|

স্বাস্থ্যমন্ত্রী

Published: Sat, 18 Sep 2021 | Updated: Sat, 18 Sep 2021

২০ দিনের মধ্যে ফাইজারের টিকা পাবে স্কুলশিক্ষার্থীরা

আগামী ২০ দিনের মধ্যে স্কুলগামী শিক্ষার্থীরা ফাইজারের টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (১৮ সেপ্টেম্বর) মানিকগঞ্জ পৌরসভার মিলনায়তনে উন্নয়নকল্পে কর্মপরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Published: Fri, 10 Sep 2021 | Updated: Fri, 10 Sep 2021

নভেম্বর পর্যন্ত প্রতি সপ্তাহে ৫০ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নভেম্বর পর্যন্ত প্রতি সপ্তাহে ৫০ লাখ করে করোনাভাইরাসের টিকা আসবে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানীর মহাখালীতে তিতুমীর কলজে বাংলাদেশ ডেন্টাল সার্জন (বিডিএস) পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

Published: Mon, 06 Sep 2021 | Updated: Mon, 06 Sep 2021

ডব্লিউএইচওর অনুমোদন পেলেই ১২ বছরের বেশি বয়সীদের টিকা

১২ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়ার ব্যাপারে ডব্লিউএইচও’র অনুমোদনের অপেক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (০৬ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, টিকা কার্যক্রম আরো জোরদার করা হবে। চলতি সেপ্টেম্বর মাসে আরও আড়াই কোটি টিকা পাওয়া যাবে। এর মধ্যে দুই কোটি আসবে সিনোফার্ম বাকিগুলো ফাইজারের টিকা।

Published: Wed, 01 Sep 2021 | Updated: Wed, 01 Sep 2021

সেপ্টেম্বরে দুই কোটি মানুষকে টিকা দেওয়া হবে

সেপ্টেম্বরে দুই কোটি মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনাকালে দেশের মানুষকে কীভাবে ভালো রাখা যায় আমরা সেই চেষ্টা করছি। জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (৩১ আগস্ট) সন্ধ্যায় মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Published: Mon, 30 Aug 2021 | Updated: Mon, 30 Aug 2021

গ্রামের বয়স্কদের আগে টিকা দেওয়ার পরিকল্পনা

মানিকগঞ্জ সংবাদদাতা : গ্রামের বয়স্কদের আগে টিকা দেওয়ার পরিকল্পনা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আপনাদেরকে ধৈয্য ধরতে হবে। আগে মুরুব্বীদেরকে টিকা দিতে হবে। তাদেরকে সুরক্ষিত করতে হবে। তার পরে আমরা সকলেই টিকা পাব। গ্রামগঞ্জের বেশি টিকার দেয়ার পরিকল্পনা করেছি। কারন গ্রামের লোকরা টিকা কম পেয়েছে, মৃত্যুর সংখ্যা বেড়েছে এবং পঞ্চাশের বেশি বয়সি লোকের মৃত্যু প্রায় ৯০ শতাংশ। ত

Published: Mon, 23 Aug 2021 | Updated: Mon, 23 Aug 2021

আপাতত গণটিকা কার্যক্রম বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী

আপাতত করোনার গণটিকা কার্যক্রম বন্ধ থাকবে জানিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যখন টিকা আসবে নিবন্ধন করেই সবাইকে টিকা নিতে হবে। সোমবার (২৩ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে ৭ থেকে ৮ কোটি মানুষকে টিকার আওতায় আনা যাবে।

Published: Mon, 09 Aug 2021 | Updated: Mon, 09 Aug 2021

১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চলতি মাসের ১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে। সোমবার (০৯ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে অংশ নিয়ে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

এ সময় দেশব্যাপী গণটিকা কার্যক্রমের তথ্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী।  

Published: Sat, 07 Aug 2021 | Updated: Sat, 07 Aug 2021

চীন থেকে আসছে সাড়ে ৭ কোটি ডোজ টিকা: স্বাস্থ্যমন্ত্রী

চীন থেকেই সিনোফার্মের সাড়ে ৭ কোটি ডোজ টিকা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (০৭ আগস্ট) দুপুর ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কোভিড ফিল্ড হাসপাতাল উদ্বোধনের সময় তিনি এ তথ্য জানান।

Published: Sun, 01 Aug 2021 | Updated: Sun, 01 Aug 2021

সাতদিনে ১ কোটি মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ৭ থেকে ১৪ আগস্ট উৎসবমূখর পরিবেশে দেশের অন্তত ১ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হবে। ইউনিয়ন বা ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে রাজধানী পর্যন্ত সর্বোত্র এই টিকা উৎসব চলবে। ভ্যাকসিন প্রদানে বয়স্কদের অগ্রাধিকার দেওয়া হবে। 

Published: Mon, 26 Jul 2021 | Updated: Mon, 26 Jul 2021

ওয়ার্ড-ইউনিয়ন পর্যায়ে টিকা কার্যক্রম জোরদার করা হচ্ছে

সকলকে ভ্যাকসিনের আওতায় আনতে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ে ভ্যাকসিন কার্যক্রম জোরদার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২৬ জুলাই) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে শেষে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।