|

উবার

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

আবারও উবার সার্ভিস চালু

করোনার সংক্রমণ ঠেকাতে দেশে সব গণপরিবহন ও রাইড শেয়ারিং সার্ভিসে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। তবে সরকার এবং বিআরটিএর নির্দেশনা অনুযায়ী আবারও রাইড শেয়ারিং অ্যাপ উবার চালু হয়েছে। বুধবার (০৭ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশে উবারের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

Published: Mon, 11 May 2020 | Updated: Mon, 11 May 2020

১৪ শতাংশ কর্মী ছাটাই করবে উবার

অভিযাত্রা ডেস্ক : নভেল করোনাভাইরাস মহামারীর প্রভাব পড়েছে বিশ্বের ছোট বড় সব প্রতিষ্ঠানে। কর্মী ছাঁটাইয়ের ঘটনাও ঘটছে নিয়মিত। সম্প্রতি সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দেওয়া এক নথিতে ৩৭০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে উবার। গ্রাহক সেবা এবং নিয়োগ, এই দুই  বিভাগ থেকে এই কর্মী ছাঁটাই করবে প্রতিষ্ঠানটি।

Published: Sat, 07 Dec 2019 | Updated: Sat, 07 Dec 2019

উবারে মাসে গড়ে ২০ টি ধর্ষণের অভিযোগ করেন মার্কিনিরা

অভিযাত্রা ডেস্ক : ২০১৮ সালে রাইড শেয়ারিং সেবার সময় মার্কিন যুক্তরাষ্ট্রে তিন হাজারের বেশি যৌন হয়রানির অভিযোগ পেয়েছে উবার। বৃহস্পতিবার মার্কিন নিরাপত্তা প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটি। কয়েক বছর ধরেই ব্যক্তিগত নিরাপত্তার বিষয় নিয়ে সমালোচনার মধ্যে রয়েছে উবার এবং লিফটের মতো প্রতিষ্ঠানগুলো।

Published: Mon, 25 Nov 2019 | Updated: Mon, 25 Nov 2019

আর উবার চলবে না লন্ডনে!

অভিযাত্রা ডেস্ক : অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবার নেটওয়ার্ক উবারকে আর লন্ডনের রাস্তায় চলাচলের লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। নিয়ন্ত্রক সংস্থা ট্রান্সপোর্ট ফর লন্ডন বলছে, কিছু ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে পারলেও উবার লন্ডনে ট্যাক্সি সেবার লাইসেন্স পাওয়ার যোগ্যতা প্রমাণ করতে পারেনি।

Published: Thu, 27 Jun 2019 | Updated: Thu, 27 Jun 2019

অনিরাপদ হয়ে উঠছে উবার-পাঠাও!

অনিরাপদ হয়ে উঠছে রাইড শেয়ারিং সেবা উবার-পাঠাও। ভুয়া কাগজপত্রের রেজিস্ট্রেশনে শত শত চালক ও গাড়ি রেজিস্ট্রেশন করে পাঠাও ও উবারে করে রাজধানীতে ট্রিপ দেয়া হচ্ছে। আর এসব গাড়ির মাধ্যমে ভয়ংকর অপরাধ ও নাশকতার আশঙ্কা বেড়েছে।

পাঠাওয়ের একটি সূত্র জানায়, তাদের কোম্পানিতে এখন ভুয়া কাগজপত্র দিয়ে রেজিস্ট্রেশন করা গাড়ি ও চালকের সংখ্যা শত শত। সম্প্রতি কিছু ঘটনায় তারা এগুলো আঁচ করতে পেরেছেন।