|

লকডাউন পরিস্থিতি

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

সিরাজগঞ্জ থেকে ফিরছে কর্মজীবী মানুষ, পথে ভোগান্তি

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রবিবার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। গণপরিবহন বন্ধ থাকলেও সিরাজগঞ্জ থেকে ভোগান্তি নিয়ে কর্মস্থলে ফিরছে ঈদে ঘরে ফেরা কর্মজীবী মানুষেরা। 

শনিবার, ৩১ জুলাই সকাল থেকেই সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড় ও সয়দাবাদ থেকে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষেরা।

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

কর্মস্থলে ফিরতে কর্মজীবীদের ভোলা-লক্ষ্মীপুর ফেরিতে জনস্রোত

কামরুজ্জামান শাহীন, ভোলা: সরকার হঠাৎ রোববার, ১ আগস্ট থেকে শিল্প-কলকারখানা খুলে দেয়ার ঘোষণায় কর্মস্থলে ফিরতে কর্মজীবী মানুষগুলো মরিয়া হয়ে উঠছে। তাই ভোলা-লক্ষ্মীপুর রুটে ইলিশা ফেরিঘাট ও ফেরিতে রুপ নিয়েছে জনস্রোতে।

Published: Thu, 29 Jul 2021 | Updated: Thu, 29 Jul 2021

উদাসীনতা এবং লুকোচুরিতে বাধাগ্রস্ত লকডাউন, বাড়ছে সংক্রমণ

মো. আশরাফুল আলম: করোনা সংক্রমণ ও বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মানতে অনীহা যেন সকলের।  জনগণের উদাসীনতা, অসচেতনতা এবং লুকোচুরিতে ব্যাহত হচ্ছে  কঠোর লকডাউনের মূল উদ্দেশ্য। ফলে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার বেড়েই চলেছে। পরিস্থিতি আরও ভয়াবহ হবার আশংকা হয়ে উঠেছে।

Published: Tue, 27 Jul 2021 | Updated: Tue, 27 Jul 2021

ডোমারে লকডাউনে চলছে চোর-পুলিশ খেলা!

নীলফামারী প্রতিনিধি: করোনা সংক্রমন ঠ্যাকাতে সারাদেশের মত নীলফামারীর ডোমারেও চলছে কঠোর লকডাউন। ঈদের পর ২৩ জুলাই থেকে এই লকডাউনে চলছে রিক্সা-ভ্যান ও ব্যাটারি চালিত অটোরিক্সা। বন্ধ রয়েছে বিভিন্ন হোটেল রেস্তোরা। তবে কঠোর লকডাউনে রাস্তায় মানুষের চলাচল বেড়েছে। বেড়েছে ব্যাক্তিগত গাড়ির সংখ্যাও। শহরের অলিতে গলিতে খুলেছে দোকান-পাট। ছোট বেলায় চোর-পুলিশের খেলার মতই চলছে ডোমারে কঠোর লকডাউন।

Published: Sat, 24 Jul 2021 | Updated: Sat, 24 Jul 2021

সেনবাগে লকডাউনে ৮ মামলায় ৫ হাজার টাকা জরিমানা

মো. জাহাঙ্গীর আলম, নোয়াখালী প্রতিনিধি: করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে কঠোর লকডাউনে নোয়াখালীর সেনবাগে কঠোর অবস্থানে উপজেলা ও পুলিশ প্রশাসন।

Published: Fri, 23 Jul 2021 | Updated: Fri, 23 Jul 2021

আটোয়ারীতে কঠোর লকডাউন বাস্তবায়নে পুলিশের শোডাউন

মো. ইউসুফ আলী, আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী থানা পুলিশ চলমান করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে এবং সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতামূলক সাইরেন বাজিয়ে মোটরসাইকেল শোডাউন কর্মসূচি পালন করেছে। 

Published: Wed, 14 Jul 2021 | Updated: Wed, 14 Jul 2021

ভাঙ্গায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনী

মাহমুদুর রহমান (তুরান), ভাঙ্গা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় লকডাউন বাস্তবায়ন করতে সেনাবাহিনীর সহায়তায় প্রশাসনের ব্যাপক তৎপরতা চালানো হয়েছে।

Published: Thu, 08 Jul 2021 | Updated: Thu, 08 Jul 2021

হিলিতে কেউ অর্ধেক, কেউ পুরো সাটার খুলেই চালাচ্ছে দোকান

মোঃ আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) : করোনাভাইরাস প্রকোপ আকারে বৃদ্ধি পাওয়ার কারনে বাংলাদেশ সরকার ১৪ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষনা করেছে। কঠোর লকডাউনে ঔষুধের দোকান এবং নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখার কথা থাকলে দিনাজপুরের হিলিতে মানছেন না অনেকেই। 

Published: Mon, 05 Jul 2021 | Updated: Mon, 05 Jul 2021

১৭ জনের কারাদণ্ডসহ ভোলায় ৫ দিনে ৮০৬ জনকে জরিমানা

কামরুজ্জামান শাহীন, ভোলা : সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করে ও বিনা কারণে বাইরে সড়কে ঘোরাঘুরি করার অপরাধে ভোলায় ৬৭ জনের ৭৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১জনকে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

Published: Mon, 05 Jul 2021 | Updated: Mon, 05 Jul 2021

কুড়িগ্রামে লকডাউনে চোর পুলিশ খেলা

মোঃ জাহিদ হাসান, কুড়িগ্রাম : লকডাউনে রাশ টেনে না ধরায় সড়কে বাড়ছে যানবাহনসহ মানুষের সমাগম। লুকিয়ে ছাপিয়ে খোলা হচ্ছে দোকানপাট। অলিতে গলিতে পরিবার আর প্রতিবেশীদের সাথে গল্প আড্ডায় রয়েছে লোকজন। খেলার মাঠ আর সাপ্তাহিক হাটগুলোতে বাড়ছে উপচে পরা মানুষের ভীড়।