|

ভোজ্যতেল

Published: Mon, 26 Apr 2021 | Updated: Mon, 26 Apr 2021

আবারও সয়াবিন তেলের দাম বাড়াতে চান ব্যবসায়ীরা

ভোজ্যতেলের দাম আরেক দফা বাড়াতে চায় ব্যবসায়ীরা। প্রতি লিটারে ৫ টাকা বাড়িয়ে ১৪৪ টাকা করতে সরকারকে চিঠি দিয়েছে ভোজ্যতেল উৎপাদন ও বিপণনকারী কোম্পানিগুলো।

এর আগে সয়াবিন তেলের দাম বাড়াতে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে গত ১৫ মার্চ দাম বাড়ানোর বিষয়টি অনুমোদন দিয়েছিল। তখন লিটারে সয়াবিন তেলের দাম বাড়িয়ে সর্বোচ্চ ১৩৯ টাকা করা হয়, যা এর আগে ১৩৫ টাকা ছিল।

Published: Sun, 11 Apr 2021 | Updated: Sun, 11 Apr 2021

ভোজ্যতেল আমদানিতে ৪ শতাংশ অগ্রিম কর প্রত্যাহার

আমদানিকৃত অপরিশোধিত সয়াবিন ও পামওয়েলের ওপর ৪ শতাংশ অগ্রিম কর প্রত্যাহার করা হয়েছে। রবিবার (১১ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

Published: Mon, 15 Mar 2021 | Updated: Mon, 15 Mar 2021

ভোজ্যতেলের দাম বাড়লো আরেক দফায়

অভিযাত্রা ডেস্ক : অত্যাবশ্যকীয় পণ্য ভোজ্যতেলের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করে দিয়েছে সরকার। এতে লুজ (খোলা) সয়াবিন তেলের সর্বোচ্চ দাম ১১৭ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ১১৫ টাকা ছিল এবং বোতলের সয়াবিন তেল লিটারপ্রতি সর্বোচ্চ দাম ১৩৯ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ১৩৫ টাকা।

Published: Fri, 22 Jan 2021 | Updated: Fri, 22 Jan 2021

সামান্য কমেছে ভোজ্যতেলের দাম

অভিযাত্রা ডেস্ক : কয়েক সপ্তাহ ধরে অস্বাভাবিক বাড়ার পর ভোজ্যতেলের খোলা সয়াবিন ও পাম অয়েলের দাম কিছুটা কমেছে। সপ্তাহের ব্যবধানে রাজধানীর বিভিন্ন বাজারে খোলা সয়াবিন ও পাম অয়েলের দাম কেজিতে ১০ টাকা পর্যন্ত কমেছে। তবে বোতলের সয়াবিন তেল আগের দামেই বিক্রি হচ্ছে।

Published: Sun, 05 Jan 2020 | Updated: Sun, 05 Jan 2020

লাগামহীম ভোজ্য তেলের বাজার

হটাৎ লাগামহীন হয়ে উঠেছে দেশের ভোজ্য তেলের বাজার। আন্তর্জাতিক বাজারে বুকিং রেট বেড়ে যাওয়ার অজুহাতে কোনো সংকট না থাকা সত্ত্বেও গত এক মাসে পাইকারি বাজারে মণ প্রতি তেলের দাম বেড়েছে অন্তত ৩শ’ টাকা। আর প্রতি লিটারে গত এক সপ্তাহে ৩ থেকে ৪ টাকা বেড়েছে সয়াবিন তেল।

Published: Tue, 23 Jul 2019 | Updated: Tue, 23 Jul 2019

ভোজ্যতেলের দামও বেড়েছে

অভিযাত্রা ডেস্ক: বাজেটে কর আরোপের কারণে বাজারে বাড়ছে বোতলজাত ভোজ্যতেলের দাম। নতুন অর্থবছর শুরুর পর গত সপ্তাহে বাংলাদেশ এডিবল অয়েল লিমিডেট তাদের রূপচাঁদা ব্র্যান্ডের সয়াবিন তেলের দাম লিটারে ৩ টাকা বাড়িয়েছে। বাকিরা বাংলাদেশ ট্যারিফ কমিশনের (বিটিসি) দ্রব্যমূল্য মনিটরিং সেলকে দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে।