|

আ.লীগ

Published: Tue, 07 Dec 2021 | Updated: Tue, 07 Dec 2021

মুরাদ হাসানকে জেলা আ.লীগ থেকে অব্যাহতি

শিষ্টাচারবহির্ভূত বক্তব্য এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অডিও ফাঁস হওয়ার ঘটনায় এবার ডা. মুরাদ হাসানকে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত মন্তব্য এবং অডিও ফাঁস হওয়ার ঘটনায় তীব্র সমালোচনার মুখে থাকা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (০৬ ডিসেম্বর) রাতে নিজের সরকারি বাসভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

Published: Fri, 26 Nov 2021 | Updated: Fri, 26 Nov 2021

রাষ্ট্রপতির কাছে ক্ষমা নিয়ে খালেদা জিয়া বিদেশে যেতে পারেন: হানিফ

রাষ্ট্রপতির কাছে ক্ষমা নিয়ে খালেদা জিয়া বিদেশে চিকিৎসার জন্য যেতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শুক্রবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে 'বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও হলি আর্টিজান-মুম্বাই হামলা' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভাটি আয়োজন করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

Published: Wed, 24 Nov 2021 | Updated: Wed, 24 Nov 2021

কাটাখালি পৌর মেয়র আব্বাসকে আ.লীগ থেকে বহিষ্কার

বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ায় কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) বিকালে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

Published: Fri, 19 Nov 2021 | Updated: Fri, 19 Nov 2021

আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মায়া-কামরুল-লিটন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শূন্য পদে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে তিন নেতাকে নিয়োগ দেওয়া হয়েছে। এরমধ্যে কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে পদোন্নতি দেওয়া হয়েছে। অপর দুই নেতা সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনকেও সভাপতিমণ্ডলীর সদস্য করা হয়েছে।

Published: Fri, 19 Nov 2021 | Updated: Fri, 19 Nov 2021

আ.লীগ থেকে বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদসহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। 

শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

Published: Wed, 03 Nov 2021 | Updated: Wed, 03 Nov 2021

বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতি আ.লীগের শ্রদ্ধা

জেল হত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ। বুধবার (০৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

Published: Fri, 29 Oct 2021 | Updated: Fri, 29 Oct 2021

কুড়িগ্রাম সদর আ.লীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে পাল্টা অভিযোগ

মোঃ জাহিদ হাসান, কুড়িগ্রাম : কারণ দর্শানোর নোটিশের জবাবে কুড়িগ্রাম সদর উপজেলাধীন হলোখানা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এম এ নাসির কুড়িগ্রাম সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এটিএম আকতার হোসেন চিনু ও সাধারণ সম্পাদক ছালেহ আহমেদ মজনুর বিরুদ্ধে পাল্টা গুরুতর অভিযোগ করেছেন।

Published: Sun, 03 Oct 2021 | Updated: Sun, 03 Oct 2021

আ.লীগ থেকে গাজীপুর সিটি মেয়রকে শোকজ

বিতর্কিত বক্তব্যের অভিযোগে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে শোকজ করা হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Fri, 17 Sep 2021 | Updated: Fri, 17 Sep 2021

লালপুরে আ.লীগের মনোয়ন প্রত্যাশীদের জরিপ সভা অনুষ্ঠিত

ইউসুফ হোসাইন লালপুর (নাটোর) : নাটোরের লালপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল আওয়ামীলীগ প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ে জরিপ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার কদিমচিলান ও ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত এ জরিপ সভায় ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামীলীগের মৌখিক ভোটের মাধ্যমে প্রার্থীদের জনপ্রিয়তার জরিপ চালানো হয়।