|

খালেদা জিয়া

Published: Mon, 10 Jan 2022 | Updated: Mon, 10 Jan 2022

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে প্রায় দুই মাস পর সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। রবিবার (০৯ জানুয়ারি) রাতে তাকে হাসপাতালের কেবিনে নেওয়া হয়।

খালেদা জিয়ার চিকিৎসক সদস্য দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেনের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

Published: Wed, 24 Nov 2021 | Updated: Wed, 24 Nov 2021

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই আছে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই আছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বুধবার (২৪ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

Published: Sun, 07 Nov 2021 | Updated: Sun, 07 Nov 2021

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ২৬ দিন চিকিৎসা শেষে বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিকে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার পরামর্শ দিয়েছে দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডি‌ক‌্যাল বোর্ড।

রবিবার (০৭ নভেম্বর) খালেদা জিয়া বাসায় ফেরার পর সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ডা. অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

Published: Tue, 12 Oct 2021 | Updated: Tue, 12 Oct 2021

খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ভর্তি করা হয়েছেন। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকাল ৩টা ৪০ মিনিটে গুলশান বাসভবন থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

খালেদা জিয়ার ফুসফুস ও পায়ে পানি জমায় চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Sun, 19 Sep 2021 | Updated: Sun, 19 Sep 2021

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল ৬ মাস

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে এবং আগের সব শর্ত বহাল রেখে মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের শর্ত বহাল থাকবে। বিদেশে যেতে পারবেন না খালেদা জিয়া। দেশে থেকেই তাকে চিকিৎসা নিতে হবে।

Published: Tue, 24 Aug 2021 | Updated: Tue, 24 Aug 2021

‌‘খালেদা জিয়া চলে যাবার পরই আইভি রহমানকে মৃত ঘোষণা করা হয়’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াত জোট সরকারের নৃশংসতার প্রসঙ্গ উল্লেখ করতে গিয়ে বলেছেন, মৃত্যু শয্যায় থাকা নারী নেত্রী আইভি রহমানকে খালেদা জিয়া সিএমএইচ এ দেখতে যাবেন বলে তাঁর পুত্র-কন্যাদের ৩/৪ ঘন্টা অন্য একটি রুমে আটকে রাখা হয়। খালেদা জিয়া আইভি রহমানকে সিএমএইচ এ দেখে আসার পরপরই তাকে মৃত ঘোষণা করা হয়।

Published: Sat, 19 Jun 2021 | Updated: Sat, 19 Jun 2021

৫৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

অভিযাত্রা ডেস্ক : দীর্ঘ ৫৩ দিন হাসপাতালে থাকার পর শনিবার (১৯ জুন) রাত সোয়া ৮টায় রাজধানীর গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’য় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত ২৭ এপ্রিল থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া।

Published: Thu, 03 Jun 2021 | Updated: Thu, 03 Jun 2021

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

রাজধানীর এভার কেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এক মাস পর বৃহস্পতিবার (০৩ জুন) বিকাল সোয়া ৫টার দিকে তাকে কেবিনে নেওয়া হয় বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Published: Sun, 09 May 2021 | Updated: Sun, 09 May 2021

খালেদা জিয়ার বিদেশ যাওয়া হচ্ছে না

অভিযাত্রা ডেস্ক : প্রচলিত আইন অনুযায়ী (৪০১ ধারা) দ্বিতীয়বার সাজা মওকুফ করে বিদেশে যাওয়ার সুযোগ নেই। তাই তাদের (খালেদা জিয়া) আবেদন মঞ্জুর করা যাচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (০৯ মে) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।  

Published: Sun, 09 May 2021 | Updated: Sun, 09 May 2021

কোভিডমুক্ত হলেন খালেদা জিয়া 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। গত ১১ এপ্রিল তার কোভিড শনাক্ত হয়। আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তিনি কোভিডমুক্ত হলেন।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. এফ এম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ নিয়ে তিন বার খালেদা জিয়ার কোভিড পরীক্ষা করা হয়েছে। এবার তার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।