|

বিভাগীয় ইনোভেশন শোকেসিংয়ে পুরস্কার পেল "মাই ডক্টর এ্যাপ"

Published: Thu, 21 Apr 2022 | Updated: Thu, 21 Apr 2022

আমিনুল হক বুুলবুল, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: দুই দিনব্যাপী বিভাগীয় ইনোভেশন শোকেসিংয়ে "মাই ডক্টর এ্যাপ " ঘরের দুয়ারে ডিজিটাল স্বাস্থ্য সেবার উদ্ভাবনী উদ্যোগকে পুরস্কার প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপরে টাউনহল প্রাঙ্গণে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্তৃক আয়োজিত ২০ ও ২১ এপ্রিল ২ দিনব্যাপী বিভাগীয় ইনোভেশন শোকেসিং পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে চতুর্থ স্থান অর্জন করায় এই পুরস্কার প্রদান করা হয়। এতে শ্রেষ্ঠ ৫টি উদ্ভাবনী উদ্যোগকে পুরস্কার প্রদান করা হয়েছে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এই পুরস্কারটি গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহমুদুর রশিদ। এই উদ্ভাবনী আইডিয়া নিয়ে যৌথভাবে কাজ করেন ডাঃ ইমদাদুল মাগফুর ও ডাঃ মোঃ মাহমুদুর রশিদ এবং বাস্তবায়ন করেন সিএইচসিপিগণ।

পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ শরিফুর রেজা বিশ্বাস। 

অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ  আনোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, বকশিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ।

উল্লেখ্য, পরিচালক স্বাস্থ্য, ময়মনসিংহ বিভাগের পক্ষ থেকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অংশগ্রহণ করে। নান্দাইলের ইনোভেশন আইডিয়া ছিলো 'মাই ডক্টর এ্যাপ'-ঘরের দুয়ারে ডিজিটাল স্বাস্থ্য সেবা। 

এই বিভাগীয় ইনোভেশন শোকেসিংয়ে ৩৮টি বিভিন্ন ধরনের আইডিয়া নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও দপ্তর অংশগ্রহণ করে। তার মধ্যে ৫টি উদ্ভাবনী উদ্যোগকে শ্রেষ্ঠ হিসেবে পুরস্কৃত করা হয়। নান্দাইলের উদ্ভাবনী উদ্যোগটি চতুর্থ স্থান লাভ করে। 

দুইদিনব্যাপী বিভাগীয় ইনোভেশন শোকেসিংয়ে নান্দাইল স্বাস্থ্য বিভাগের পক্ষে টিমে কাজ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহমুদুর রশিদ, আইসিটি ফোকাল পারসন ডাঃ মোঃ আরিফুর রহমান চৌধুরী, স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মিজানুর রহমান, এমটি রেডিওলজি জুলফিকার আলী, এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ, সিএইচসিপি আনোয়ার হোসাইন, সোহরাব হোসেন, গাড়ি চালক আকরাম হোসেন, অফিস সহায়ক মাসুদ রানা।

 

ডব্লিউইউ