|

বন্যায় মৃত্যু

Published: Fri, 24 Jun 2022 | Updated: Fri, 24 Jun 2022

সিলেট জুড়ে বন্যায় মৃত্যু হয়েছে ৪৭ জনের

আবুল কাশেম রুমন, সিলেট : সিলেটে প্রথম ও দ্বিতীয় ধাপে বন্যায় পরিস্থিতিতে মৃত্যু হয়েছে ৪৭ জনের আর জেলাওয়ারি হিসাবে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সুনামগঞ্জে। যত মানুষ মারা গেছেন, তার মধ্যে সবচেয়ে বেশি ৪৫ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। বন্যা উপদ্রুত এলাকায় বজ্রপাতে মারা গেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৪ জন।

Published: Thu, 23 Jun 2022 | Updated: Thu, 23 Jun 2022

সারাদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭০

সারা দেশে বন্যায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট বিভাগেই রয়েছে ২৭ জন এবং আরেকজন রংপুর বিভাগের। আর এ নিয়ে দেশের বন্যায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০ জনে।

বৃহস্পতিবার (২৩ জুন) দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Published: Thu, 23 Jun 2022 | Updated: Thu, 23 Jun 2022

এবার আফগানিস্তানে বন্যায় নিহত ৪০০ 

সম্প্রতি একের পর এক দুর্যোগে বিপর্যস্ত আফগানিস্থান। এই সপ্তাহেই ভূমিকম্পে মৃত্যু বাড়তে বাড়তে ইতোমধ্যেই হাজারের উপরে উঠেছে। আর এর মধ্যেই হঠাৎ বন্যা দেখা দিয়েছে এই দেশটিতে। বন্যাতেও নিহতের সংখ্যা কম নয়, অন্তত ৪০০।

Published: Wed, 22 Jun 2022 | Updated: Wed, 22 Jun 2022

সারাদেশে বন্যায় ৩৬ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

বন্যায় সিলেট, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে ১৭ মে থেকে ২১ জুন পর্যন্ত মোট ৩৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো বন্যা বিষয়ক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

Published: Tue, 21 Jun 2022 | Updated: Tue, 21 Jun 2022

সিলেটে বন্যায় প্রাণ হারিয়েছেন ২২ জন

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সিলেট বিভাগের প্রতিটি জেলাতেই কম-বেশি ক্ষতিগ্রস্ত। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে বিভাগের চার জেলার কয়েক লাখ মানুষ। বানের পানিতে ডুবে এবং ভেসে গিয়ে এখন পর্যন্ত সিলেট বিভাগের ২২ জন মানুষ প্রাণ হারিয়েছেন। 

মঙ্গলবার (২২ জুন) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক হিমাংশু লাল রায়।