|

বড় পর্দায় হুমায়ূন আহমেদের হিমু

Published: Tue, 23 Mar 2021 | Updated: Tue, 23 Mar 2021

অভিযাত্রা ডেস্ক : কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সৃষ্ট একটি জনপ্রিয় ও কাল্পনিক চরিত্র হিমু। নব্বই দশকে হিমুর প্রথম উপন্যাস ময়ূরাক্ষী প্রকাশিত হয়। প্রাথমিক সাফল্যের পর হিমু চরিত্র বিচ্ছিন্নভাবে হুমায়ূন আহমেদের বিভিন্ন উপন্যাসে পাওয়া যায়। এই চরিত্র নিয়ে বেশ কিছু নাটক নির্মিত হয়েছে। এবার চরিত্রটি নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। 

মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত ‘হিমুর বসন্ত’ নামে এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন কায়েস আরজু। সিনেমাটির কাহিনি-সংলাপ রচনা করেছেন পরিচালক। শাপলা মিডিয়া প্রযোজিত এ সিনেমায় কায়েস আরজুর বিপরীতে অভিনয় করছেন রোমানা নীড়। 

মঙ্গলবার (২৩ মার্চ) রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং স্পটে মহরতের মধ্য দিয়ে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হয়। এতে আরও অভিনয় করছেন খলিলুর রহমান কাদেরী, আনোয়ার সিরাজী প্রমুখ। 

কায়েস আরজু  বলেন, ‘আমার ক্যারিয়ারে প্রথম নাম ভ‚মিকায় অভিনয় করছি ‘হিমুর বসন্ত’ সিনেমায়। গত ১৪ বছর ধরে এই সুযোগের অপেক্ষায় ছিলাম। হিমুর গেটআপ যেন দর্শকদের পছন্দ হয় তা নিয়ে অনেক গবেষণা করেছি। আশা করছি, দর্শকদের পছন্দের হিমু হয়ে পর্দায় আসতে পারব।’ 

কায়েস আরজু চট্টগ্রামের গ্রুপ থিয়েটারে কাজ করেছেন। ২০০৭ সালে হাসিবুল ইসলাম মিজান পরিচালিত ‘তুমি আছো হৃদয়’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। 

এরপর তার অভিনীত ‘বাজাও বিয়ের বাজনা’, ‘অবুঝ প্রেম’, ‘প্রেম বিষাদ’, ‘হেডমাস্টার’ ইত্যাদি সিনেমা মুক্তি পেয়েছে। ২০১৫ সালে ‘ছেলেটি আবল তাবল মেয়েটি পাগল পাগল’ এবং ‘ভালোবাসার গল্প’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হন কায়েস। 

সর্বশেষ ২০১৯ সালে শামিমুল ইসলাম শামিম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমাটি মুক্তি পায়। এতে কায়েসের বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি।

আইআর /