|

ডা. মুরাদ হাসান

Published: Sat, 29 Jan 2022 | Updated: Sat, 29 Jan 2022

জামালপুরে ডা. মুরাদ হাসান এমপি’র কম্বল বিতরণ

স্বপন মাহমুদ, সরিষাবাড়ী প্রতিনিধি : সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, আমাদের এই সামান্য পরিসর আয়োজনে আপনারা উপস্থিত হয়েছেন, এর জন্য আমি চিরকৃতজ্ঞ। আমাদের কম্বল বিতরণের আয়োজন এখানেই শেষ নয়, এটা অব্যাহত থাকবে। 

Published: Wed, 15 Dec 2021 | Updated: Wed, 15 Dec 2021

সিলেটে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের মামলা খারিজ

আবুল কাশেম রুমন, সিলেট: সিলেট তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের মামলা খারিজ করেছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে মামলাটি খারিজ করেন সিলেটের সাইবার দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবুল কাশেম। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী আইনজীবী তানভীর আখতার খান।

Published: Sun, 12 Dec 2021 | Updated: Sun, 12 Dec 2021

দেশেই ফিরতে হলো মুরাদ হাসানকে

অবশেষে দেশেই ফিরতে হলো প্রতিমন্ত্রীর পদ হারানো সংসদ সদস্য ডা. মুরাদ হাসানকে। রবিবার (১২ ডিসেম্বর) বিকাল ৪টা ৫৫ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

Published: Sun, 12 Dec 2021 | Updated: Sun, 12 Dec 2021

মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন

নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সেরেস্তায় এ মামলার আবেদন করা হয়। এ মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী।

Published: Sat, 11 Dec 2021 | Updated: Sat, 11 Dec 2021

কানাডায় ঢুকতে পারেননি মুরাদ

ডা. মুরাদ হাসান কানাডায় ঢুকতে পারেননি। দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি তাকে ঢুকতে দেয়নি। কানাডার বেশ কয়েকটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ডা. মুরাদ শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টায় টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করছেন। এ সময় তাকে জানানো হয়, তার সেদেশে ঢোকা নিয়ে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছে।

Published: Fri, 10 Dec 2021 | Updated: Fri, 10 Dec 2021

কানাডার উদ্দেশ্যে মুরাদ হাসানে দেশত্যাগ

বিতর্কিত মন্তব্য ও দলীয় পদ হারানো সংসদ সদস্য ডা. মুরাদ হাসান দেশত্যাগ করেছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখানে রজনীগন্ধা লাউঞ্জে অপেক্ষমান ছিলেন তিনি। 

রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটসের ফ্লাইটে যাওয়ার কথা থাকলেও ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। দুবাই হয়ে কানাডা যাবেন তিনি। বিমানবন্দর সূত্রে এসব তথ্য জানা গেছে।

Published: Wed, 08 Dec 2021 | Updated: Wed, 08 Dec 2021

মুরাদের সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। বুধবার (০৮ ডিসেম্বর) আইনজীবী ইউনুছ আলী আকন্দ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজই এ বিষয়ে রিট দায়ের করেছি। বিস্তারিত পরে জানাচ্ছি।

Published: Tue, 07 Dec 2021 | Updated: Tue, 07 Dec 2021

মুরাদ হাসানের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন

ডা. মুরাদ হাসানের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার (০৭ ডিসেম্বর) রাতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে। এ পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে।

Published: Tue, 07 Dec 2021 | Updated: Tue, 07 Dec 2021

শাহবাগ থানায় মুরাদ হাসানের বিরুদ্ধে অভিযোগ

ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে শাহবাগ থানায় লিখিত অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রলীগ কর্মী। মঙ্গলবার (০৭ ডিসেম্বর) রাতে শাহবাগ থানায় এ অভিযোগ করা হয়। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।