|

জলাবদ্ধতা

Published: Wed, 11 May 2022 | Updated: Wed, 11 May 2022

হাটপাঙ্গাসী বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দুর্ভোগ

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জের ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের হাটপাঙ্গাসী বাজার এলাকায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এ পথের হাজারো মানুষের। 

Published: Sat, 19 Feb 2022 | Updated: Sat, 19 Feb 2022

মধুখালীতে জলাবদ্ধতা নিরশন ও রাস্তার দাবিতে মানববন্ধন

শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের মোল্যাপাড়ায় নতুন রাস্তা, সংস্কার ও জলাবদ্ধতা নিরশনের দাবিতে এলাকাবাসীর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

Published: Fri, 02 Jul 2021 | Updated: Fri, 02 Jul 2021

বদরগঞ্জে জলাবদ্ধতায় ৪০ পরিবার

রেজাউল করিম পান্না,বদরগঞ্জ (রংপুর) :  রংপুরের বদরগঞ্জ পৌর শহরের শাহাপুর গ্রামে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ৪০ পরিবারের বাড়ির আঙিনায় পানি জমে থাকে। বৃষ্টির পানিতে তলিয়ে যায় পাকা সড়ক। সেই পানি দিয়েই চলাচল করতে হয় ওইসব পরিবারসহ পথচারিদের। 

Published: Mon, 01 Feb 2021 | Updated: Mon, 01 Feb 2021

তাড়াশে পুকুর খননে জলাবদ্ধতা, কৃষকের কান্না

জাকির আকন, তাড়াশ ( সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের তাড়াশে সরকারি আইন অনুযায়ী জমির শ্রেণীর পরিবর্তনের অনুমতের তোয়াক্কা না করেই উপজেলার বিভিন্ন মাঠে এখন ফসলি জমি কেটে পুকুর খননের হিড়িক চলছে। ফলে কমে যাচ্ছে ফসলি জমি, যেখানে-সেখানে অপরিকল্পিতভাবে পুকুর খনন করায় ফসলের মাঠে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে, এতে ব্যাহত হচ্ছে ফসল উৎপাদন।

Published: Thu, 26 Nov 2020 | Updated: Thu, 26 Nov 2020

সিটি করপোরেশনে হস্তান্তর হচ্ছে রাজধানীর জলাবদ্ধতা নিরসনের কাজ

অভিযাত্রা ডেস্ক : ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের দায়িত্ব সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটি বাস্তবায়নে একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Published: Sat, 17 Oct 2020 | Updated: Sat, 17 Oct 2020

 তাড়াশে টিএন্ডটি মোড়ের বাসিন্দাদের জলাবদ্ধতায় ভোগান্তি

জাকির আকন, তাড়াশ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের তাড়াশ পৌর শহরের সোনালী ব্যাংকের সামনে থেকে টি,এন্ড ,টি মোড় পর্যন্ত রাস্তায় জলাবদ্ধতায় শতাধিক পরিবারের বাসিন্দারা চরম ভোগন্তিতে পানিবন্ধী জীবন যাপন করছে। গত ১ মাস যাবত এই জলাবদ্ধতা সৃষ্টি হলেও নিরসনের জন্য কোন উদ্যোগ নেওয়া হয়নি বাসিন্দাদের অভিযোগ। 

Published: Sun, 27 Sep 2020 | Updated: Sun, 27 Sep 2020

প্রবল বর্ষণে প্লাবিত রংপুর, সীমাহীন দুর্ভোগে নগরবাসী

শরিফুল ইসলাম, রংপুর : প্রবল বর্ষণের ফলে সৃষ্ট জলাবদ্ধতায় ভাসছে গোটা রংপুর নগরী। পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। 

আবহাওয়া অফিস জানিয়েছে, গতকাল শনিবার (২৬ সেপ্টেম্বর) রাত থেকে রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত এখানে ৪৩৩ মিলিমিটার বৃষ্টিপার্ত রেকর্ড করা হয়েছে।

Published: Sat, 26 Sep 2020 | Updated: Sat, 26 Sep 2020

টানা বর্ষণে কটিয়াদী পৌর এলাকায় জলাবদ্ধতা

ধ্রুব রঞ্জন দাস, কটিয়াদী (কিশোরগঞ্জ) : গত কয়েকদিনের টানা বৃষ্টিতে কটিয়াদী পৌরসভার বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। বিশেষ করে ভোগপাড়া, মোদকপাড়া, পশ্চিম চরিয়াকোনাসহ পৌরসভার কিছু গুরুত্বপূর্ণ রাস্তাঘাট পানিতে তলিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে দেখা দিচ্ছে বিভিন্ন ধরনের পানি বাহিত রোগ। এতে চরম দুর্ভোগে পড়েছেন এসব এলাকার মানুষ।

Published: Sat, 26 Sep 2020 | Updated: Sat, 26 Sep 2020

ভারী বর্ষণে নীলফামারীতে জলাবদ্ধতা, ডুবে গেছে নিম্নাঞ্চল 

মোঃ আব্দুল্লাহ আল মামুন, নীলফামারী : একটানা ৭ দিনের ভারী বৃষ্টিপাতে নীলফামারী জেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ডুবে গেছে নিম্নাঞ্চলের ফসলি জমি ও বাসা-বাড়ি।

এছাড়া ভারী বর্ষণে তিস্তা, বুড়ি তিস্তা, খড়খড়িয়া, চারালকাটা, ধাইজান, শালকী নদীসহ বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে।

Published: Sun, 20 Sep 2020 | Updated: Sun, 20 Sep 2020

নলডাঙ্গায় সামান্ন বৃষ্টিতেই পানিবন্দি হয়ে পড়ে দশটি পরিবার!

মো. ইউসুফ, নাটোর : নাটোরের নলডাঙ্গা পৌরসভার ৭ নং ওয়ার্ডের বুুড়িরভাগ গোরস্থান মোড় এলাকায় সামান্য বৃষ্টি হলেই মোড়ের উত্তর দিকের ১০টি পরিবার পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করে। প্রায় হাঁটু পরিমাণ পানি জমে থাকে বাড়ির আঙ্গিনায়।