|

এস কে সিনহা

Published: Tue, 09 Nov 2021 | Updated: Tue, 09 Nov 2021

সাবেক প্রধান বিচারপতি সিনহার ১১ বছরের কারাদণ্ড

ঋণ জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে মানি লন্ডারিংয়ে সাত আর অর্থ আত্মসাতের মামলায় চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। মঙ্গলবার (০৯ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Thu, 21 Oct 2021 | Updated: Thu, 21 Oct 2021

আবারো পেছাল সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলার রায়

অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এস কে সিনহা) ১১ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় আবারো পেছাল। আগামী ৯ নভেম্বরকে রায় ঘোষণার জন্য ধার্য করেছেন ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম। বৃহস্পতিবার (২১ অক্টোবর) তার আদালতে মামলাটির নিষ্পত্তি হওয়ার কথা ছিল। 

Published: Tue, 05 Oct 2021 | Updated: Tue, 05 Oct 2021

এস কে সিনহার মামলার রায় পেছালো

চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) ১১ আসামির মামলার রায়ের তারিখ পিছিয়েছে। মঙ্গলবার (০৫ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এই মামলার রায়ের দিন ধার্য ছিল।

তবে বিচারক ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক সোহাম্মদ মোহাম্মদ আলী হোসাইন রায়ের জন্য নতুন এই দিন ধার্য করেন।  

Published: Tue, 05 Oct 2021 | Updated: Tue, 05 Oct 2021

অর্থ আত্মসাৎ: আজ এস কে সিনহার মামলার রায়

অভিযাত্রা ডেস্ক: অর্থ আত্মসাতের মামলায় আজ মঙ্গলবার সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে। বেলা ১১টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এ মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে।

ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদক এ মামলা করেছিল। 

Published: Sun, 20 Dec 2020 | Updated: Sun, 20 Dec 2020

সাবেক প্রধান বিচারপতি সিনহাকে দেশে ফেরাতে চায় দুদক

অভিযাত্রা ডেস্ক : হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগে মানি লন্ডারিং আইন ও দুর্নীতি প্রতিরোধ আইনে সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীত দমন কমিশন (দুদক)। অধিকতর তদন্তের স্বার্থে এসকে সিনহাকে দেশে ফিরিয়ে আনতে চায় দুদক।

Published: Thu, 13 Aug 2020 | Updated: Thu, 13 Aug 2020

ঋণ জালিয়াতির মামলায় এসকে সিনহাসহ ১১ জনের বিচার শুরু

ফার্মাস ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) ঋণ জালিয়াতির মামলায় সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে এসকে সিনহাসহ পলাতক ৮ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এই আদেশ দেন। আগামী ২৪ আগস্ট থেকে সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

Published: Sun, 05 Jan 2020 | Updated: Sun, 05 Jan 2020

এস কে সিনহার নামে গ্রেপ্তারি পরোয়ানা

অভিযাত্রা ডেস্ক : জালিয়াতি করে ফারমার্স ব্যাংক থেকে চার কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের মামলায় বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন আদালত। তাদের গ্রেপ্তার করা গেল কি না- সে বিষয়ে পুলিশকে ২২ জানুয়ারি প্রতিবেদন দিতে বলা হয়েছে আদালতের আদেশে।

Published: Tue, 29 Oct 2019 | Updated: Tue, 29 Oct 2019

এসকে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৫ ডিসেম্বর

অভিযাত্রা ডেস্ক: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ৫ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

Published: Wed, 02 Oct 2019 | Updated: Wed, 02 Oct 2019

ফের পেছালো সিনহার বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবেদন

অভিযাত্রা ডেস্ক : ক্ষমতার অপব্যবহার করে ফারমার্স ব্যাংকের চার কোটি টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) ১১ জনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। বুধবার (২ অক্টোবর) প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তা করতে পারেনি দুদক।

Published: Sat, 03 Aug 2019 | Updated: Sat, 03 Aug 2019

বিচারপতি সিনহাকে ফিরিয়ে এনে বিচার দাবি

অভিযাত্রা ডেস্ক: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী আখ্যায়িত করে তার বিচারের দাবি তুলেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।