Sep 2021

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত করেছে বিটিআরসি 

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরুর ঘণ্টা দেড়েকের মধ্যেই আবার তা স্থগিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে এ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

Published: Sat, 18 Sep 2021 | Updated: Sat, 18 Sep 2021

সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৪ ঘণ্টা নজরদারি করবে বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ২৪ ঘণ্টাই নজরদারি চালাবে। এই নজরদারির মাধ্যমে ব্যক্তিগত, সামাজিক, ধর্মীয় বা রাষ্ট্রীয় যে কোনো আপত্তিকর বিষয় দ্রুত শনাক্ত করা যাবে। একই সঙ্গে অপসারণে দ্রুত পদক্ষেপ নেওয়া যাবে।

Published: Mon, 06 Sep 2021 | Updated: Mon, 06 Sep 2021

সোশ্যাল মিডিয়ার কনটেন্ট সরাণর ক্ষমতা বিটিআরসির নেই

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সোশ্যাল মিডিয়ার কনটেন্ট অপসারণ বা তালা মারার ক্ষমতা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নেই। সামাজিক যোগাযোগ মাধ্যম, কনটেন্ট ও আনুষাঙ্গিক বিষয়ে সোমবার (০৬ সেপ্টেম্বর) বিটিআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ মন্তব্য করেন।

Published: Wed, 25 Aug 2021 | Updated: Wed, 25 Aug 2021

ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব টেলিকম (ডট) থেকে ফ্রি ফায়ার ও পাবজির মতো অনলাইন গেমস বন্ধ (ব্লক) করার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে গেমগুলো পুরোপুরি ব্লক করতে কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন ডটের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. কামরুজ্জামান। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র নির্দেশ পেয়েই কাজ শুরু করে ডট।

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

মোবাইল সেবা বিঘ্ন ঘটতে পারে ৮ ঘণ্টা

মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের কারণে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগসেবা বিঘ্নিত হতে পারে বলে আগেই জানিয়েছে বিটিআরসি।

এর আগে প্রথম ধাপে গত ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্ন ঘটেছিল।

Published: Wed, 31 Mar 2021 | Updated: Wed, 31 Mar 2021

১ ও ৭ এপ্রিল বিঘ্ন ঘটতে পারে মোবাইল নেটওয়ার্কে

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছেন, মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের কারণে ১ ও ৭ এপ্রিল রাতে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

বুধবার (৩১ মার্চ) বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে জানায়, প্রথম ধাপে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

Published: Tue, 09 Mar 2021 | Updated: Tue, 09 Mar 2021

নাটকীয় যুদ্ধে তরঙ্গ নিলাম জিতল গ্রামীণফোন

অবশেষে রবির সঙ্গে ৮ ঘণ্টার নাটকীয় যুদ্ধের পর তরঙ্গ নিলাম জিতে নিয়েছে গ্রামীণফোন। ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ৯ নম্বর ব্লকের ৫ মেগাহার্টজ তরঙ্গ (স্পেক্ট্রাম) বরাদ্দ পাওয়ার জন্য দুই অপারেটর সোমবার (০৮ মার্চ) দুপুর থেকে যুদ্ধে নামে। মাঝ পথ থেকে টেলিটক যুদ্ধে ইস্তফা দিয়ে সরে গেলে ময়দানে থেকে যায় গ্রামীণফোন ও রবি। 

Published: Thu, 10 Dec 2020 | Updated: Thu, 10 Dec 2020

বিটিআরসিতে নয়া ডিজি নিয়োগ

অভিযাত্রা ডেস্ক : টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (ডিজি) নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

প্রেষণে এই নিয়োগ দিয়ে নাসিম পারভেজের চাকরি ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ন্যস্ত করে গত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।