|

পশ্চিমবঙ্গ

Published: Sun, 04 Apr 2021 | Updated: Sun, 04 Apr 2021

মোদি বাংলাদেশে দাঙ্গা লাগিয়েছেন: মমতা

অভিযাত্রা ডেস্ক : ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বাংলাদেশ সফরে এসে দাঙ্গা সৃষ্টি করার অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার  হুগলির খানাকুলে নির্বাচনি প্রচার সভায় দেওয়া বক্তৃতায় এই অভিযোগ করেন তিনি। সংবাদমাধ্যম নিউজ এইটিনের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। 

Published: Wed, 31 Mar 2021 | Updated: Wed, 31 Mar 2021

অভিনয়শিল্পীদের ব্যক্তিগত রসায়ন বদলে দিয়েছে ভোটযুদ্ধ

অভিযাত্রা ডেস্ক : তারকা শিল্পীদের রাজনীতির ময়দানে নামার ঘটনা নতুন নয়। তবে এবারের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপট ভারতের পশ্চিমবঙ্গের ইতিহাস বদলে দিয়েছে। কারণ টলিউডের একঝাঁক তারকা অভিনয়শিল্পীর নির্বাচনে অংশগ্রহণ। শুধু নির্বাচনকে কেন্দ্র করে কয়েকটি দলে বিভক্ত হয়ে গেছেন তারা। দীর্ঘদিনের সহকর্মী-বন্ধু হয়েও যেন তারা পরস্পরের শত্রু। 

Published: Tue, 23 Mar 2021 | Updated: Tue, 23 Mar 2021

পশ্চিমবঙ্গে বিজেপি প্রার্থী তালিকায় নেই মিঠুন

অভিযাত্রা ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন সামনে রেখে বিজেপিতে যোগ দিয়েছিলেন ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। ধারণা করা হচ্ছিল রাশবেহারি আসন থেকে তাকে প্রার্থী করা হবে। তবে মঙ্গলবার (২৩ মার্চ) বিজেপি ঘোষিত প্রার্থী তালিকায় মিঠুনের নাম দেখা যায়নি।

Published: Mon, 22 Mar 2021 | Updated: Mon, 22 Mar 2021

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিজেপির ইশতেহার প্রকাশ

অভিযাত্রা ডেস্ক : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছে বিজেপি। রোববার  কলকাতার সল্টলেকে এক নির্বাচনি সভায় ইশতেহার প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ। ক্ষমতায় আসলে পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ সম্পূর্ণ বন্ধ করার অঙ্গীকার করেছেন অমিত শাহ। 

Published: Sat, 27 Feb 2021 | Updated: Sat, 27 Feb 2021

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন শুরু ২৭ মার্চ, শেষ ২৯ এপ্রিল

অভিযাত্রা ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন শুরু হচ্ছে ২৭ মার্চ, শেষ হবে ২৯শে এপ্রিল। এই নির্বাচনের ফল প্রকাশিত হবে ২ মে। ৮টি ধাপে নির্বাচনে ভোট দেবেন প্রায় ১৮ কোটি মানুষ। পশ্চিমবঙ্গ ছাড়াও কেরালা, তামিলনাড়ু, আসাম এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে নির্বাচন হবে। 

Published: Sat, 23 Jan 2021 | Updated: Sat, 23 Jan 2021

কলকাতাকে রাজধানী ঘোষণার দাবি মমতার

অভিযাত্রা ডেস্ক : নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনে কলকাতাকে ভারতের অন্যতম রাজধানী হিসেবে ঘোষণা করার দাবি তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিন জানিয়েছে, কেবল কলকাতাই নয়, দেশের চার প্রান্তে চারটি রাজধানী ঘোষণা করার দাবি জানিয়েছেন তিনি। দিল্লিতেই কেন রাজধানী সীমাবদ্ধ হয়ে থাকবে, সেই প্রশ্নও তুলেছেন মুখ্যমন্ত্রী। 

Published: Mon, 05 Oct 2020 | Updated: Mon, 05 Oct 2020

বিজেপি নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা

অভিযাত্রা ডেস্ক : পশ্চিমবঙ্গে বিজেপি নেতা মণীশ শুক্লকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার রাত ৯টা নাগাদ স্থানীয় একটি থানার কাছে দাঁড়িয়ে থাকার সময় তাকে গুলি করা হয়। তিনি উত্তর চব্বিশ পরগণার ব্যারাকপুর জেলার ‘বিজেপি স্ট্রংম্যান’ হিসেবে পরিচিত ছিলেন। জানা গেছে, রোববার (৪ অক্টোবর) রাত ৯টা নাগাদ স্থানীয় একটি থানার কাছে দাঁড়িয়ে থাকার সময় তাকে গুলি করা হয়। 

Published: Thu, 21 May 2020 | Updated: Thu, 21 May 2020

‘সবকিছুই নতুন করে গড়তে হবে’ বললেন মমতা 

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের চেয়ে ঘূর্ণিঝড় আম্পান ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে উল্লেখ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, রাজ্যের সবকিছুই এখন পুনর্নির্মাণ করতে হবে। আম্পানের এই ধ্বংসযজ্ঞ সামলে স্বাভাবিক পরিস্থিতিতে ফেরা খুবই কঠিন। ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের রাজধানী কলকাতার বিভিন্ন জেলা আম্পানের আঘাতে একেবারে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে বলে জানিয়েছেন মমতা। <

Published: Thu, 21 May 2020 | Updated: Thu, 21 May 2020

পশ্চিমবঙ্গে ৭২ জনের প্রাণ কেড়েছে আম্পান

অভিযাত্রা ডেস্ক : সুপার সাইক্লোন আম্পানের ভারতের পশ্চিমবঙ্গে তাণ্ডবে ৭২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) এ দুপুরে কলকাতার নবান্নে সাংবাদিকদের এসব তথ্য জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Published: Tue, 21 Jan 2020 | Updated: Tue, 21 Jan 2020

‘নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রস্তাব পাস করবে পশ্চিমবঙ্গ বিধানসভা’

অভিযাত্রা ডেস্ক : বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে শিগগির ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রস্তাব পাস করা হবে বলে জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, আমরা এর আগে এনপিআরের বিরুদ্ধে বিধানসভায় একটি প্রস্তাব পাস করেছি। এরপর, আগামী তিন থেকে চারদিনের মধ্যে নাগরিকত্ব আইনের বিরুদ্ধেও একটি প্রস্তাব পাস করব।