|

চাঁদপুর

Published: Fri, 11 Jun 2021 | Updated: Fri, 11 Jun 2021

মেঘনায় বাল্কহেড ডুবে ২ শ্রমিক নিহত

চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেড ডুবে দুই শ্রমিক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মো. মিজানুর (২৫) ও সাজু সিকদার (৩২)। বৃহস্পতিবার (০৯ জুন) বিকাল ৩টার সময় বালুভর্তি বাল্কহেডের ভিতর থেকে নৌ-পুলিশ ও ফায়ারসার্ভিসের সদস্যরা নিখোঁজ শ্রমিকদের লাশ উদ্ধার করে। তাদের বাড়ি বরগুনার তালতলী এলাকায়।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

চাঁদপুরের পুলিশ সুপারের করোনা শনাক্ত

অভিযাত্রা ডেস্ক : চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৭ জুন তার নমুনা সংগ্রহ করা হয়। গত সোমবার (২৯ জুন) রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। মঙ্গলবার দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Sun, 16 Feb 2020 | Updated: Sun, 16 Feb 2020

চবিতে চাঁদপুর শিক্ষার্থীদের নবীনবরণ ও প্রবীণ সংবর্ধনা

চবি সংবাদদাতা : চাঁদপুর জেলা হতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের সংগঠন 'চাঁদপুর জেলা স্টুডেন্টস এসোসিয়েশন' এর নবীব বরণ এবং প্রবীণ সংবর্ধনা-২০২০ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। 

Published: Mon, 13 Jan 2020 | Updated: Mon, 13 Jan 2020

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে মা-ছেলে নিহত

চাঁদপুরের মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে এক নারী ও তার সাত বছরের ছেলে মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী। সংঘর্ষে ফারহান-৯ লঞ্চের ধাক্কায় কীর্তনখোলা-১০ লঞ্চটি দুমড়ে-মুচড়ে গেছে।  

Published: Sun, 22 Dec 2019 | Updated: Sun, 22 Dec 2019

টিয়ারফাণ্ড’র এশিয়া টিমের একজন সদস্য হলেন নিকোলাস বিশ্বাস

চাঁদপুর সংবাদদাতা: স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়িত গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের চাঁদপুরস্থ ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) নিকোলাস বিশ্বাস যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা "টিয়ারফাণ্ড" -এ রেসপন্স ম্যানেজার-বাংলাদেশ পদে শীঘ্রই যোগদান করতে যাচ্ছেন। এ পদে যোগদানের মাধ্যমে তিনি টিয়ারফাণ্ড -এর এশিয়া টিমের একজন সদস্য হবেন। এ ব্যাপারে তিনি সবার প্রার্থনা ও সহয

Published: Sat, 30 Nov 2019 | Updated: Sat, 30 Nov 2019

চাঁদপুরে স্থানীয় সরকার উপপরিচালকের বিদায় সংবর্ধনা

চাঁদপুর সংবাদদাতা: আজ ৩০ নভেম্বর ২০১৯ রোজ শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুরের স্থানীয় সরকার উপপরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শওকত ওসমান, উপসচিব মহোদয়ের বিদায় সংবর্ধনা উপলক্ষ্যে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউরোপীয় ইউনিয়ন এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি'র (ইউএনডিপি) সহায়তায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্

Published: Tue, 29 Oct 2019 | Updated: Tue, 29 Oct 2019

মতলবে মাসিক কর্মী-সমন্বয় সভা অনুষ্ঠিত

চাঁদপুর সংবাদদাতাআজ ২৯ অক্টোবর ২০১৯ মঙ্গলবার চাঁদপুরের মতলব-দক্ষিণ উপজেলার সম্মেলন কক্ষে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের মাসিক কর্মী-সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব-দক্ষিণ উপজেলার ইউএনও মোঃ শাহিদুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলে

Published: Mon, 28 Oct 2019 | Updated: Mon, 28 Oct 2019

চাঁদপুরে ১৫টি পরিবার দীর্ঘদিন পর পেল চলাচলের রাস্তা

চাঁদপুর সংবাদদাতা : চাঁদপুর জেলার অন্তর্গত মতলব-দক্ষিণ উপজেলার আওতাধীন খাদেরগাঁও ইউনিয়নের পুটিয়া গ্রামের আব্দুল করিম প্রধানীয়া বাড়ির ১৫টি পরিবার বড়ই অসহায় অবস্থায় জীবনযাপন করে আসছিলেন। বাড়ি থেকে চলাচলের জন্য তাদের কোন রাস্তা ছিল না। তারা ছিলেন অনেকটা বিছিন্ন দ্বীপের মত। বাড়ির আশে-পাশে থাকা নালা-নর্দমা ও খানা-খন্দ মাড়িয়ে তাদের বাইরে আসতে হত। 

Published: Sun, 06 Oct 2019 | Updated: Sun, 06 Oct 2019

বজ্রপাতে প্রাণ গেলো একই পরিবারের চারজনের

অভিযাত্রা ডেস্ক : মেঘনা নদীর মোহনায় ঘুরতে গিয়ে বজ্রপাতে একই পরিবারের চারজন মারা গেছেন। রোববার (৬ অক্টোবর) দুপুরে চাঁদপুরে ই ঘটনা ঘটে।

নিহতরা হলেন ওয়াহিদা বেগম, তার মেয়ে রেহেনা বেগম, রেহেনার ছেলে সাব্বির ও মেয়ে সামিয়া।

Published: Tue, 06 Aug 2019 | Updated: Tue, 06 Aug 2019

চাঁদপুর গ্রাম আদালতে ৪৪৭ মামলা দায়ের এবং ৪৪৬ নিস্পত্তি

জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন উদ্যোগ, গণমাধ্যমের প্রচার-প্রচারণা এবং গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের নানাবিধ কার্যক্রমের ফলস্বরূপ ২০১৯ সালের জুলাই মাসে প্রকল্পাধীন চাঁদপুরের ৪৪ টি গ্রাম আদালতে এ যাবৎ কালের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মামলা দায়ের ও নিস্পত্তি হয়েছে। শুধু তাই নয়, নিস্পত্তিকৃত মামলার রায়ও সর্বোচ্চ সংখ্যক বাস্তবায়ন করা হয়েছে।