|

বুস্টার ডোজ

Published: Mon, 03 Jan 2022 | Updated: Mon, 03 Jan 2022

ঝুঁকিতে থাকা ব্যক্তিরা পাবে বুস্টার ডোজ

ষাটোর্ধ্ব ও সম্মুখসারির ব্যক্তিদের পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্ত হলে যাদের মৃত্যুঝুঁকি বেশি এবং যারা শারীরিকভাবে অসুস্থ তাদেরও বুস্টার ডোজ দেওয়ার কথা ভাবছে সরকার। যাদের কোমরবিডিটি আছে, স্বাস্থ্যগত ঝুঁকিতে আছেন, তারা বুস্টার ডোজ নিতে পারবেন। সেক্ষেত্রে বয়স কোনো বাধা হবে না।

Published: Sat, 01 Jan 2022 | Updated: Sat, 01 Jan 2022

ঈশ্বরদীতে করোনার ‘বুস্টার’ ডোজ প্রদানের উদ্বোধন

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা: পাবনার ঈশ্বরদীতে করোনার ‘বুস্টার’ ডোজ উদ্বোধন করছেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে শনিবার (১ জানুয়ারি) হতে করোনার টিকার এই বুস্টার ডোজের উদ্বোধন করা হয়।

Published: Wed, 29 Dec 2021 | Updated: Wed, 29 Dec 2021

বুস্টার ডোজে তিন ধরণের টিকা

কোভিড-১৯ এর টিকার তৃতীয় বা বুস্টার ডোজ হিসেবে ফাইজার-বায়োএনটেক, মডার্না এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দেশে দেওয়া হচ্ছে। এ ক্ষেত্রে প্রথম দুই ডোজে যারা অন্য টিকা নিয়েছেন তাদেরও এই তিন টিকার মধ্যেই একটি নিতে হবে। 

Published: Tue, 28 Dec 2021 | Updated: Tue, 28 Dec 2021

আজ থেকে বুস্টার ডোজ শুরু

করোনা ভাইরাস প্রতিরোধে দেশে পরীক্ষামূলক টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হচ্ছে আজ (২৮ ডিসেম্বর)। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিঞা এ কথা জানান।

Published: Wed, 22 Dec 2021 | Updated: Wed, 22 Dec 2021

নিবন্ধন ছাড়াই নেওয়া যাবে বুস্টার ডোজ

করোনার বুস্টার ডোজ টিকা নিতে কোন ধরনের নিবন্ধনের প্রয়োজন নেই। নিবন্ধন ছাড়াই নেওয়া যাবে বুস্টার ডোজ টিকা। খুব শীঘ্রই সারাদেশে দ্বিতীয় ডোজ নেওয়া মানুষের কাছে এসএমএস চলে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

Published: Sun, 19 Dec 2021 | Updated: Sun, 19 Dec 2021

সেই রুনুকে দিয়েই শুরু হলো বুস্টার ডোজ

দেশে প্রথম করোনা টিকা নেওয়া নার্স রুনু ভেরোনিকা কস্তাকে দিয়েই বুস্টার ডোজ কার্যক্রম শুরু করা হয়েছে। রবিবার (১৯ ডিসেম্বর) দুপুরে মহাখালীতে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএসএ) প্রতিষ্ঠানে এ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Published: Sat, 18 Dec 2021 | Updated: Sat, 18 Dec 2021

স্বাস্থ্যকর্মীদের দিয়ে শুরু হচ্ছে বুস্টার ডোজ

রবিবার থেকে করোনার বুস্টার ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হচ্ছে। পরীক্ষামূলকভাবে চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের দিয়ে এই কার্যক্রম শুরু হবে এবং পরে বয়স্কদের দেওয়া হবে এমনটা জানিয়েছেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হাসেন মঈনুল আহসান।

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ভার্চুয়ালি সাংবাদিকদের সঙ্গে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

Published: Mon, 13 Dec 2021 | Updated: Mon, 13 Dec 2021

টিকার বুস্টার ডোজ শুরু চলতি মাসেই: স্বাস্থ্যমন্ত্রী

চলতি ডিসেম্বর মাসেই ৬০ বছরের বেশি বয়সীদের করোনা প্রতিরোধে বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (১৩ ডিসেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।