|

স্বাস্থ্যমন্ত্রী

Published: Sat, 17 Sep 2022 | Updated: Sat, 17 Sep 2022

৩ অক্টোবরের পর করোনা টিকা নাও পাওয়া যেতে পারে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন আগামী ৩ অক্টোবরের পর করোনা ভাইরাসের টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নাও পাওয়া যেতে পারে। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “অনেক টিকার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। অক্টোবরের পর হয়তো প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য টিকা থাকবে না। যেগুলো থাকবে, সেগুলোরও মেয়াদ শেষ হয়ে যাবে।”

Published: Wed, 10 Aug 2022 | Updated: Wed, 10 Aug 2022

ম্যালেরিয়া নির্মূল হবে ২০৩০ সালের আগেই: স্বাস্থ্যমন্ত্রী

২০৩০ সালের আগেই দেশ থেকে ম্যালেরিয়া নির্মূল করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।বুধবার (১০ আগস্ট) দুপুর ১২টায় রাজধানীর একটি হোটেলে জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচির পঞ্চম যৌথ পর্যবেক্ষণ সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

Published: Mon, 18 Jul 2022 | Updated: Mon, 18 Jul 2022

৫ থেকে ১২ বছরের শিশুরা আগস্টে টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

আগামী আগস্ট মাসে ৫ থেকে ১২ বছরের শিশুদের করোনার টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরে টিকা কার্যক্রমের সার্বিক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

Published: Thu, 16 Jun 2022 | Updated: Thu, 16 Jun 2022

দ্রুত বুস্টার ডোজ নেয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

যারা এখনো করোনার বুস্টার ডোজ নেননি তাদেরকে শিগগিরই বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৬ জুন) সচিবালয়ে ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর সংগঠন ওষুধ শিল্প সমিতির সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

Published: Mon, 13 Jun 2022 | Updated: Mon, 13 Jun 2022

করোনা শনাক্তের সংখ্যা আবারও বাড়ছে, সতর্কতার আহ্বান মন্ত্রীর 

গত কয়েকদিন ধরে দেশে আবারও করোনা শনাক্ত বাড়ছে। এজন্য দেশবাসীকে সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১৩ জুন) সচিবালয়ে বেসরকারি মেডিকেল ও ডেন্টালে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, ‘কোভিড কিছুটা বেড়েছে। সতর্ক হতে হবে। মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব ভুলে গেলে হবে না। রোগী বাড়ছে।’

Published: Fri, 22 Apr 2022 | Updated: Fri, 22 Apr 2022

সব ধরনের টিকাই দেশে উৎপাদন হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শুধু করোনা ভাইরাসের টিকা নয়, সব ধরনের টিকাই দেশে উৎপাদন করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। শুক্রবার (২২ এপ্রিল) সকালে রাজধানীর মহাখালী তিতুমীর কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

Published: Fri, 01 Apr 2022 | Updated: Fri, 01 Apr 2022

ভর্তি পরীক্ষায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হয়েছে। পরীক্ষায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যার ফলে প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

Published: Tue, 29 Mar 2022 | Updated: Tue, 29 Mar 2022

দেশে ৭৫ ভাগেরও বেশি মানুষ টিকা নিয়েছেন: স্বাস্থ্যমন্ত্রী

দেশে ৭৫ ভাগেরও বেশি মানুষকে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশের ভ্যাকসিন কার্যক্রম এতটা সফল হয়েছে যে বিশ্বের ২০০টি দেশের মধ্যে অষ্টম অবস্থানে রয়েছে।’ 

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় প্রথম স্থানে অধিকার করেছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

Published: Wed, 16 Mar 2022 | Updated: Wed, 16 Mar 2022

দ্বিতীয় টিকার ৪ মাস পর বুস্টার ডোজ: স্বাস্থ্যমন্ত্রী

কোভিড-১৯ প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ৪ মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। বুধবার (১৬ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

Published: Thu, 10 Mar 2022 | Updated: Thu, 10 Mar 2022

টিকায় ব্যয় ৪০০০০ কোটি টাকা: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাস প্রতিরোধী টিকা কেনা ও টিকাদান কার্যক্রমে সরকারের ৪০ হাজার কোটি টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১০ মার্চ) ‘আন্তর্জাতিক কিডনি দিবস’ উপলক্ষে আয়োজিত জাতীয় কিডনি ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।