|

ট্রেন দুর্ঘটনা

Published: Tue, 23 Nov 2021 | Updated: Tue, 23 Nov 2021

ঠাকুরগাঁওয়ে কিশোরের বুদ্ধিতে রক্ষা পেল ট্রেন

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের ঘুন্টি এলাকার রেললাইনের ৪৭৯.০ কিমিতে লাইনের সংযোগ প্রায় ৮ ইঞ্চি ভেঙে গেছে। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকাগামী ৭৯৪ পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার সময় এই লাইনটি ভেঙে যায়।

Published: Sun, 12 Sep 2021 | Updated: Sun, 12 Sep 2021

ট্রেনের ধাক্কায় অটোরিকশার যাত্রী দুই ছেলেসহ বাবা নিহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের তালশহরে ট্রেনের ধাক্কায় সিএনজি চালিত অটোরিকশার যাত্রী বাবা ও তার ছেলে নিহত হয়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ভোরে উপজেলার তালশহর রেলক্রসিং এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের রাজঘর গ্রামের সাদেক মিয়া ও তারা দুই ছেলে রুবেল (৩৩) ও পাবেল (২৩)। 

এই ঘটনায় আরো ২ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

Published: Wed, 30 Dec 2020 | Updated: Wed, 30 Dec 2020

বুদ্ধির পুরস্কার পেলো সেই সাজিদ

এস.ডি সাগর, জয়পুরহাট : বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ট্রেন দুর্ঘটনার হাত থেকে শতশত যাত্রীকে রক্ষা করা সেই সাজিদকে পুরস্কৃত করা হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে পাঁচবিবি উপজেলা পরিষদের পক্ষ থেকে সাজিদ ও তার বাবা-মার হাতে নগদ ৫ হাজার টাকা তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না।  
 

Published: Sun, 27 Dec 2020 | Updated: Sun, 27 Dec 2020

জয়পুরহাটে দুর্ঘটনার হাত থেকে ট্রেনকে বাঁচালেন মা-ছেলে

এস.ডি সাগর, জয়পুরহাট : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী এলাকায় পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান আন্তঃনগর ট্রেন থামিয়ে সাজিদ হোসেন (১৬) নামে এক কিশোর দুর্ঘটনা থেকে বাঁচালো ট্রেনের শতশত যাত্রীকে। রোববার (২৭ ডিসেম্বর) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এতে এক ঘন্টা বন্ধ থাকার পর আবারও স্বাভাবিক হয় ট্রেন চলাচল।  
 

Published: Sat, 19 Dec 2020 | Updated: Sat, 19 Dec 2020

জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১২

জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলগেটে বাস-ট্রেন সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১২ জন হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। দুর্ঘটনার পর থেকে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

Published: Sat, 07 Nov 2020 | Updated: Sat, 07 Nov 2020

গাজীপুরে ট্রেন-বাস সংঘর্ষে নিহত ২

গাজীপুরের কালিয়াকৈরে চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শনিবার (০৭ নভেম্বর) ভোরে কালিয়াকৈরের সোনাখালি রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- মাসুদ রানা (৩৫) ও রহিমা আক্তার (৪০)। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Published: Fri, 06 Nov 2020 | Updated: Fri, 06 Nov 2020

বনানীতে ট্রেনে কাটা পড়ে দম্পতির মৃত্যু

ঢাকার বনানীতে ট্রেনে কাটা পড়ে এক দম্পতির মৃত্যু হয়েছে। তারা সবুজবাগে ছেলের বাসায় থাকতেন। বৃহস্পতিবার (০৬ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বনানী সৈনিক ক্লাব এলাকায় কমলাপুর থেকে ছেড়ে আসা ব্রহ্মপুত্র এক্সপ্রেসের নিচে কাটা পড়ে তারা মারা যান। বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই মো. মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Tue, 27 Oct 2020 | Updated: Tue, 27 Oct 2020

কোটচাঁদপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৫ টি বগি লাইনচ্যুত

কোটচাঁদপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৫ টি বগি লাইনচ্যুত

ওসমান গনি জুয়েল, ঝিনাইদহ প্রতিনিধি: 

ঝিনাইদহের কোটচাঁদপুরের সাফদারপুর রেল স্টেশনে পাথরবাহী ও তেলবাহী  ২টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তেলবাহী ট্রেনের ৫ টি বগি লাইন চ্যুত ও ৩ টি ট্যাংকের তেল নির্গত হয়েছে। সোমবার (২৭ অক্টোবর) দিবাগত রাত ২ টার দিকে এ ঘটনা ঘটে। 

Published: Sun, 18 Oct 2020 | Updated: Sun, 18 Oct 2020

নেত্রকোনায় ট্রেনে কাটা পড়ে সহোদরসহ নিহত ৩ 

নেত্রকোনার বারহাট্টায় রেল লাইনে ঘুমিয়ে থাকা অবস্থায় ট্রেনে কাটা পড়ে দুই সহোদরসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (১৮ অক্টোবর) ভোর ৪টার দিকে উপজেলার স্বল্প দশাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মোহনগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সমর।

Published: Fri, 16 Oct 2020 | Updated: Fri, 16 Oct 2020

অভয়নগরে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের চার যাত্রী নিহত

যশোরের অভয়নগরে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারে থাকা শিশুসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। শুক্রবার (১৬ অক্টোবর) বিকালে উপজেলার নওয়াপাড়া ভৈরবব্রিজ রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী ও শিশু।