|

বিটিআরসি

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

মোবাইল সেবা বিঘ্ন ঘটতে পারে ৮ ঘণ্টা

মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের কারণে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগসেবা বিঘ্নিত হতে পারে বলে আগেই জানিয়েছে বিটিআরসি।

এর আগে প্রথম ধাপে গত ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্ন ঘটেছিল।

Published: Wed, 31 Mar 2021 | Updated: Wed, 31 Mar 2021

১ ও ৭ এপ্রিল বিঘ্ন ঘটতে পারে মোবাইল নেটওয়ার্কে

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছেন, মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের কারণে ১ ও ৭ এপ্রিল রাতে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

বুধবার (৩১ মার্চ) বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে জানায়, প্রথম ধাপে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

Published: Tue, 09 Mar 2021 | Updated: Tue, 09 Mar 2021

নাটকীয় যুদ্ধে তরঙ্গ নিলাম জিতল গ্রামীণফোন

অবশেষে রবির সঙ্গে ৮ ঘণ্টার নাটকীয় যুদ্ধের পর তরঙ্গ নিলাম জিতে নিয়েছে গ্রামীণফোন। ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ৯ নম্বর ব্লকের ৫ মেগাহার্টজ তরঙ্গ (স্পেক্ট্রাম) বরাদ্দ পাওয়ার জন্য দুই অপারেটর সোমবার (০৮ মার্চ) দুপুর থেকে যুদ্ধে নামে। মাঝ পথ থেকে টেলিটক যুদ্ধে ইস্তফা দিয়ে সরে গেলে ময়দানে থেকে যায় গ্রামীণফোন ও রবি। 

Published: Thu, 10 Dec 2020 | Updated: Thu, 10 Dec 2020

বিটিআরসিতে নয়া ডিজি নিয়োগ

অভিযাত্রা ডেস্ক : টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (ডিজি) নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

প্রেষণে এই নিয়োগ দিয়ে নাসিম পারভেজের চাকরি ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ন্যস্ত করে গত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

Published: Mon, 17 Aug 2020 | Updated: Mon, 17 Aug 2020

নয়া মহাপরিচালক পেলো বিটিআরসি

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (ডিজি) হলেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবীর। তাকে প্রেষণে এই নিয়োগ দিয়ে তার চাকরি ডাক ও টেলিযোগাযোগ বিভাগে ন্যস্ত করে গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

Published: Sat, 18 Jul 2020 | Updated: Sat, 18 Jul 2020

সামাজিক মাধ্যমে বিনামূল্যের প্যাকেজে বিটিআরসির নিষেধাজ্ঞা

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার বিনামূল্যে যেসব প্যাকেজ আছে, তাতে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এই নির্দেশনা দিয়ে বিটিআরসি চিঠি পাঠানোর পর অপারেটরগুলো এর বাস্তবায়ন শুরু করেছে। 

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

বহাল থাকছে গ্রামীণফোনকে দেয়া বিটিআরসির বিধিনিষেধ

অভিযাত্রা ডেস্ক : মোবাইল অপারেটর গ্রামীণফোনের ওপর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বিধিনিষেধ স্থগিতের নির্দেশনা চেয়ে করা রিট কার্যতালিকা (কজ লিস্ট) থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে গ্রামীণফোনকে দেয়া বিটিআরসির বিধিনিষেধসমূহ বহাল থাকছে।

Published: Tue, 19 May 2020 | Updated: Tue, 19 May 2020

জিপির শোধ করা টাকা মহামারীতে উপকারে আসবে : বিটিআরসি

অভিযাত্রা ডেস্ক  : নিয়ন্ত্রক সংস্থার নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে আদালতের নির্দেশনা অনুযায়ী দ্বিতীয় ও শেষ কিস্তির ১০০০ কোটি টাকা জমা দিল গ্রামীণফোন। ৩১ মের মধ্যে এই টাকা বিটিআরসিতে জমা দেওয়ার কথা জানানোর একদিন পরেই গতকাল মঙ্গলবার তা দিয়ে দেয় দেশের শীর্ষ এই মোবাইল ফোন অপারেটর। এর আগে ২৩ ফেব্রয়ারি বিটিআরসিতে ১০০০ কোটি টাকা জমা দিয়েছিল গ্রামীণফোন।

Published: Mon, 18 May 2020 | Updated: Mon, 18 May 2020

৩১ মে’র মধ্যে আরও ১ হাজার কোটি টাকা দেবে জিপি

অভিযাত্রা ডেস্ক : নিয়ন্ত্রক সংস্থার নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে আদালতের নির্দেশনা অনুযায়ী দ্বিতীয় ও শেষ কিস্তির ১০০০ কোটি টাকা জমা দিতে যাচ্ছে গ্রামীণফোন। ৩১ মের মধ্যে এই টাকা বিটিআরসিতে জমা দেওয়া হবে বলে সোমবার (১৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশের শীর্ষ এই মোবাইল ফোন অপারেটর। এর আগে ২৩ ফেব্রয়ারি বিটিআরসিতে ১০০০ কোটি টাকা জমা দিয়েছিল গ্রামীণফোন।

Published: Wed, 11 Mar 2020 | Updated: Wed, 11 Mar 2020

বিচারপতির মর্যাদা পাবেন বিটিআরসি চেয়ারম্যান

অভিযাত্রা ডেস্ক : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বর্তমান চেয়ারম্যান মো. জহুরুল হককে হাইকোর্ট বিভাগের বিচারপতির পদমর্যাদা দিয়েছে সরকার। একইসঙ্গে বর্তমান কমিশনের ভাইস চেয়ারম্যানকে সচিব এবং অন্য কমিশনারদের সরকারের অতিরিক্ত সচিবদের পদমর্যাদা দেওয়া হয়েছে।