|

রোহিঙ্গা ক্যাম্প

Published: Sun, 02 Jan 2022 | Updated: Sun, 02 Jan 2022

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে করোনা হাসপাতাল ভস্মীভূত 

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২০ এর বর্ধিত অংশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আইওএম পরিচালিত একশ' শয্যার কোভিড হাসপাতালসহ অন্তত ২০টি রোহিঙ্গার ঝুপড়ি বাড়ি পুড়ে গেছে।

রোববার (২ জানুয়ারি) রাত সাড়ে ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোহাম্মদ সামছু-দ্দৌজা নয়ন।

Published: Mon, 08 Nov 2021 | Updated: Mon, 08 Nov 2021

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ে অস্ত্রের কারখানা

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। এ সময় ১০টি অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। 

সোমবার (০৮ নভেম্বর) ভোরে কুতুপালং রোহিঙ্গা শিবিরের এক্স-৪ ক্যাম্পের পাহাড়ে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়েরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

Published: Sat, 05 Jun 2021 | Updated: Sat, 05 Jun 2021

পাহাড় ধ্বসে রোহিঙ্গা ক্যাম্পে নিহত ২

অভিযাত্রা ডেস্ক : কক্সবাজারের উখিয়া ও টেকনাফের দুটি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধ্বসের ঘটনায় নারীসহ দুই জন নিহত হয়েছে। শনিবার (৫জুন) সকালে উখিয়ার বালুখালীর ময়নারঘোনা ও দুপুরে টেকনাফের চাকমারকুল ক্যাম্পে নিহতের এ ঘটনা ঘটে।

Published: Tue, 23 Mar 2021 | Updated: Tue, 23 Mar 2021

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে নারী-শিশুসহ নিহত ৭

কক্সবাজারের উখিয়ার বালুখালীর চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুনে নারী ও শিশুসহ ৭ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে একজন নারী, দুই শিশু ও চারজন বৃদ্ধ রয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ২ হাজার।

Published: Mon, 22 Mar 2021 | Updated: Mon, 22 Mar 2021

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুন, পুড়ছে সহস্রাধিক ঘর

অভিযাত্রা ডেস্ক : কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ক্যাম্পের একটি ব্লক পুড়ে গেছে। সোমবার দুপুরে সৃষ্ট এ আগুনে সর্বশেষ সংবাদ পর্যন্ত সহস্রাধিক ঘর পুড়ে গেছে।

রাত আটটার দিকে এই প্রতিবেদন তৈরি পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ চলছিল। বাতাসের গতি বেশি হওয়ার কারণে আগুনে ক্ষতির পরিমাণ বাড়ছিল।

Published: Thu, 14 Jan 2021 | Updated: Thu, 14 Jan 2021

রোহিঙ্গা ক‌্যাম্পে আগুনে ৫ শতাধিক ঘর ছাই 

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে অগ্নিকাণ্ডে অন্তত পাঁচ শতাধিক ঘর ছাই হয়েছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন। তবে আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি। 

Published: Fri, 15 May 2020 | Updated: Fri, 15 May 2020

রোহিঙ্গা ক্যাম্পে করোনা রোগী শনাক্ত, আতঙ্কে স্থানীয়রা 

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে প্রথম কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন। আক্রান্ত রোহিঙ্গার নমুনা সংগ্রহ করা হয়েছিল কুতুপালং এর আন্তর্জাতিক সংস্থা এমএসএফ পরিচালিত স্বাস্থ্য কেন্দ্র থেকে। এ ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

Published: Sun, 26 Apr 2020 | Updated: Sun, 26 Apr 2020

জরুরি সেবা অব্যাহত আছে রোহিঙ্গা ক্যাম্পে

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে ছড়িয়ে পড়লেও কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোয় অতিজরুরি পরিষেবা অব্যাহত আছে। শরণার্থীদের ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের নির্দেশে স্বাস্থ্য, পুষ্টি, খাদ্য ও জ্বালানি সরবরাহ, পানি, স্যানিটেশন কার্যক্রম ও নতুন আগত শরণার্থীদের কোয়োরেন্টাইন নিশ্চিত করা হচ্ছে।

Published: Wed, 08 Apr 2020 | Updated: Wed, 08 Apr 2020

কক্সবাজারের সকল রোহিঙ্গা ক্যাম্প লকডাউন

অভিযাত্রা ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ রোধে কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ‘লকডাউন’ করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পগুলো জনঘনত্বপূর্ণ বসতি এলাকা হওযায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যায় এই বিষয়টি নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মাহাবুবুল আলম তালুকদার।

Published: Tue, 18 Feb 2020 | Updated: Tue, 18 Feb 2020

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে নারী নিহত

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা শিবিরে দুই পক্ষের মারামারিতে নুর নাহার নামে এক রোহিঙ্গা নারী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই নারী। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে রোহিঙ্গা ক্যাম্প বি-ব্লক এলাকায় ঘটনাটি ঘটে।